Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজঃ মৎস্যজীবীদের মুখে হাসি!রুপোলি ফসলের ঝলক দীঘায়

দুধের স্বাদ ঘোলে মিটানো? রুপালি ঝলকে ভরে  গেল দীঘায়।দেখতে পাওয়া গেলো দীঘা মোহনা বাজারে । যদিও এই ফসল ডায়মন্ডহারবারের বেশ কিছু ট্রলার   এনে মোহনা বাজারে বিক্রি করেছে। দিঘার কোনো ট্রলার এখনো মাছ পায়নি সমুদ্রে । এদিন মোহনা বাজারে…





দুধের স্বাদ ঘোলে মিটানো? রুপালি ঝলকে ভরে  গেল দীঘায়।দেখতে পাওয়া গেলো দীঘা মোহনা বাজারে । যদিও এই ফসল ডায়মন্ডহারবারের বেশ কিছু ট্রলার   এনে মোহনা বাজারে বিক্রি করেছে। দিঘার কোনো ট্রলার এখনো মাছ পায়নি সমুদ্রে । এদিন মোহনা বাজারে ৪০০ থেকে ৫০০ গ্রাম ইলিশ মাছ বিক্রি হয়েছে ৫৫০-৬০০ টাকায়। বিভ্রান্তি মূলক খবর প্রচার করা হচ্ছে।
"এই বিষয়ে দীঘা শঙ্করপুর ফিশারমেন ও ফিস ট্রেডার্স  অ্যাসোসিয়েশনের  ডিরেক্টর নবকুমার পয়ড়া বলেন,  ডায়মন্ড হারবার থেকে আসা ট্রলার  গুলি মোট  ২ কুইন্টাল ইলিশ মাছ নিয়ে এসেছিল । কিন্তু স্থানীয় যেসব ট্রলার গুলি  এখনো পর্যন্ত ইংলিশের দেখা পায়নি তেমনভাবে ।  আমরা আশা রাখি আগামীদিনে অনুকূল পরিবেশ পেলে নিশ্চই দেখা মিলবে রুপোলি ফসলের"।তবে নিম্নচাপের প্রভাবে ঝিরঝির বৃষ্টি আগামী কয়েকদিনের মধ্যে মিলতে পারে বলে আশাবাদী স্থানীয় মৎস্যজীবীরা ।
 "স্থানীয় ব্যাবসায়ী কমল জানার বক্তব্য, আমরা টিভিতে দেখছি দিঘায় ইলিশ প্রচুর আমদানি হয়েছে । কিন্তু বাজারে আমরা নিজেরাই দেখতে পাচ্ছি না।  দিঘায় কোনো ইলিশ নাই, অল্পবিস্তর  সেটা ডায়মন্ড থেকেই এসেছে"।
এখন দেখার  খরা কাটিয়ে কবে দেখা পাওয়া যায় রুপোলি ফসলের  ?

No comments