Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ওষুধের দাম কমাতে আন্দোলনে নামছে বেঙ্গল কেমিস্ট অ্যাণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন

বেঙ্গল কেমিস্ট্রি এণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন ৩৩ তম বার্ষিক সাধারণ সভা হলদিয়া জোনাল কমিটির সভায় সিদ্ধান্ত নিলেন ওষুধের দাম কমাতে আন্দোলনে নামছে বেঙ্গল কেমিস্ট অ্যাণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন । জেলা থেকে রাজ্য, শেষে দিল্লিতে গি…

 


বেঙ্গল কেমিস্ট্রি এণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন ৩৩ তম বার্ষিক সাধারণ সভা হলদিয়া জোনাল কমিটির সভায় সিদ্ধান্ত নিলেন ওষুধের দাম কমাতে আন্দোলনে নামছে বেঙ্গল কেমিস্ট অ্যাণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন । জেলা থেকে রাজ্য, শেষে দিল্লিতে গিয়ে এই আন্দোলন সংগঠিত করা হবে । 

ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/f0eN5b3j3bo


ভারত সরকারের কাছে সেজন্য জোরালো দাবি জানানো হবে‌ । রবিবার চৈতন্যপুরে আয়োজিত সংস্থার হলদিয়া জোনের বার্ষিক সাধারণ সভায় এমনই সিদ্ধান্ত ঘোষিত হয়েছে । সেই সঙ্গে হলদিয়া সহ পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে সাধারণের রাত্রিকালীন ওষুধ পেতে নাইট সার্ভিস চালু করার হবে বলে তারা জানিয়েছেন । সংস্থার অন্তর্ভুক্ত ওষুধ দোকানদার সদস্যরা পালা করে সেই সার্ভিস দেবেন বলে জানানো হয়েছে । রাজ্যের বিভিন্ন ওষুধ বিক্রেতা, দোকানদারদের নিয়ে ১৯২১ সালের ৯ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু করে বেঙ্গল কেমিস্ট অ্যাণ্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন । সাধারণ মানুষের নাগালের মধ্যে ওষুধ সরবরাহ করতে ইতিমধ্যে এই সংগঠনের সুনাম ছড়িয়ে পড়েছে ।‌ পূর্ব মেদিনীপুর জেলায় রয়েছে ১৩ টি জোন । এই জেলায় সদস্য রয়েছেন ২৫০০ জন । ওষুধ বিক্রির পাশাপাশি বিনা খরচে স্বাস্থ্য পরীক্ষা শিবির সহ বিভিন্ন সামজ কল্যাণ মূলক কাজ করে থাকে এই সংস্থা । সংস্থার পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক বিমলচন্দ্র ভৌমিক জানিয়েছেন,"ভারত সরকার যেভাবে ওষুধের দাম বাড়িয়েছে তার কোন ভাবে আমরা মেনে নিতে পারছি না । তার প্রতিবাদে আমরা ভারত সরকারের কাছে ওষুধের দাম কমানোর জন্য দরবার করছি । সাধারণ মানুষের যাতে ওষুধ পান সেজন্য আমরা আমাদের পরিষেবা দিতে দায়বদ্ধ । সে কথা মাথায় রেখেই হলদিয়া জোনে ওষুধ দোকানগুলিতে নাইট সার্ভিস চালু করা হচ্ছে । কবে কোন দোকান রাতে খোলা থাকবে তা আমরা পরে জানিয়ে দিচ্ছি ।" সংস্থার হলদিয়া জোনের সম্পাদক অমলেন্দু পন্ডা জানিয়েছেন,"সাধারণ মানুষের রাত্রিকালীন ওষুধ পাওয়ার কথা মাথায় রেখে আমরা ইতিমধ্যে হলদিয়া জোনে ৪ টি দোকানের নাইট সার্ভিস চালু করেছি । আগামী দিনে আরও ৬ টি ওষুধ দোকানে নাইট সার্ভিস চালু করা হচ্ছে ।" জানা গিয়েছে, রাত্রি দশ'টা থেকে পরদিন সকাল ছ'টা পর্যন্ত‌ ওষুধ দোকানগুলিতে চালু থাকছে এই নাইট সার্ভিস । সংগঠনের অন্যতম সদস্য আলোক রঞ্জন দাস জানিয়েছেন,"মানুষকে পরিষেবা দিতে আমাদের এই নতুন উদ্যোগ । মানুষ উপকৃত হলে আমরা খুশি ।"



No comments