Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দাঁড়িয়ে থাকা এক্সপ্রেস ট্রেনের পিছনে মালগাড়ি ধাক্কা গুরুতর জখম একাধিক

ফের ট্রেন দুর্ঘটনা? দাঁড়িয়ে থাকা এক্সপ্রেস ট্রেনের পিছনে ধাক্কা মারলো মাল বাহির ট্রেন। জখম শতাধিক ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/iEKhl8fNBUs
সোমবার সকালটা অভিশাপের হয়ে দাঁড়ালো।একের পর এক পরিবারের কাছে পৌঁছল মৃত্যুর সং…

 


 ফের ট্রেন দুর্ঘটনা? দাঁড়িয়ে থাকা এক্সপ্রেস ট্রেনের পিছনে ধাক্কা মারলো মাল বাহির ট্রেন। জখম শতাধিক 

ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/iEKhl8fNBUs


সোমবার সকালটা অভিশাপের হয়ে দাঁড়ালো।একের পর এক পরিবারের কাছে পৌঁছল মৃত্যুর সংবাদ।এখনো আশঙ্কাজনক বহু।প্রিয়জন হারানো কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের লোকজন।যারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তারা বাড়ি ফিরবেন কিনা জানা নেই। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শুধু কান্নার আওয়াজ।গাফিলতি? সিগন্যালিং সমস্যা? নাকি নাশকতা? তদন্তে হয়তো সবকিছুই পরিষ্কার হবে,কিন্তু যারা চলে গেল তারা তো আর ফিরে আসবেনা।

সোমবার ১৭ ই জুন সকাল তখন প্রায় নয়টা,নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সবে মাত্র বেরিয়েছে ট্রেনটি। আলুয়াবাড়ি ঢোকার একটু আগেই রাঙাপানির কাছে সিগন্যাল না পেয়ে দাঁড়িয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, আর ঠিক সেই সময় পেছন থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে। ব্যাস সবকিছু ওলট পালট হয়ে গেল। চলে গেল তরতাজা বহু প্রাণ। স্থানীয় বাসিন্দাদের মতে মৃতের সংখ্যা 50 এর কাছাকাছি, আহত শতাধিক। তবে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল, পুলিশ এবং রেল সূত্রে জানা গিয়েছে মৃতের সংখ্যা ১০, আহত ৫০। তবে ধীরে ধীরেই বাড়ছে মৃতের সংখ্যা। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রওনা দেন রেলমন্ত্রী, মুখ্যমন্ত্রী , দার্জিলিং এর সাংসদ, জলপাইগুড়ির সাংসদ, ডাবগ্রাম ফুলবাড়ীর বিধায়ক সহ নানান জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিরা। দমকল, পুলিশ ,রেল ,স্বেচ্ছাসেবী সংগঠন, স্থানীয় মানুষ ঝাঁপিয়ে পড়েন উদ্ধার কাজে। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে শারিবদ্ধ সাজানো মৃতদেহ, আহত রেল যাত্রীরা একের পর এক বেডে। প্রিয়জনের কান্না, হাহুতাস উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে। সব শেষ। 

কিভাবে ঘটে গেল এত বড় দুর্ঘটনা? দায় কার? রেল যাত্রাও কি তাহলে নিরাপদ নয়? বারবার কেন দুর্ঘটনার কবলে পড়ছে ভারতীয় রেল? এই সমস্ত প্রশ্নই চারিদিকে। শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতোর। রেলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। অপরদিকে এই দুর্ঘটনার তদন্ত হবে বলছে কেন্দ্রীয় দল। 

কিন্তু যারা চলে গেল তাদের?সরকারি ওই সহায়তার অর্থেই কি চলবে সংসার? যারা বাবা দাদা সন্তানকে হারালো কি হবে তাদের? ভয়াবহ এই রেল দুর্ঘটনা আবারো বুঝিয়ে দিয়ে গেল ভারতীয় রেলের সিগনালিং পরিকাঠামো রেলের সিকিউরিটি সেফটি আজও দুর্বল। আজ গোটা দেশ জুড়ে পালিত হচ্ছে ঈদ-উল আধা। আর আজকের দিনেই এই ভয়ংকর দুর্ঘটনা। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে দুর্ঘটনায় মৃত এবং আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। প্রাথমিকভাবে মালগাড়ির চালকের ভুলেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রেল। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সাতটা পঞ্চাশ মিনিটে বেরিয়ে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। আর ঠিক ৩ মাইল হাটের কাছে পৌঁছয়ে আটটা বেজে দশ মিনিটে। তার কিছুক্ষণ পরেই সিগনাল না পেয়ে থেমে যায় ট্রেন। এরপর আচমকা ঝাকুনি,আর সবকিছু শেষ। নিউ জলপাইগুড়ি স্টেশনের দিক থেকে আসা একটি মালগাড়ি পেছনে গিয়ে ধাক্কা মারে এই ট্রেনের। অপরদিকে সূত্রের খবর আলুয়াবাড়ি এবং রাঙাপানির মাঝে সিগন্যাল না পেয়ে দাঁড়িয়েছিল পদাতিক এক্সপ্রেসও। সেই সময়ে একই লাইনে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং মাল গাড়ি চলে এলো। ঠিক কি ঘটেছিল তা হয়তো তদন্তে পরিষ্কার হবে, কিন্তু যাদের ঘরে আজ প্রদীপ নিভে গেল তাদের কাছে আজকের দিনটি হয়ে থাকল কালো স্মৃতিতে মাখা। আহতদের একে একে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।সূত্রে জানা যায়, মুখ্যমন্ত্রী আসবেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে।

উদ্ধার কাজ চলছে জোর কদমে।দুর্ঘটনায় মৃতের সংখ্যা ১৩ পার! আহত ৫০ এরও বেশি! মৃতের সংখ্যা নিয়ে লুকোচুরি চলছে। বিশেষ সূত্রে জানা যায়, ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন রেল মন্ত্রী ঐশ্বিনী বৈষ্ণব।


No comments