Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কাজ হারানো শ্রমিকরা গেটের সামনে থালা নিয়ে ভিক্ষা করছে?

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/8MHk7oocarI
কাজ হারানো শ্রমিকরা গেটের সামনে থালা নিয়ে ভিক্ষা করছে?
হলদিয়া টাটা স্টিল হুগলি মেট্রো কারখানার ১৭ জন শ্রমিক কারখানার সামনে থালা পেতে ভিক্ষা করে সংসার চালাচ্ছে লজ্জার কথা । যে শ্র…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/8MHk7oocarI


কাজ হারানো শ্রমিকরা গেটের সামনে থালা নিয়ে ভিক্ষা করছে?


হলদিয়া টাটা স্টিল হুগলি মেট্রো কারখানার ১৭ জন শ্রমিক কারখানার সামনে থালা পেতে ভিক্ষা করে সংসার চালাচ্ছে লজ্জার কথা । যে শ্রমিক প্রায় পাঁচ বছর ধরে কারখানার নিরাপত্তার কাজে ছিলেন ২৪ * ৭ সংস্থার অধীনে সিকিউরিটির কাজ করতেন। হঠাৎই কয়েক মাস আগেই কাজ নেই বলে নোটিশ ধরিয়ে দেয়। বর্তমানে  কোথায় যাবে তারা কাজ পাওয়ার জন্য। সে নিয়ে বিভিন্ন সময়ে গেটে বিক্ষোভ, গেটে অবস্থান ও ডেপুটেশন দেওয়া হয়েছে।  সূত্রে জানা যায় সংসার চলবে কিভাবে? তাই বাধ্য হয়ে থালা বাটি নিয়ে গেটের সামনে দাঁড়িয়ে রয়েছে। কারখানার কর্মরত শ্রমিকরা গেটে ঢোকার এবং বেরোনোর সময় গেটের সামনে দাঁড়িয়ে থাকা কর্মহীন শ্রমিকদের সামান্য কিছু সাহায্য করে যাচ্ছেন । উপস্থিত হয়েছিলেন বিএমএস ইউনিয়নের সভাপতি চন্দন প্রামানিক তিনি বলেন এই সকল শ্রমিকদের পরিবারের পাশে আমরা সকলেই রয়েছি, আগামী দিনে এই সকল পরিবারের মেয়ে ছেলে সকলকে নিয়েই এই গেটে আমরা ধর্ণায় বসবো।

প্রসঙ্গত, হলদিয়া-অন্যায় ভাবে ছাটাই শ্রমিকদের নিয়ে আইনি পথে লড়ার হুংকার দিয়েছিলেন হলদিয়ার বিধায়িকা তাপসী মন্ডল । বিক্ষোভকারীদের  অভিযোগ , হলদিয়া টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিককে অন্যায়ভাবে ছাটাই করে দেওয়া হয়েছে । শ্রমিকরা কারখানা গেটের সামনে দীর্ঘ দিন ধরে অবস্থান-বিক্ষোভ চলছে । দীর্ঘ পাঁচ বছর ধরে শ্রমিকরা কারখানায় কাজ করছে , হঠাৎ তাদের ছাটাই নোটিশ ধরে দেওয়া হল । যা নিয়ে রীতিমতো শ্রমিক মহলে অসন্তোষ । শ্রমিকরা কারখানার গেটের সামনে বি এম এস এর ঝান্ডা নিয়ে স্লোগান দেয় । অবিলম্বে তাদের কাজে বহাল করতে হবে ।তাদের দাবি মানতে হবে ।বাড়ির  একমাত্র রোজগেরের  কাজ চলে যাওয়ার অবস্থান বিক্ষোভে সামিল পরিবার বর্গরা ।কারখানার গেটের সামনে যাতে অপ্রীতিক পরিস্থিতির তৈরি না হয় , তার জন্য রয়েছে পুলিশ টহল ।

বিশেষ সূত্রে জানা যায় গত ২৯ জানুয়ারি নোটিশ জারি হয় ২০* ৭ সিকিউরিটি সার্ভিস ঠিকাদার সংস্থার টেন্ডার এ মেয়াদ শেষ হয়েছে সেই অনুযায়ী আগামী ২৯ শে ফেব্রুয়ারি সেই মেয়াদ শেষ হচ্ছে তাই তাদের টেন্ডারের সঙ্গে ওই সিকিউরিটিদের কাজ বাতিল হবে বলে জানিয়ে দিয়েছিলেন। কর্তৃপক্ষ কিন্তু ২১ জন শ্রমিক যারা ২০* ৭, ঠিকাদার সংস্থার কাজ করতেন তারা প্রায় ১৫ দিন ধরে এই অবস্থান-বিক্ষোভে রয়েছেন।




*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r


No comments