Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দমকল দপ্তরের উদ্যোগে রক্তদান শিবির

দমকল দপ্তরের উদ্যোগে রক্তদান শিবির 
ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/upqZcuZ2bMs
পূর্ব মেদিনীপুর জেলা পশ্চিমবঙ্গ দমকলকর্মীদের সহযোগিতায় হলদিয়া দমকল দপ্তরের উদ্যোগে  অনুষ্ঠিত হলো রক্তদান শিবির।
হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জান…

 


দমকল দপ্তরের উদ্যোগে রক্তদান শিবির 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/upqZcuZ2bMs


পূর্ব মেদিনীপুর জেলা পশ্চিমবঙ্গ দমকলকর্মীদের সহযোগিতায় হলদিয়া দমকল দপ্তরের উদ্যোগে  অনুষ্ঠিত হলো রক্তদান শিবির।
হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানালেন পশ্চিমবঙ্গ সরকারের হলদিয়া দমকল দপ্তরের অফিস ইনচার্জ তারকেশ্বর সিনহা তিনি বলেন ১৪ই এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত অগ্নি নির্বাহক সপ্তাহ আমরা পালন করে থাকি। সারা ভারতবর্ষে যত অগ্নি নির্বাহক রয়েছেন সেখানে এই সপ্তাহ পালন করে থাকেন প্রতিবছর ।এছাড়াও সারা বছরই আমরা বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে অগ্নি নির্বাহ সম্বন্ধে প্রচার করে থাকি। আমাদের কাজ মানুষের সেবা করা আমরা প্রতি দিন এই সেবা প্রদান করে থাকি।ফায়ার ডিভিশন পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে নির্দেশ দিয়েছিলেন জেলাতে একটি করে ফায়ার স্টেশনে রক্তদান শিবির করতে হবে। পূর্ব-মেদিনীপুর জেলার ফায়ার ডিভিশন অফিসার মিস্টার বাম কুমার চৌধুরীর প্রচেষ্টায় পূর্ব মেদিনীপুর জেলার যতগুলি ফায়ারস স্টেশন রয়েছে তাদের সহযোগিতায় হলদিয়া ফায়ার স্টেশনে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। তিনি  বললেন শতাধিক রক্তদাতা আজকের এখানেই রক্তদান করলেন।

তিনি আরো বলেন এই রক্তদান শিবির কে সাফল্য করার তুলে যাওয়ার জন্য আমাদের কর্মীরা যেমন অক্লান্ত পরিশ্রম করেছেন ঠিক তেমনি ভাবে আমাদের জেলার বিভিন্ন মহকুমার ফায়ার স্টেশনের পক্ষ থেকে এসছেন আধিকারিকরা, দীঘা , এগরা, পাঁশকুড়া, তমলুক, কাঁথি তাদের সহকর্মীরা তারাও এসে এই রক্তদান শিবিরে রক্ত দিলেন। এছাড়াও হলদিয়া শিল্পাঞ্চল এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পক্ষ থেকেও এসেছেন আমাদের এই রক্তদান শিবিরে রক্ত দেওয়ার জন্য। সকলকে ধন্যবাদ জানান। রক্তদান এই মহৎ প্রচেষ্টা আমরা প্রতি বছরই করব।  রক্ত সংরক্ষণ করেছেন পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ব্লাড ব্যাংক, মেডিকেল কলেজ থেকে এসেছেন প্রায় ৮ থেকে ১০ জন তারাও সহযোগিতা করেছেন। এছাড়া বিবেকানন্দ মিশন চৈতন্যপুর তারা  বিনা পয়সায় চক্ষু পরীক্ষা শিবির করেন।  এই পরীক্ষা শিবিরে আমাদের দমকলের প্রায় ৭০ জন তারা পরীক্ষা-নিরীক্ষা করিয়েছে।

হলদিয়া ফায়ার স্টেশন  অফিসার ইনচার্জ তারকেশ্বর সিনহা
 তিনি  আরও বলেন  গরম পড়লে রক্তের চাহিদা বাড়ে। রক্ত তো আর গাছে ফলে না প্রাকৃতিক উপায়ে তৈরিও করা যায় না তাই যারা রক্তদান শিবির করেছেন। তাদের রক্তই কাউকে নয় কাউকে দেওয়া হবে। রক্ত পেয়ে জীবন বাঁচবে। এই রক্তের অভাবে অনেক মুমূর্ষরোগীর মৃত্যু হয়।
তাই আমি আহ্বান জানিয়েছিলাম সমাজে সবাই যেন এই মহৎ কাজে সামিল হন।
রক্তদান হলো একটি মহৎ দান। পুরো অনুষ্ঠান টি পরিচালনা করেন হলদিয়া দমকল দপ্তরের অফিস ইনচার্জ তারকেশ্বর সিনহা।

উক্ত রক্তদান শিবিরে রক্ত নেওয়ার জন্য সহযোগিতা করেন তমলুক জেলা হাসপাতাল। উক্ত রক্তদান শিবিরে রক্তদান করেন টাটা কেমিক্যাল মিৎসুবিশি অম্বুজামল, পেট্রোকার্বন, বিভিন্ন কোম্পানি থেকে তাদের প্রতিনিধি পাঠিয়ে রক্ত দান শিবিরে যারা অংশ গ্রহণ করেছেন তাদের সবাইকে অসংখ্য  ধন্যবাদ জানান হলদিয়া অগ্নি নির্বাহক দপ্তরে পক্ষ থেকে।

No comments