Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্রামীণ সড়ক! সুতাহাটা শোভারামপুর রাস্তা মরণ যন্ত্রণার ফাঁদ?

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/p6d7-eF6pt0
গ্রামীণ সড়ক! সুতাহাটা শোভারামপুর রাস্তা মরণ যন্ত্রণার ফাঁদ?পঞ্চায়েত ভোট শেষ হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচন, সুতাহাটা থেকে কিসমত শিবরামনগরের ঘোড়াই  মোড়  পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোম…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/p6d7-eF6pt0


গ্রামীণ সড়ক! সুতাহাটা শোভারামপুর রাস্তা মরণ যন্ত্রণার ফাঁদ?

পঞ্চায়েত ভোট শেষ হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচন, সুতাহাটা থেকে কিসমত শিবরামনগরের ঘোড়াই  মোড়  পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার রাস্তা বেশ কয়েক বছর ধরে বেহাল রয়েছে। গত লোকসভা নির্বাচনের আগে মোরামের  উপর ওই রাস্তায় পিচঢালা হয়েছিল। তবে বর্তমানে রাস্তার উপর থেকে পিচের প্রলেপ উধাও। জায়গায় জায়গায় গর্ত। শরীরে যেন দগ দগে ঘা, বর্ষাকালের জমা জলে গোটা রাস্তাটিই যাতাযাতের অযোগ্য হয়ে যায়। গত একুশে বিধানসভা নির্বাচন সদ্য পঞ্চায়েত নির্বাচনে এলাকার মানুষ রাস্তা সারানোর দাবি করলেও প্রশাসন চুপ করে থাকে।

বিজ্ঞাপন



স্থানীয় সূত্রের খবর, এই রাস্তাটি হলদিয়ার-১ নম্বর ওয়ার্ড, সুতাহাটা পঞ্চায়েত সমিতির অশত্থতলা পঞ্চায়েত এবং হলদিয়া পঞ্চায়েত সমিতির দেভোগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত। আশেপাশের বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন বিভিন্ন প্রয়োজনে এই সড়ক দিয়েই যাতায়াত করেন। চাউলখোলার শিবরামনগর এবং বেশ কয়েকটি গ্রামের মানুষদের সুতাহাটা থানার অন্তর্গত বিডিও অফিস বা বাজার যাওয়ার একমাত্র রাস্তা সেই রাস্তা এখন বেহাল। সড়ক যন্ত্রণায় ভুগছে শিল্পতালুকের মানুষজন?

বিজ্ঞাপন



রাস্তাটি এতটাই বেহাল ,  প্রায়শই ছোটখাটো দুর্ঘটনা লেগে থাকে। বিভিন্ন প্রশাসনিক মহলে জানালেও কোনও ফল হয়নি বলে অভিযোগ। এলাকাবাসীর একাংশের আরও অভিযোগ, বর্ষার সময় এলাকায় অ্যাম্বুল্যান্স যেতে চায় না। আর গেলেও অনেক বেশি ভাড়া নেয় এই বেহাল সড়কের জন্য। 

নির্বাচনের সময় বিভিন্ন রাজনৈতিক দল থেকে প্রতিশ্রুতি দেওয়া হলেও শেষমেশ কোনও পক্ষ থেকেই রাস্তা সংস্কারের ব্যাপারে কোনওরকম উদ্যোগী হয় না। স্কুল পড়ুয়া মৌসুমী ঘোড়াই বলে, “বর্ষাকালে জল জমে থাকে। কোথায় গর্ত রয়েছে আর কোথায় নেই, সেটা পরিষ্কারভাবে বোঝা যায় না। রাস্তা দিয়ে চলাফেরা করাটাই সমস্যা হয়ে দাঁড়ায়। স্থানীয় বাসিন্দা তথা একটি কারখানা শ্রমিক  ও স্থানীয় পথচলতি স্থানীয় ব্যবসায়ী অনিল কুমার সাহু অর্জুন সামন্ত ক্ষোভ উপড়ে দিলেন বিডিও থেকে পঞ্চায়েত সমিতির সভাপতি সহ প্রধানের উপর। সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে পথ চলতি মানুষ চিত্তরঞ্জন ভৌমিক, বিশ্বনাথ মাইতি তারাও দাবি করেন রাস্তা সারানোর।  চিত্তরঞ্জন ভৌমিক অটোচালক তিনি বলেন রাস্তাটা এতটাই গর্ত টো টো চালানো সম্ভব হচ্ছে না। আর বর্ষাকাল সে তো ভাবাই যায় না। যত শীঘ্র হোক এই রাস্তার কাজ সম্পন্ন হোক বলে দাবি করলেন। 

সুতাহাটা পঞ্চায়েত সমিতির সভাপতি অশোক কুমার মিশ্র বলেন খুব শীঘ্রই কাজ শুরু হবে প্রায় ৬৫ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে ওই রাস্তার কাজ খুব শিগগিরই শুরু হবে। জেলা পরিষদের প্রাক্তন দুই সদস্য মিলন কুমার পাত্র এবং আনন্দময় অধিকারী বললেন একসময় রাস্তা রিপেয়ারিং এ কাজ শুরু হয়েছিল কিন্তু দীর্ঘদিন কাজ হয়নি। ওই রাস্তাটা খুব শীঘ্রই সারানো দরকার আছে বলে তারাও মন্তব্য করলেন।

 স্থানীয় বাসিন্দা বিজয় বাবু বলেন, “এটা পিচের রাস্তা না চাষের জমি, তা বোঝার উপায় নেই।” সুতাহাটার পঞ্চায়েত সমিতির সভাপতি অশোক কুমার মিশ্র বলেন  রাস্তাটি সারানোর বিষয়টি নজরে আছে, খুব শীঘ্রই কাজ শুরু হবে। কটাক্ষ করেছেন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সভাপতি প্রদীপ বিজলী তিনি বলেন সাধারণ মানুষ রাস্তায় চলবে সেই রাস্তার কাঠমানি খাচ্ছে সরকার? তিনি আরো বলেন, রেশন দুর্নীতি শিক্ষা দুর্নীতি স্বাস্থ্য দুর্নীতি এখন সকল দপ্তর জেলের মধ্যে রয়েছে , সাধারণ মানুষ ভালো থাকবে কোথায়?  মানুষ জর্জরিত। তবে এই ধরনের ঘটনা  আগামী লোকসভা নির্বাচনে বর্তমান রাজ্য সরকারকে তার যোগ্য জবাব দেবে ব্যালট বাক্সে ভোট দেওয়ার মধ্য দিয়ে।

No comments