Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প তালুকে সন্ধ্যার সময় চুরি? তদন্তে পুলিশ

শিল্প তালুকে সন্ধ্যার সময় চুরি? তদন্তে পুলিশ

 পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগে শিল্প তালুক হলদিয়া মহিষাদল এবং সুতাহাটা এলাকায় পুলিশের সহযোগিতায় কোটি টাকা খরচ করে লাগানো হয়েছেল সিসি ক্যামেরা। পুলিশের নজরদা…

 



শিল্প তালুকে সন্ধ্যার সময় চুরি? তদন্তে পুলিশ



 পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগে শিল্প তালুক হলদিয়া মহিষাদল এবং সুতাহাটা এলাকায় পুলিশের সহযোগিতায় কোটি টাকা খরচ করে লাগানো হয়েছেল সিসি ক্যামেরা। পুলিশের নজরদারি চলছে সিসি ক্যামেরার মধ্য দিয়ে। শিল্প-তালুকে চুরি ছিনতাই ঘটনা প্রায় ঘটেই থাকে। শিল্পাঞ্চল এলাকায় পন্য বোঝাই করা গাড়ি ছিনতাই য়ের অভিযোগের ঘটনা আমরা শুনেছি বিভিন্ন সময়ে। 

আজাদ হিন্দ নগরে কয়েক মাস আগেই এক স্কুল শিক্ষিকা দুপুরবেলায় স্কুল থেকে বাড়ি ফিরছিলেন সাইকেলে সামনে মানি পাস তুলে নিয়ে চম্পট দিয়েছিল দুষ্কৃতীরা। ক্ষুদিরাম নগর এলাকায় সন্ধ্যের সময় হার ছিনতাই এর ঘটনাও আমরা শুনেছি। পীতাম্বচক এলাকায় সন্ধ্যা এবং সকালেই চাবুক মারার কথাও আমরা শুনেছি। জানাযায় যে সকল মানুষ সকালে মর্নিং ওয়ার্কে যান পিছন থেকে বাইক হয়ে এসে চাবুক দিয়ে মেরে পালিয়ে যাচ্ছে। ধরা পড়ছিল না। সরস্বতী পূজার আগেই ঠাকুর সহ ঘর পুড়িয়ে দেওয়া হয়েছিল । আজাদ হিন্দ নগরে হাইপ্রোফাইল মানুষের বসবাস রয়েছে স্কুল শিক্ষা প্রতিষ্ঠান তট রুক্ষী বাহিনীর আবাসন এবং অফিস সেই আজাদ হিন্দ  নগরে মুখার্জি ভবন থেকে সন্ধ্যের সময়  ফিল্মি কায়দায় চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। সূত্রে জানা যায় হলদিয়া শিল্প তালুকের লাল বাবা কারখানার ভাইস প্রেসিডেন্ট এস আর মিশ্র একটি বাড়িতে থাকতেন সন্ধের সময় বাজারে কেনাকাটা করতে গিয়েছিল ফিরে এসে দেখে সমস্ত কাগজপত্র সহ মোবাইল ল্যাপটপ সবকিছুই চুরি হয়ে গেছে। তিনি হলদিয়া বন্দর অনলাইন ডিজিটালে জানালেন সন্ধ্যার সময় তার পরিবারের সকলকে নিয়ে রোম এবং বাইরে গেট প্রায় তিনটি তালা লাগিয়ে গিয়েছিলেন ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে ফিরে এসে দেখেন তালা ভেঙে সমস্ত কিছু চুরি করে নিয়ে গেছে প্রায় ১২ থেকে ১৪ লাখ টাকার সম্পদ এবং নগদে প্রায় কুড়ি হাজার টাকা ছিল বলে তিনি জানালেন তবে তিনি বলেন প্রশাসনের উপর আমার আস্থা রয়েছে সম্পূর্ণ নিশ্চয়ই তদন্ত করে এই জিনিসগুলো উদ্ধার হবে । অভিযোগ দায়ের করেছেন হলদিয়া থানায়। পুলিশ আজাদ হিন্দ নগরে এসে বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজের পরীক্ষায় নেমেছেন। এবং চুরির ঘটনা বিস্তারিতভাবে জেনে তদন্তে নেমেছেন এই ধরনের চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 কটাক্ষ করেছেন বিএমএস রাজ্য সভাপতি প্রদীপ বিজলী তিনি বলেন হলদিয়া উন্নয়ন পর্ষদের কোটি টাকা খরচ করে পুলিশকে দিয়ে সিসি ক্যামেরা লাগানো হয়েছিল সেই সিসি ক্যামেরা কি ধরা পড়ছে না। না যে সিসি ক্যামেরা লাগানো হয়েছিল কেবলমাত্র সিসি ক্যামেরার শো করার জন্য ।সাধারণ মানুষের কোটি কোটি টাকা ডেভলমেন্টের নামে পুলিশের সহযোগিতায় সিসি ক্যামেরা লাগানো হয়েছিল সেই ক্যামেরা কেন নজর দারি ঠিকঠাক নেই ,কেনই বা চোরকে ধরা পড়বে না। রাজ্যের মধ্যে অন্যতম হলদিয়া সেই হলদিয়াতে  এই ধরনের চুরির ঘটনা ঘটে থাকে তাহলে মানুষ  আইন শৃঙ্খলা উপর ভরসা রাখবে কি করে।


No comments