Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সন্দেশখালির পর এবার পূর্ব মেদিনীপুর ভুপতিনগরে বাধার মুখে এন আই এ ! ভূপতিনগরে ভাঙা হল গাড়ির কাঁচ

সন্দেশখালির পর এবার পূর্ব মেদিনীপুর ভুপতিনগরে বাধার মুখে এন আই এ ! ভূপতিনগরে ভাঙা হল গাড়ির কাঁচ
বছর দুয়েক আগে ভূপতিনগরে বিস্ফোরণের তৃণমূলের তিন নেতা-কর্মীর মৃত্যু। হাইকোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। ভূপতিনগরের …

 



সন্দেশখালির পর এবার পূর্ব মেদিনীপুর ভুপতিনগরে বাধার মুখে এন আই এ ! ভূপতিনগরে ভাঙা হল গাড়ির কাঁচ


বছর দুয়েক আগে ভূপতিনগরে বিস্ফোরণের তৃণমূলের তিন নেতা-কর্মীর মৃত্যু। হাইকোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। ভূপতিনগরের অর্জুননগর থেকে দুই ব্যক্তিকে আটক করে গাড়িতে তোলেন এনআইএ আধিকারিকরা। সেই সময় স্থানীয় মানুষদের একটি অংশ গাড়ি ঘিরে ঘরে আটক ব্যক্তিদের ছেড়ে দেওয়ার দাবি করে।তারপর গাড়ি ইঁট ছোড়া হয়।

ইঁটের ঘায়ে গাড়ির কাঁচ ভাঙে। গাড়িতে থাকা এনআইএ-র দুই আধিকারিক আহত হন। একজনের মাথা ফাটে বলে জানা গিয়েছে। তবে সঙ্গে কেন্দ্রীয় বাহিনী থাকায় আটক ব্যক্তিকে গাড়ি থেকে নামাতে পারেনি স্থানীয়দের একাংশ। এনআইএ ভূপতিনগর থানায় অভিযোগ জানায়। পরে অবশ্য দুইজনকে নিয়ে কলকাতায় চলে আসে এনআইএ। পরে ওই দুজনকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত গত ২০২২-এর দোসরা ডিসেম্বরে বিস্ফোরণে কেঁপে উঠেছিল ভূপতিনগর। কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগের রাতে ঝলসে মৃত্যু হয় অন্তত তিনজনের। তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্না, তাঁর ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিত্‍ গায়েনের বিরুদ্ধে বেআইনি বাজি কারবারের অভিযোগ উঠেছিল। সেই সময় ওই ঘটনার এনআইএ তদন্তের দাবি করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আদালতের নির্দেশে সেই ঘটনার তদন্ত শুরু করে এনআইএ। সেই তদন্ত করতে গিয়েই হামলার মুখে পড় কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভূপতিনগরের বাসিন্দা বলাই মাইতি, মনোব্রত জানাদের তলব করেছিল এনআইএ। কিন্তু তিনি নির্ধারিত দিনে হাজিরা না দিয়ে ভোটে ব্যস্ত থাকার কথা জানান। গভীর রাতে সেই বলাই মাইতির খোঁজে তল্লাশি চালায় এনআইএ। দুইনজকে গাড়িতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়ার সময়ই হামলা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এনআইএ-এর তরফে পুলিশের কাছে ফোর্স চেয়েছিল এনআইএ। তার আগেই কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে অর্জুননগর গ্রামে পৌঁছে যায় এনআইএ। দুইজনকে ধরে বেরিয়ে আসার সময় মহিলারা গাড়ি ঘিরে ধরেন।

গত মাসের শেষের দিকে তৃণমূল নেতা নবকুমার পন্ডা, সুবীর মাইতি, মানব পড়ুয়া-সহ আটজনকে নোটিস পাঠানো হয়। তাঁদের মধ্যে ওই দুজনও ছিলেন। ওই আটজনকে কলকাতার এনআইএ দফতরে তলব করা হয়েছিল। এনআইএ-র এই নোটিশের কিছু আগে টুইট করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বিজেপি ও এনআইএ-র মধ্যে গোপন আঁতাতের অভিযোগ করেছিলেন।

গত ৫ জানুয়ারি উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে আক্রান্ত হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। একাধিক আধিকারিককে হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল। সেই ঘটনায় রাজ্য জুড়ে তোলপাড় হয়। তার রেশ কাটার আগেই এবার আক্রান্ত হল এনআইএ।


*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments