Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রামে রেশন বন্টনের বেনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ

নন্দীগ্রামের আমদাবাদ ১গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সুবদী এলাকায় বেশ কিছু  রেশন গ্রাহক তারা অভিযোগ করছেন তাদের রেশন কার্ড থাকা সত্ত্বেও প্রায় বছর দুয়েক ধরে তারা রেশন পাচ্ছেন না।

এই নিয়ে স্থানীয় প্রশাসনিক খাদ্য নিমায়ক অফিসে জা…


নন্দীগ্রামের আমদাবাদ ১গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সুবদী এলাকায় বেশ কিছু  রেশন গ্রাহক তারা অভিযোগ করছেন তাদের রেশন কার্ড থাকা সত্ত্বেও প্রায় বছর দুয়েক ধরে তারা রেশন পাচ্ছেন না।

এই নিয়ে স্থানীয় প্রশাসনিক খাদ্য নিমায়ক অফিসে জানানো হলেও তা নিয়ে কোনো সুরাহা হয় নি জানালেন স্থানীয়রা।সুলেখা মাঝি, লক্ষী সেন, ভানুমান্না এরকম অনেকেই অভিযোগ তুলেন স্বয়ং কর্মাধ্যক্ষ ও রেশন ডিলারের বিরুদ্ধে।প্রসঙ্গত তারা বলেন আমরা সাইবার ক্যাফে গিয়ে জানতে পারি তাদের রেশন কার্ড দু'বছর আগে তুলে নেয়া হয়েছে। এই বিষয়ে রেশন ডিলারের কাছ থেকে কোন সদুত্তর দিতে পায়নি ।

স্থানীয়দের রেশন গ্রাহক দের দাবি ওই রেশন সামগ্রী পূর্ত কর্মাধ্যক্ষ ও রেশন ডিলার প্রকাশ জানা। রেশন সামগ্রীগুলো তুলে নিচ্ছেন । এই ঘটনাটি ঘটেছে মন্ত্রী শুভেন্দু অধিকারী বিধানসভা এলাকায় । এই প্রসঙ্গে বলেন বিজেপি তমলুক সাংগঠনিক সভাপতি প্রলয় পাল   এই এলাকায় ৮১টা পরিবারের রেশন কার্ড থেকে তাদের রেশন সামগ্রী আত্মসাত করেছে। এই রেশন ডিলার ও কর্মাধ্যক্ষ্যের বিরুদ্ধে অভিযোগ  তুলেছেন এলাকার মানুষ।এরা নন্দীগ্রামে পরিবর্তনের নামে , গরিব মানুষের কষ্টার্জিত টাকা খাদ্য সামগ্রী  আত্মসাৎ করছে । এই নিয়ে  প্রশাসনিক দপ্তরে অভিযোগ করা সত্ত্বেও কোনো সুরাহ হয়নি ।

এইভাবে চলতে থাকলে পরবর্তী দিনে আমরা আন্দোলনে নামবো। অভিযুক্ত পূর্ত কর্মাধ্যক্ষ সঞ্জয় দিন্দা জানান এটা সম্পূর্ণ মিথ্যে কথা । তবে তিনি এটা স্বীকার করে বলেন হ্যাঁ অনেকেরই রেশন কার্ড ছিলনা গত দু'বছর ধরে । তাদের মধ্যে অনেকেই আমাদের পঞ্চায়েত অফিসে এসে আমাদেরকে জানায় তাই যাতে ওই সকল মানুষগুলো রেশন সামগ্রী পায় আগামী দিনে আমরা দেখবো । তিনি  বলেন অনেকের রেশনকার্ড হয়ে যাওয়ার পরে ও দ্বিতীয়বার ওই নামের তালিকায় ৮১টা পুরনো রেশন কার্ড রয়ে গেছে।বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এই দুঃসময়ে যতদিন না পর্যন্ত, ওই ব্যক্তির নতুন রেশন কার্ড পাচ্ছে।ততদিন  ওদের কে ঐ পুরাতন কার্ডে  রেশন তুলে দেওয়া হোক। সেই মতো ওদেরকেই রেশন সামগ্রী দেওয়া চলছে।এই বিষয়ে নন্দীগ্রাম ২ব্লকের   বিডিও  সুরোজিত রায় সবটাই খতিয়ে দেখার আশ্বাস দেন।





No comments