Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ণিমার ভরা কোটালে সমুদ্রের রুদ্রমূর্তি

করোনার জন্য এখন বন্ধ রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্র। মাঝখানে কিছুদিনের জন্য সেই নিয়ম শিথিল হতে পর্যটকরা যেতে থাকেন বিভিন্ন জায়গায়। তবে ভিড় ছিল না আগের মতো। রাজ্যের সব থেকে বড় পর্যটনকেন্দ্র দিঘায় এখন কোনও পর্যটক নেই। পর্যটকহীন স…




করোনার জন্য এখন বন্ধ রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্র। মাঝখানে কিছুদিনের জন্য সেই নিয়ম শিথিল হতে পর্যটকরা যেতে থাকেন বিভিন্ন জায়গায়। তবে ভিড় ছিল না আগের মতো। রাজ্যের সব থেকে বড় পর্যটনকেন্দ্র দিঘায় এখন কোনও পর্যটক নেই। পর্যটকহীন সেই পূর্ব মেদিনীপুর জেলার পর্যটন কেন্দ্র দিঘার সমুদ্রে মঙ্গলবার সকাল থেকে শুরু হলো প্রবল জলোচ্ছ্বাস। পূর্ণিমার ভরা কোটালে সমুদ্রের জল ফুলে ফেঁপে উঠেছে। আর সেই জল লাফিয়ে লাফিয়ে সমুদ্র পাড়ে আছড়ে পড়ছে। তবে করোনা সংক্রমণের কারণে রাজ্যের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র দিঘা প্রায় পর্যটক শূন্য। ফলে গুটি কয়েক পর্যটক যারা সমুদ্রে পাড়ে রয়েছে তারাই সমুদ্রের এই অপরূপ দৃশ্য উপভোগ করতে পেরেছে। পর্যটকদের সাবধান করতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

তবে এদিন প্রবল জলোচ্ছ্বাসের কারণে দিঘা থানা ও দিঘা মোহনা কোস্টাল থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হচ্ছে সমুদ্রে যাতে কোন পর্যটক না নামে, বার বার করে পর্যটকদের সমুদ্রের পাড়ে যেতেও নিষেধ করা হচ্ছে।হাল্কা মেঘলা আকাশের মাঝে সমুদ্রের জলোচ্ছ্বাস পর্যটকরা তারিয়ে তারিয়ে উপভোগ করে চলেছে।তবে মৎস্যজীবী দের আজ দুপুরের মধ্যেই সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে।তাছাড়া জল গার্ড টপকালে যাতে ক্ষয়ক্ষতি না হয় তার দিকেও নজর দেওয়া হচ্ছে। করোনা আবহে পর্যটক প্রায় নেই বললেই । প্রশাসন এর তরফ থেকে উপকূলীয় এলাকায় মানুষজন দের ও সতর্ক করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে,বিকেল থেকে সন্ধ্যা যত গড়াবে জলোচ্ছ্বাস প্রভাব ধিরে ধিরে ততই বাড়বে বলে।তবে এই করোনা মহামারী কারণে দিঘার এই জলোচ্ছ্বাস দেখা থেকে বঞ্চিত হতে হল রাজ্যের পর্যটকদের। এলাকাবাসী মনে করতে পারছেন না শেষ কবে এমন অবস্থা দেখা গিয়েছে দিঘাতে। তাদের বিশ্বাস, আবার আগের অবস্থায় ফিরবে দিঘা। পর্যটকদের ভিড়ে গমগম করবে দিঘা সমুদ্র সৈকত। ভিড় উপচে পড়বে সমস্ত হোটেলে।

 

No comments