Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুরের দু’টি আসনই আমার চাই। যিনিই প্রার্থী হন, তিনি দলেরই প্রার্থী

পূর্ব মেদিনীপুরের দু’টি আসনই আমার চাই। যিনিই প্রার্থী হন, তিনি দলেরই প্রার্থী- মমতা পূর্ব মেদিনীপুরের দু’টি আসনই আমার চাই। যিনিই প্রার্থী হন, তিনি দলেরই প্রার্থী। তাঁকে মেনে নিয়ে একসঙ্গে লড়াই করতে হবে। সোমবার তমলুকে সরকারি মঞ্চে …

 




পূর্ব মেদিনীপুরের দু’টি আসনই আমার চাই। যিনিই প্রার্থী হন, তিনি দলেরই প্রার্থী- মমতা 

পূর্ব মেদিনীপুরের দু’টি আসনই আমার চাই। যিনিই প্রার্থী হন, তিনি দলেরই প্রার্থী। তাঁকে মেনে নিয়ে একসঙ্গে লড়াই করতে হবে। সোমবার তমলুকে সরকারি মঞ্চে ওঠার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করে এমনটাই সাফ জানিয়ে দিলেন। প্রায় ১০মিনিটের সেই বৈঠকে দলের দুই মন্ত্রী ছাড়াও বিধায়ক, দুই সাংগঠনিক জেলার সভাপতি ও পুরসভার চেয়ারপার্সনরা উপস্থিত ছিলেন। বিধানসভা ভোটে পূর্ব মেদিনীপুরে ১৬টি আসনের মধ্যে ন’টিতে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। ঐক্যবদ্ধ না থাকায় কয়েকটি আসন হাতছাড়া হয়। লোকসভা ভোটে তার পুনরাবৃত্তি ঠেকাতে এদিন কড়া দাওয়াই দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সরকারি সভা থেকেই বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন।

এদিন দলীয় নেতৃত্বকে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক চলাকালীন কারামন্ত্রী এবং মৎস্যমন্ত্রী ছাড়াও জেলার বিধায়করা ও এইচডিএর চেয়ারপার্সন জ্যোতির্ময় কর ছিলেন। তমলুক ও পাঁশকুড়া পুরসভার চেয়ারপার্সনরাও ছিলেন। সেই বৈঠকে প্রত্যেককে একযোগে লোকসভা ভোটে লড়তে হবে বলে সাফ জানান মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রী দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে তাঁদের উদ্দেশে জানান, কেউ কেউ বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। সেই খবর তাঁর কাছে আছে। পাশাপাশি তিনি আরও একধাপ এগিয়ে বলেন, নন্দীগ্রামে তাঁর এজেন্টরা‌ই ঩বিজেপির কাছে পয়সা খেয়ে তাঁকে হারিয়ে দিয়েছেন। এদিন সরকারি সভায় এইচডিএর চেয়ারপার্সন জ্যোতির্ময় করকে বাড়তি গুরুত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চে একমাত্র তাঁকেই বক্তব্য রাখার সুযোগ দেন। এরপর দলের মধ্যেই চর্চা, কাঁথি লোকসভায় প্রার্থী হতে পারেন স্বচ্ছ ভাবমূর্তির জ্যোতির্ময়বাবু। রাজ্যের প্রাক্তন মন্ত্রী, অবসরপ্রাপ্ত অধ্যাপক জ্যোতির্ময়বাবু বরাবর অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব রেখে চলতেন। আজও সেই ট্র্যাডিশন বজায় রেখেছেন। এটাই তাঁর প্লাস পয়েন্ট।

তমলুক ও কাঁথি লোকসভা নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে চাপানউতোর চলছে। ইতিমধ্যে কাঁথি লোকসভা আসনে সৌমেন্দু অধিকারীকে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি। তমলুক আসনে বিজেপি এখনও প্রার্থীর নাম ঘোষণা করেনি। 

এদিকে, তমলুক আসনে বিজেপি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে প্রার্থী করতে পারেন বলে বিভিন্ন মহলে চর্চা তুঙ্গে। এই অবস্থায় তিনি তমলুক আসন থেকে প্রার্থী হলে সেক্ষেত্রে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম তমলুকে প্রার্থী হতে পারেন বলে দলীয় সূত্রের খবর। তৃণমূল কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী হিসেবে অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের নাম আলোচনায় ভাসছে। সবমিলিয়ে লোকসভা ভোটের আগে দুই আসনে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। তবে, তৃণমূল কংগ্রেস দু’টি আসন ধরে রাখার লক্ষ্যেই সর্বাত্মক লড়াইয়ে নামবে। ঐক্যবদ্ধভাবে সেই লড়াই লড়তে হবে বলে সোমবার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো নেতৃত্বকে পাশে রেখে সাফ জানিয়ে দিলেন। 

No comments