Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রয়াত হলেন চকদ্বীপা হাই স্কুলের সহ শিক্ষক তুষার বাবু

প্রয়াত হলেন হলদিয়ার চকদ্বীপা হাইস্কুলের প্রাক্তন শিক্ষক তুষারকান্তি সামন্ত। ২৭ এপ্রিল রাত ১১-৫০ মিনিটে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কয়েকদিন আগে তিনি ব্রজলালচক হাইরোডে মোটর বাইকের ধাক্কায় পড়ে গিয়ে মাথায় গুরুতর চ…

 


প্রয়াত হলেন হলদিয়ার চকদ্বীপা হাইস্কুলের প্রাক্তন শিক্ষক তুষারকান্তি সামন্ত। ২৭ এপ্রিল রাত ১১-৫০ মিনিটে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কয়েকদিন আগে তিনি ব্রজলালচক হাইরোডে মোটর বাইকের ধাক্কায় পড়ে গিয়ে মাথায় গুরুতর চোট পান। পরে তাঁকে কলকাতায় অ্যাপলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর ব্রেন অপারেশন সহ আরও একটি অপারেশন হয়। যমে- ডাক্তারের টানাটানির পর তাঁর মৃত্যু হয়।

প্রয়াত হলেন চকদ্বীপা  হাই স্কুলের সহ শিক্ষক তুষার বাবু পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডে চকদ্বীপা হাই স্কুল অবস্থিত এই স্কুলের সহ শিক্ষক ছিলেন তুষার কান্তি মন্ডল। দীর্ঘদিন রোগভোগে কলিকাতা বেসরকারি নার্সিংহোমে ভর্তি ছিলেন গত ২৭এপ্রিল প্রয়াত হয়েছেন।  ২৮ এপ্রিল সন্ধ্যায় তার মরদেহ নিজ বাসভবনে নিয়ে আসা হয়। উপস্থিত ছিলেন বহু ছাত্র-ছাত্রী ও গ্রামের মানুষজন।

যিনি কর্মজীবনে বিদ্যালয়ের জীববিজ্ঞানের বিক্ষনাগার (ল্যাবরেটরি) কে এক জীবন্ত বিক্ষনাগার রূপে গড়ে তুলে ছিলেন। প্রতিবছর বাগদেবীর আরাধনার সময় বিজ্ঞানের মডেল প্রস্তুত ও প্রদর্শণী, বিভিন্ন প্রকার ফুলের চাষ, বিরল প্রজাতির জীবের সংগ্রহশালা, বিজ্ঞান বিষয়ক আলোচনা সভা- সেই সময়কার শুধু ছাত্র-ছাত্রী নয়, এলাকাবাসী, প্রাক্তনী সবারমধ্যে ছিল এক উৎসাহজনক উদ্দীপনামূলক ও এক আনন্দ সৃষ্টি কারি উৎসবের মত। তাঁরই উদ্যোগে বিদ্যালয়ের কক্ষ গুলি সুসজ্জিত হয়ে উঠে বিভিন্ন মনীষীর কর্ম ক্রিয়া পটচিত্রের মাধ্যমে।বিদ্যালয়কে একমাত্র ধ্যান জ্ঞান করে যিনি বাড়ির কাছে চাকরির সুযোগ অবহেলায় ত্যাগ করে চকদ্বীপা গ্রামে স্থায়ীভাবে বসবাস করেছিলেন।

শেষ জীবনে পরমহংসদেব শ্রী শ্রী রামকৃষ্ণের দীক্ষায় দীক্ষিত হয়ে 'চকদ্বিপা হাইস্কুল উদ্বোধন পরিবার' গড়ে তোলেন। চকদ্বীপা হাই স্কুলের সকল শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মী, ছাত্র-ছাত্রী এই মহান, আদর্শ প্রাক্তণ শিক্ষকের প্রয়াণে গভীরভাবে শোকাচ্ছন্ন। এই শোকাচ্ছন্ন পরিবারের পক্ষ থেকে উনার বিদেহী আত্মার চির শান্তির প্রার্থনা করছি। বাড়ির অন্যান্য সদস্যের সহিত আমরাও সমানভাবে শোকাহত।



No comments