Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Basant Utsav: মহিষাদল আম্র কুঞ্জবনে বসন্ত উৎসবের রুট ম্যাপও স্মরণিকা প্রচ্ছদ প্রকাশ

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/BjzwG1mVC9k
মহিষাদল আম্র কুঞ্জবনে বসন্ত উৎসবের রুট ম্যাপও স্মরণিকা প্রচ্ছদ প্রকাশ
আবির সংখ্যা প্রচ্ছদ প্রকাশ হলদিয়া বন্দরঃ বাঙালি বারো মাসের তেরো পার্বণ আর তের পার্বন শেষ হয় বসন্ত উৎসব বা হোল…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/BjzwG1mVC9k


মহিষাদল আম্র কুঞ্জবনে বসন্ত উৎসবের রুট ম্যাপও স্মরণিকা প্রচ্ছদ প্রকাশ


আবির সংখ্যা প্রচ্ছদ প্রকাশ

হলদিয়া বন্দরঃ বাঙালি বারো মাসের তেরো পার্বণ আর তের পার্বন শেষ হয় বসন্ত উৎসব বা হোলি দিয়ে। বাংলা বছর শেষের আগে রঙের উৎসবে মেতে উঠেন প্রতিটা বাঙালির জীবনে আলাদা এক রঙিন ছোঁয়া নিয়ে আসে বসন্ত উৎসব।ফুল ফুটুক না ফুটুক আজও বসন্ত; বসন্ত উঁকি ঝুঁকি দিচ্ছে আর কয়েকদিন পরেই রংয়ের খেলায় দোল পূর্ণিমাতে মেতে উঠবে আবাল বৃদ্ধ বনিতা।


বসন্ত উৎসবের রুট ম্যাপও স্মরণিকা প্রচ্ছদ প্রকাশ

২৪শে মার্চ দোল পূর্ণিমা নেড়াপড়ানো দিন। ২৫ শে মার্চ বসন্ত উৎসব, জানা গিয়েছে শান্তিনিকেতনে বসন্ত উৎসব নির্দিষ্ট দিনে হচ্ছে না, বসন্ত উৎসব হবে অনেক পরে তাই অনেকের মন খারাপ যারা বিভিন্ন জায়গা থেকে শান্তি নিকেতনে দোল উৎসবে মেতে ওঠেন। 

মন খারাপের দরকার নেই শান্তিনিকেতনের আদলে দোল উৎসব প্রতি বৎসর পালিত হয় পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল সাংস্কৃতিকএর পিঠস্থান রাজবাড়ী আম্রকুঞ্জ বাগানেই হবে সাংবাদিকদের সংগঠন মহিষাদল প্রেস কর্নারে উদ্যোগে ১৫তম রঙের উৎসব, মনের উৎসব বসন্ত উৎসব। 

মহামারী কোভিড বন্ধ করতে পারেনি মহিষাদল প্রেস কর্নারের বসন্ত উৎসব। মহামারিকে জয় করে সরকারি নিয়ম মেনে বসন্ত উৎসবে মানুষ উপস্থিত হয়েছিলেন।  গত বছর বসন্ত উৎসবে মহিষাদল আম্রকুঞ্জ বনে লক্ষাধিক মানুষের ঢল নেমেছিল। সে কথা মাথায় রেখে বসন্ত উৎসব কমিটি এ বছর তারা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। রংয়ের উৎসব বসন্ত উৎসব সকলের প্রাণের উৎসব যেন হয়ে উঠুক। এই ভাবনাকে মাথায় রেখে এবারে প্রথম "রুট ম্যাপ" প্রকাশ করলেন উৎসব কমিটির সভাপতি ও সম্পাদক। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন উৎসব কমিটির সভাপতি সুব্রত চক্রবর্তী এবং সম্পাদক ভোলানাথ বিজলী তিনারা জানান  সারা বাগান ঘিরে থাকছে সিসি ক্যামেরা। আমবাগানে  আসার জন্য একটি রাস্তা রয়েছে আরও একটি  বিকল্প রাস্তা করার কথা জানান।

 উৎসব সকলের তাই প্রাণের উৎসবকে আরো প্রাণ উজ্জ্বল করার জন্য ১৫ ই মার্চ উৎসবের ১৫ তম বর্ষের খুঁটি পূজার মধ্য দিয়ে তার প্রস্তুতি পর্ব শুরু হয়েছে। যদিও এই উৎসবকে ঘিরে সারা বছর ধরে চলে পরিকল্পনা। কারণ সারা রাজ্যের মানুষ এখন তাকিয়ে থাকে বসন্ত উৎসবের আরেক নাম মহিষাদল প্রেস কর্নারের বসন্ত উৎসব। এবারের উৎসবে সারা রাজ্যের প্রায় ২২ টি সংস্থা প্রায় ৩০০ জন শিল্পী অংশগ্রহণ করবেন। তার মধ্যে পুরুষ শিল্পীর থেকে মহিলা শিল্পী অনেক বেশি । আবৃত্তি, নৃত্য ও সঙ্গীতে মাতিয়ে দিবে রংয়ের উৎসব বসন্ত উৎসব।

এবারে থাকছে আলাদা চমক ! শিল্পীদের নিয়ে নাচে গানে আবৃত্তিতে জমজমাট অনুষ্ঠানের আয়োজন করেছেন মহিষাদল প্রেস কর্নার বসন্ত উৎসব কমিটি। বসন্ত উৎসবের স্মরণিকায় থাকবে সারা রাজ্যের ও জেলার কবি সাহিত্যিক দের লেখা "আবির "প্রকাশিত হবে উৎসব মঞ্চে।

 আজ সাংবাদিক সম্মেলনে "আবির স্মরণিকা" প্রচ্ছদ প্রকাশিত হলো।প্রত্যেক বছরের মতো এই বছরও থাকছে জেলার বিভিন্ন পেশায় যুক্ত এগিয়ে আসা মানুষদের সম্বর্ধনা সভা। রাতের অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসেবে থাকবেন অদিতি চক্রবর্তী । থাকছে গুণীজন সংবর্ধনা সভা।২২ শে মার্চ সাংবাদিকদের মুখোমুখি হলেন মহিষাদল পেশ কর্নারের সভাপতি সুব্রত চক্রবর্তী সম্পাদক ভোলানাথ বিজলী প্রেস কর্নারের কার্যকরী সকল সদস্যবৃন্দ।




নিত্য নতুন খবর পেতে এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করুন

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r


No comments