Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চক্ষু পরীক্ষা ও সচেতনতা শিবির

চক্ষু পরীক্ষা ও সচেতনতা  শিবির

 হলদিয়া পেট্রোকেমিক্যাল প্ল্যান্টের ট্রাক পার্কিং পরিসরে ট্রাক ড্রাইভারদের জন্যে  চক্ষু পরীক্ষা ও সচেতনতা  শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে ট্রাক ড্রাইভারদের বিনামূল্যে চোখের পাওয়ার চেক এবং কালার ভিশান চ…

 




চক্ষু পরীক্ষা ও সচেতনতা  শিবির



 হলদিয়া পেট্রোকেমিক্যাল প্ল্যান্টের ট্রাক পার্কিং পরিসরে ট্রাক ড্রাইভারদের জন্যে  চক্ষু পরীক্ষা ও সচেতনতা  শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে ট্রাক ড্রাইভারদের বিনামূল্যে চোখের পাওয়ার চেক এবং কালার ভিশান চেক ও ছানি সনাক্ত করন করা হয়। 

ট্রাক ড্রাইভারদের পেশাকে ভারতের অন্যতম ঝুকিপূর্ণ  পেশা হিসেবে ধরা হয়। কারন একজন ট্রাক চালকের জীবন একদমই সুখকর ও আনন্দ দায়ক হয় না। দিনের পর দিন  দীর্ঘ সময় ধরে গাড়ি চালান, আরামহীন ট্রাক কেবিন অবস্থান, পরিমিত  ঘুমের অভাব এবং রাস্তায় ক্রমাগত হয়রানির ফলে একজন ট্রাক চালকের আয়ু,  জাতীয় গড় থেকে কমপক্ষে ১০ বছর কম ধরা হয়। তাদের মধ্যেও যারা দীর্ঘজীবী হন, তাদের একাধিক স্বাস্থ্যগত সমস্যায় ভুগতে থাকে। রাস্তার এক্সিডেন্টের ঝুঁকি ত আছেই। 

এই ট্রাক ড্রাইভারদের চক্ষু স্বাস্থ্যের  জন্যে এই শিবিরে প্রায় শতাধিক ট্রাক চালকের চক্ষু পরীক্ষা করা হয়। জেনে বিস্মিত হবেন- নেত্র বিজ্ঞানে সমীক্ষায় উঠে এসেছে - প্রায়  62 শতাংশ অন্ধত্ব ছানিজনিত কারনে এবং 20 শতাংশ মানুষ প্রতিস্বরন জনিত কারণে দৃষ্টিহীনতার স্বীকার। জাতীয় অন্ধত্ব দূরীকরণ কর্মসূচিকে রুপায়িত করতে  এই  শিবিরের মেডিক্যাল সহায়তা করেন -   রামকৃষ্ণ সারদা মিশন আশ্রম হলদিয়া পরিচালিত নেত্রালয় (চোখের চিকিৎসালয় ও রিসার্চ সেন্টার), ব‍্যবস্থাপনায় টি সি আই ফাউন্ডেশনের খুশি ক্লিনিক। হলদিয়া পেট্রোকেমিক্যালের কোর্পরেট সামাজিক দায়বদ্ধতা প্রকল্পের উদ্যোগে এই চোখের  পরীক্ষা ও চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

No comments