Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাম কংগ্রেসের জোট হলেও পূর্ব মেদিনীপুর জেলায় কংগ্রেস এখন চুপচাপ

বাম কংগ্রেসের জোট হলেও পূর্ব মেদিনীপুর জেলায় কংগ্রেস এখন চুপচাপ
 জোটের কথা বলা হলেও অভিমানী কংগ্রেস । তমলুক লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায় ভোট প্রচারে মাঠে ময়দানে ছুটে বেড়ালেও আপাতত সঙ্গে তারা নেই । কারণ…

 




বাম কংগ্রেসের জোট হলেও পূর্ব মেদিনীপুর জেলায় কংগ্রেস এখন চুপচাপ


 জোটের কথা বলা হলেও অভিমানী কংগ্রেস । তমলুক লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায় ভোট প্রচারে মাঠে ময়দানে ছুটে বেড়ালেও আপাতত সঙ্গে তারা নেই । কারণ এখনও পর্যন্ত তাদের কাছে বামেদের তরফ থেকে ভোট প্রচারে যাওয়ার কোন ডাক আসেনি । দলের রাজ্য কমিটির তরফেও জেলা কংগ্রেসের কাছে কোন নির্দেশিকা পৌঁছায়নি । স্বাভাবিকভাবে পূর্ব মেদিনীপুর জেলার তমলুক লোকসভা কেন্দ্রে সিপিএম প্রার্থীর সমর্থনে প্রচারে যাওয়ার এই মুহূর্তে কোন প্রয়োজন দেখছে না কংগ্রেস । 

          রাজ্যে ৪২ টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৩২ টি আসনে বাম এবং কংগ্রেস সমঝোতায় প্রার্থীর নাম ঘোষিত হয়েছে । কংগ্রেস প্রার্থী দিয়েছে ১০ টি আসনে ‌। একটি করে আসন পেয়েছে ফরওয়ার্ড ব্লক, আর এস পি এবং সিপিআই  । ১৯ টি আসনে প্রার্থী দিয়েছে সিপিএম ।  ১৪ মার্চ প্রথম পর্বে বামদের তরফে তমলুক লোকসভা কেন্দ্রে সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষিত হয়েছে । তাতে কিছুটা হলেও পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেস শিবির আশাহত হয়েছে । কারণ দলের মধ্যে হাজার বিতর্ক এড়িয়ে তমলুক আসনে তারা লক্ষ্মণ শেঠকে প্রার্থী হিসেবে চেয়েছিলেন । সিপিএম প্রার্থীর নাম ঘোষিত হওয়ার ফলে সেই রাস্তা বন্ধ হয়ে গিয়েছে । মনে মনে গর্জে উঠলেও জোট সমীকরণের কথা ভেবে প্রকাশ্যে প্রতিবাদ করতে পারেননি কংগ্রেস নেতা কর্মীরা । এখন সিপিএম প্রার্থী তমলুক থেকে নন্দীগ্রাম কোলাঘাট, পাঁশকুড়া ,হলদিয়া, মহিষাদল সহ তাঁর লোকসভা কেন্দ্রের অলিগলিতে ছুটে বেড়াচ্ছেন । সিপিএম নেতাকর্মীরা থাকলেও সঙ্গে কংগ্রেসের কাউকেই দেখা যাচ্ছে না । রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে বাম-কংগ্রেসে জোটের এ কি হাল । তাহলে কংগ্রেস কি অভিমানী হয়ে নিষ্ক্রিয় থাকবে । সিপিএম  কি একলা চলো নীতিতেই ভোট প্রচারের হাওয়া তুলবে । চলতি হাওয়ায় এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে  । এ বিষয়ে পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেস সভাপতি মানস কর মহাপাত্র জানান,"বামেদের সঙ্গে কংগ্রেসের জোট যে হয়েছে, তা নিয়ে এখনো চূড়ান্ত নির্দেশ আমাদের কাছে আসেনি । তমলুক লোকসভা কেন্দ্রে সিপিএম প্রার্থীর নাম ঘোষিত হলেও সিপিএমের কেউ আমাদের সঙ্গে এখনো আলাপ-আলোচনা করেননি । আমরা আমাদের মতো সাংগঠনিক কাজ করছি ।"তবে জোটের কথা স্বীকার করলেও জেলা কংগ্রেসের নেতাকর্মীদের সঙ্গে বাম শিবিরের কথাবার্তা হয়নি । তা স্বীকার করলেন সিপিএমের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক নিরঞ্জন সিহি । তিনি বলেন,"আমাদের সঙ্গে কংগ্রেসের উচ্চ নেতৃত্বের কথাবার্তা হয়েছে । লোকসভা ভোটে ওরা জোট সঙ্গী হিসেবে লড়াই করব । তমলুকে আমাদের প্রার্থী নাম ঘোষণা করা হয়েছে । কিন্তু কংগ্রেসের জেলা নেতৃত্বদের সঙ্গে আলোচনার কাজ বাকি রয়েছে । আমরা খুব শীঘ্রই তাদের সঙ্গে কথা বলব । অধীর বাবু নির্দেশ দিলেই ডাকা হবে । তবে ইতিমধ্যে কলকাতায় কংগ্রেস এবং সিপিএম যৌথভাবে প্রচার কাজ করতে শুরু করেছে ।" তবে তমলুক লোকসভা কেন্দ্রে সিপিএম প্রার্থীর হয়ে কংগ্রেসের ভোট প্রচারে নামার বিষয়টি সময়ের অপেক্ষা ।  কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর রঞ্জন চৌধুরি নির্দেশ দিলেই কংগ্রেস নেতা কর্মীরা মাঠে নামবে । এমনটাই দুই শিবিরের তরফে জানা গিয়েছে ।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments