Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন- অভিষেক বন্দ্যোপাধ্যায়

ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন- অভিষেক বন্দ্যোপাধ্যায়
ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন। বুধবার নন্দীগ্রামের বাইপাসের জনসভা থেকে মহিলাদের এমনই পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। …

 


ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন- অভিষেক বন্দ্যোপাধ্যায়


ভোট দিতে বাধা দিলে বঁটি নিয়ে তাড়া করুন। বুধবার নন্দীগ্রামের বাইপাসের জনসভা থেকে মহিলাদের এমনই পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তমলুক লোকসভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে জনসভা ছিল। ভিড়ের নিরিখে এদিনের সভা ঐতিহাসিক চেহারা নিয়েছিল। বিশেষ করে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সভায় অভিষেক বলেন, ৮০টি বুথে ভোটে জবরদস্তি করার পরিকল্পনা নিয়েছে বিজেপি। ওরা ভোটদানে বাধা দিলে আপনারা বঁটি, হাতা খুন্তি, বেলুনচাকি নিয়ে তাড়া করুন। ওরা ভয় পেয়ে পালাবে। ২৪মে রাতে এবং ২৫তারিখ ভোটের দিন নিজের বুথ সুরক্ষিত রাখুন। নন্দীগ্রাম বিধানসভা থেকে আমরা ৩০হাজার লিড পাব।

বুধবার সওয়া ৩টে নাগাদ বাইপাসে সভাস্থলের কাছেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার নামে। তার আগে কানায় কানায় ভরে যায় গোটা মাঠ। সভাস্থল ছাপিয়ে সেই ভিড় পিচরাস্তা পর্যন্ত চলে গিয়েছিল। অনেকেই বলছেন, ২০২১সালে তেখালিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এই প্রথম নন্দীগ্রামে এতবড় জমায়েত হল। ভিড় দেখে আপ্লুত অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাঁটু গেড়ে প্রণাম করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিন আগাগোড়া আক্রমণাত্মক ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসে সাধারণ সম্পাদক। আজ, প্রচারের শেষদিন নন্দীগ্রামে বড়সড় জমায়েতের ডাক দিয়েছে বিজেপি। মূলত মহিষাদলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য এবং বুধবার নন্দীগ্রামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ মোকাবিলা করার লক্ষ্য নিয়ে ওই সভা হবে। সেজন্য এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির উদ্দেশে একের পর এক চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

২০২১সালে বিধানসভা ভোটে বিজেপি এরাজ্যে পরাস্ত হওয়ার পর কেন্দ্র সরকার আবাস যোজনায় দশ পয়সা দেয়নি বলে দাবি করেন অভিষেক। দেড় মাস আগে কোচবিহারের বিজেপি নেত্রী লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুমকি দেওয়ার পরও সশ্লিষ্ট নেত্রীর বিরুদ্ধে পদক্ষেপ নেয়নি বিজেপি। সভায় ভিড় দেখে অভিষেক বলেন, নন্দীগ্রাম-১ ও ২নম্বর ব্লক থেকে মানুষজন এই সভায় এসেছেন। বাইরে থেকে একজনও আসেননি। মাঠে উপস্থিত লোকজন ২৫তারিখ ২নম্বর বোতাম টিপলেই বিজেপির দফারফা হয়ে যাবে।

অভিষেক আরও বলেন, ২০২১সালে বিধানসভা ভোটের আগে আমরা খেলা হবে স্লোগান দিয়েছিলাম। গোটা বাংলায় খেলা হয়েছিল। কিন্তু, নন্দীগ্রামের মাটিতে বিজেপি কেন্দ্রীয় বাহিনী ও নির্বাচন কমিশনকে ম্যানেজ করে ভোটে জিতেছিল। সেই খেলা এখনও বাকি আছে। আগামী ২৫মে সেই খেলা শেষ হবে। বিজেপি এক-দু’দিন আগে বাড়ি বাড়ি গিয়ে চমকাবে। মায়েরা হাতে খুন্তি আর বঁটি নিয়ে এদের তাড়া করবেন। আগামী ২৫তারিখ ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখানে ৮০টা বুথে সন্ত্রাস করার পরিকল্পনা চলছে। মানুষকে ভোট দিতে বাধা দেওয়ার চক্রান্ত করছে। আর প্রত্যেকটা বুথে ৭০০-৮০০ভোট নিয়ে ৫০হাজার ভোট বাড়িয়ে নেওয়ার প্ল্যান করছে। এটা যারা করতে চায় তাদের তালিকা আমার কাছে রয়েছে। নন্দীগ্রাম-১ব্লকে সোনাচূড়া, গোকুলনগর, হরিপুর, ভেকুটিয়া এবং নন্দীগ্রাম-২ব্লকে বয়াল-১ ও ২, বিরুলিয়ায় এটা করা হবে। প্রত্যেকের তালিকা আমার কাছে আছে। পরিণতি খুব খারাপ হবে। আমি সতর্ক করে দিয়ে গেলাম। কোনও বাবা বাঁচাবে না। কেউ বাঁচাবে না। সারাবছর রাজনীতি করুন। মানুষের জন্য কাজ করুন। কিন্তু, মানুষকে ভোট দেওয়া থেকে আটকালে খুব খারাপ হবে। 

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত কর্মী-সমর্থকদের উদ্দেশে বলেন,  হাজার বাধা বিপত্তি উপেক্ষা করে আপনারা প্রাণ বাজি রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীকে জিতিয়ে ২০২১সালের বদলা নিন। যদি আটকায় আপনারা ভয় পাবেন না তো? আমি আছি। ৪তারিখ ফল বেরবে। আপনারা দেবাংশু ভট্টাচার্যকে জেতাবেন, আমি জুন মাসে এখানে আসব।

No comments