Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চন্দ্রবোড়ার পাল্টা কার্বলিক অ্যাসিড, তমলুকে বাগযুদ্ধে অভিজিৎ-দেবাংশু

চন্দ্রবোড়ার পাল্টা কার্বলিক অ্যাসিড, তমলুকে বাগযুদ্ধে অভিজিৎ-দেবাংশু
 শনিবার রাতে তৃণমূল প্রার্থী জুন মালিয়ার তরফে নির্বাচনী কমিটি ঘোষণা করা হয়। অথচ সেখানে দলের জেলা সভাপতি, শহর সভাপতিই হাজির ছিলেন না। এমনকী ওয়ার্ডের নেতারাও ডাক …



 

চন্দ্রবোড়ার পাল্টা কার্বলিক অ্যাসিড, তমলুকে বাগযুদ্ধে অভিজিৎ-দেবাংশু


 শনিবার রাতে তৃণমূল প্রার্থী জুন মালিয়ার তরফে নির্বাচনী কমিটি ঘোষণা করা হয়। অথচ সেখানে দলের জেলা সভাপতি, শহর সভাপতিই হাজির ছিলেন না। এমনকী ওয়ার্ডের নেতারাও ডাক পাননি বলে অভিযোগ। শুধু তাই নয়, এদিন পুরসভার এক নির্দল প্রার্থীকে তৃণমূলে যোগদান করানো হয়। সেই ব্যাপারেও ওয়ার্ডের নেতৃত্বের সঙ্গে কোনও আলোচনা হয়নি বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল শুরু হয়েছে জেলা তৃণমূলের অন্দরে। ফের প্রকাশ্যে আসতে শুরু করেছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। যদিও এনিয়ে জুন মালিয়ার দাবি, জেলা সভাপতির শরীরটা একটু খারাপ। তাঁকে ফিজিওথেরাপি করাতে হয়। তাই উনি থাকতে পারেননি।

জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, অসুস্থ নয়, শনিবার বেলদায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ছিল। সভা শেষেও অনেক কাজ থাকে। সেই সবের জন্য ব্যস্ত থাকায় পৌঁছতে পারিনি।

দলীয় সূত্রে খবর, শনিবার নান্নুরচকের কার্যালয়ে বৈঠকে বসেন মেদিনীপুরের প্রার্থী জুন মালিয়া। তিনি মেদিনীপুর পুরসভার ওয়ার্ড কমিটি গঠন করে দেন। যদিও ওয়ার্ড কমিটির মাথায় নেই শহর সভাপতি বিশ্বনাথ পাণ্ডব। ২৫জনের কমিটির আহ্বায়ক করা হয়েছে জুনঘনিষ্ঠ পুরসভার কাউন্সিলার সৌরভ বসুকে। যা নিয়ে ওয়ার্ডের নেতাদের অনেকেই প্রশ্ন তুলছেন। দলীয় সূত্রের খবর, অভিষেকের সভার পরে ওয়ার্ড কমিটি তৈরির হবে বলে ঠিক হয়েছিল। কিন্তু, কোনওরকম আগাম ঘোষণা ছাড়া কীভাবে তড়িঘড়ি শনিবার রাতেই ওয়ার্ড কমিটি ঠিক হল, তা নিয়ে প্রশ্ন তুলছেন দলীয় কর্মীরা। 

রাজনৈতিক মহলের মতে, মেদিনীপুর পুরসভায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল কোনও নতুন ঘটনা নয়। পুরসভার চেয়ারম্যান সৌমেন খানের সঙ্গে কোন্দল রয়েছে শহর সভাপতি বিশ্বনাথ পাণ্ডবের। সৌমেন জুন মালিয়ার অনুগামী হিসেবে পরিচিত। বিশ্বনাথ সুজয় হাজরার অনুগামী। জুনের সঙ্গে সুজয়েরও ‘মধুর’ সম্পর্কের কথা অজানা নয় শহরবাসীর। গত মাসের ডিসেম্বরেই সৌমেনের অপসারণ চেয়ে পুরসভায় অবস্থান বিক্ষোভে বসেছিলেন বিশ্বনাথ গোষ্ঠীর ১০জন কাউন্সিলার। ঘটনায় ক্ষুব্ধ হয়ে নেতাদের কালীঘাটে ডেকে পাঠান মমতা। জুনের সঙ্গে সুজয়ের অম্লমধুর সম্পর্কের কথা অজানা নয় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। ‘জুনের সঙ্গে ভালো ব্যাবহার করবে’- কিছুদিন আগে জেলা সফরে এসে সুজয়কে নির্দেশও দিয়েছিলেন মমতা। কোন্দল মেটাতে জুন-সুজয়কে নিয়ে বৈঠকেও বসেছিলেন মন্ত্রী মানস। যদিও তাতে বরফ কি গলেছে? সেই প্রশ্ন আজও রয়ে গিয়েছে। 

দলীয় সূত্রের খবর, প্রার্থী হওয়ার পর থেকেই নিজের মতো করে ঘুঁটি সাজাচ্ছেন জুন। নিজের মতো করেই কমিটি তৈরি করছেন তিনি। শনিবার তাঁর হাত ধরেই যোগদান করেন ১৪ নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলার অর্পিত নায়েক। যদিও ওই ওয়ার্ডের নেতৃত্বের অভিযোগ, যোগদানের ব্যপারে কিছুই আলোচনা করেনি নেতৃত্ব। এর আগে বহুবার টিকিট না পেয়ে দল ছাড়া ও দলে যোগদান করেছেন অর্পিত। গত পুর নির্বাচনেও অর্পিতা দলের বিরুদ্ধে নির্দল প্রার্থী হওয়ায় তাঁকে সাসপেন্ড করেছিল তৃণমূল। তাঁকে যোগদান কোরানো মানে নিচুতলার কর্মীদের মনোবল ভেঙে দেওয়া বলে মনে করছে তৃণমূলেরই একাংশ।

No comments