Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সুতাহাটা প্রয়াসের উদ্যোগে রক্তদান শিবির ও চারা গাছ বিতরণ

রক্তদান মহৎ দান আর এই কথাকে মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা থানা অন্তর্গত সুতাহাটা পঞ্চায়েত সমিতির অন্তর্গত প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে রক্তদান শিবির। এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়, মূলত এই গ্রীষ্ম কালীন…




 রক্তদান মহৎ দান আর এই কথাকে মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা থানা অন্তর্গত সুতাহাটা পঞ্চায়েত সমিতির অন্তর্গত প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে রক্তদান শিবির। এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়, মূলত এই গ্রীষ্ম কালীন রক্তের চাহিদা মেটানোর লক্ষ্যে বিভিন্ন সংগঠন থেকে শুরু করে সমাজ সেবা সংগঠনের উদ্যোগে রক্তদান শিবির করা হয়, কিন্তু বর্তমানে নোবেল করোনা ভাইরাসের ফলে গোটা রাজ্যে লক ডাউন হয়ে যাওয়ার ফলে বন্ধ হয়ে গিয়েছে এই সব সংগঠনের রক্তদান শিবির অনুষ্ঠান, ফলে উদ্যোগ নিয়েছে এবার ব্লক প্রশাসন থেকে শুরু করে পুলিশ প্রশাসন, সেই লক্ষ্যে এই রক্তদান শিবির, সুতাহাটা থানার অন্তর্গত সুতাহাটা পঞ্চায়েত সমিতির অন্তর্গত প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে রক্তদান শিবির।

তবে এই রক্তদান শিবিরের বর্তমান স্বাস্থ্য দপ্তরের নির্দেশ অনুসারে দূরত্ব বজায় রাখার চিত্র ফুটে ওঠে।সুতাহাটা থানা অন্তর্গত সুতাহাটা পঞ্চায়েত সমিতির প্রয়াস ক্লাবে।

 এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয় ।মহামারী করোনা ভাইরাসের জেরে।রক্তের সংক্ট দেখা দিয়েছে। রক্তের চাহিদা মেটাতে
 মানুষের সাথে মানুষের পাশে সুতাহাটা প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি।
করোনাভাইরাস  যখন গোটা বিশ্বসহ আমাদের দেশ মহামারীতে আক্রান্ত, সেই সময়ে প্রয়াস ক্লাব অসহায় মানুষের পাশে  দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ত্রাণ সামগ্রী বিতরণের মধ্য দিয়ে। লকডাউনে সময় দফায় দফায় কয়েক শত মানুষকে খাদ্য সামগ্রী তুলে দিয়েছিলেন।আমফান পরবর্তী পর্যায়ে অসহায় মানুষের পাশে ত্রান সামগ্রীও তুলে দিয়েছিলেন।
হলদিয়ার সুতাহাটা প্রয়াস ক্লাবের উদ‍্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।সহযোগিতা করে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সুতাহাটা-হলদিয়া বিজ্ঞান কেন্দ্র ও জীবনদ্বীপ ব্লাড ডোনার এ‍্যাসোসিয়েসান।প্রায় ৭৫ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।প্রত‍্যেক রক্তদাতাদের প্রয়াস ক্লাবের উদ্যোগে সকলকে  ফলের চারাগাছ প্রদান করা হয়।এবং স্থানীয় এলাকাবাসীর হাতে আকাশমণি,দেবদারু,মেহগিনি ও লম্বু সহ প্রায় দুই হাজার গাছ বিতরণ করা হয়।এবং শতাধিক গাছ স্থানীয় সুতাহাটা ব্লক হাসপাতাল এলাকায় রোপণ করা হয়।

জেলা জুড়ে থ্যালাসেমিয়া রোগীদের ও এই লকডাউনে মুমূর্ষু রোগীদের রক্তের জোগান দিতে এই  আয়োজন বলে জানায় সংগঠনের সভাপতি প্রীতিভূষন অধিকারী।ক্লাবের সম্পাদক সুবিমল দাস বলেন লকডাউনে আমারা প্রায় তিনশো জন দুঃস্থ ও অসহায় মানুষের হাতে ত্রাণ সামগ্ৰী তুলে দিয়েছি।
'প্রয়াস' ওয়েল ফেয়ার সোসাইটি'র রক্তদান ও বৃক্ষ দান কর্মসূচিতে গৌরবময় উপস্থিতি ডাঃ গঙ্গাধর মহাপাত্র ,অধ্যাপক প্রভাস সামন্ত, আইনজীবি হৃষিকেশ সুকুল, প্রধান শিক্ষক দেবাশিস পাহাড়ী ও মনিন্দ্রনাথ গায়েন সহ বিশিষ্টজন।

No comments