Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান ব্যাঙ্কের মহিষাদল শাখার ব্যাংক কর্মীর তিন দিনের পুলিশ হেফাজত

ইন্ডিয়ান ব্যাঙ্কের মহিষাদল শাখার ব্যাংক কর্মীর তিন দিনের পুলিশ হেফাজত
আমানতকারীদের টাকা হাতিয়ে ফাঁপরে পড়লেন ব্যাংক কর্মী । দ্রুত বড় লোক হওয়ার সেই স্বপ্নে জল ঢাললেন আমানতকারীরাও । মঙ্গলবার রাতে আমানতকারীদের কাছ থেকে অভিযোগ পেয…

 




ইন্ডিয়ান ব্যাঙ্কের মহিষাদল শাখার ব্যাংক কর্মীর তিন দিনের পুলিশ হেফাজত


আমানতকারীদের টাকা হাতিয়ে ফাঁপরে পড়লেন ব্যাংক কর্মী । দ্রুত বড় লোক হওয়ার সেই স্বপ্নে জল ঢাললেন আমানতকারীরাও । মঙ্গলবার রাতে আমানতকারীদের কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ ওই ব্যাংক কর্মী দিলীপ হাজরাকে গ্রেপ্তার করেছে । ইন্ডিয়ান ব্যাঙ্কের মহিষাদল শাখার এই জালিয়াতির ঘটনা রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে । প্রশ্ন উঠেছে ব্যাংক কর্তৃপক্ষের উদাসীনতার বিরুদ্ধে ।

          দিলীপ হাজরা , মহিষাদলের ঘাগরা গ্রামের যুবক  । ব্যাংকের কর্মী হিসেবে ক্যাশ কাউন্টারে বসেন । ব্যাংকে আসা আমানতকারীদের কাছ থেকে টাকা নিয়ে তাদের অ্যাকাউন্টে তিনি জমা করার দায়িত্বে রয়েছেন । কিন্তু জমা করতে গিয়ে কিছু টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেছেন আমানতকারীরা । সম্প্রতি মহিষাদলের মধ্যহিংলি গ্রামের বাসিন্দা আলপনা মাইতি টাকা তুলতে গিয়ে জানতে পারেন তার অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে গিয়েছে । তিনি বলেন,"আমার অ্যাকাউন্টে যা টাকা ছিল, তার থেকে দশ হাজার টাকা কে তুলে নিয়েছে । ব্যাংকের ক্যাশ কাউন্টার যিনি বসে ছিলেন তাকে জিজ্ঞাসা করতে তিনি কিছুই বলতে পারছেন না ।" এরকম ৮ জন আমানতকারী পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন । তাদের প্রত্যেকের অ্যাকাউন্ট থেকে দশ হাজার করে টাকা উধাও হয়েছে । মঙ্গলবার ঐ সমস্ত আমানতকারী এবং তাদের পরিবারের লোকজন ব্যাংকে গিয়ে বিক্ষোভ দেখান । ঘিরে ধরেন ওই ব্যাংক কর্মী দিলীপ হাজরাকে । খবর পেয়ে পুলিশ জনতার রোষ থেকে উদ্ধার করে মহিষাদল থানায় বসিয়ে রাখেন । মঙ্গলবার রাতে দিলীপের বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা পড়ে থানায় । তারপর পুলিশ গ্রেপ্তার করে ওই ব্যাংক কর্মীকে । জানা গিয়েছে,"ব্যাংকের সিসি ক্যামেরা বন্ধ করে এমন হাত সাফাইয়ের কাজ করতেন  যুবকটি । গত এক মাসে ৮০ হাজার টাকা তিনি গায়েব করেছেন বলে জানা গিয়েছে । যদিও দিলীপ হাজরার বক্তব্য,"আমি তো টাকা ঠিকঠাক জমা করেছি । কিন্তু কি করে টাকা চলে গেল বুঝে উঠতে পারছি না । কিছু জনকে আমি আমার থেকে টাকা ফেরত দিয়ে দিয়েছি ।"পরিস্থিতি বেগতিক বুঝে ব্যাংকের ম্যানেজার লিমা সেনাপ বুধবার মহিষাদল থানায় হাজির হন । এই ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে  । তিনি বলেন,"ওই ব্যাংক কর্মীকে আমরা সাসপেন্ড করেছি তার খারাপ কাজের জন্য । আমানতকারীদের কথাটি আমরা ভেবে দেখছি ।" নিজের ব্যাংক কর্মীর এমন জালিয়াতির বিষয়ে ব্যাংক ম্যানেজার আর বেশি কথা বলতে চাননি । মহিষাদল থানার ওসি নাড়ুগোপাল বিশ্বাস জানিয়েছেন,"আমানতকারীদের টাকা হাতানোর অভিযোগ পেয়েছি ব্যাংক কর্মী দিলীপ হাজিরার বিরুদ্ধে । সেই মতো তাকে গ্রেফতার করা হয়েছে । বুধবার ধৃত ব্যক্তিকে তিন দিনের পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে হলদিয়া মহকুমা আদালত ।" জানা গিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ আমানতকারীদের সঙ্গে বসে বিষয়টি নিষ্পত্তি ঘটাতে উদ্যোগী হয়েছেন । সেই সঙ্গে অপরাধী দিলীপ হাজরার বিরুদ্ধে চলবে আইনি প্রক্রিয়া ।

No comments