Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া থেকে ফের উধাও বিটুমিন ট্যাঙ্কার ?

হলদিয়া থেকে ফের উধাও বিটুমিন ট্যাঙ্কার, দেড় বছরে হাইজ্যাক ২০টি ট্রাক ও ট্যাঙ্কারহলদিয়া থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় ১৬লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার। দেড় মাস পরও সেই ট্যাঙ্কারের হদিশ মেলেনি। হলদিয়ার একটি নামী সংস্থা থেকে প্রায়…

 




হলদিয়া থেকে ফের উধাও বিটুমিন ট্যাঙ্কার, দেড় বছরে হাইজ্যাক ২০টি ট্রাক ও ট্যাঙ্কার

হলদিয়া থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় ১৬লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার। দেড় মাস পরও সেই ট্যাঙ্কারের হদিশ মেলেনি। হলদিয়ার একটি নামী সংস্থা থেকে প্রায় ৩৩মেট্রিক টন বিটুমিন নিয়ে ওই ট্যাঙ্কার হলদিয়া থেকে মেঘালয়ের রী ভোঈ জেলার উদ্দেশে যাচ্ছিল। মাঝরাস্তায় ট্যাঙ্কারটি রহস্যজনকভাবে উধাও হয়েছে বলে দুর্গাচক থানায় অভিযোগ হয়েছে। অভিযোগ, পুলিস প্রথমে অভিযোগ নেয়নি। পরে আদালতের দ্বারস্থ হয় বিটুমিন পরিবহণকারী ট্রান্সপোর্ট সংস্থা। শেষমেস আদালতের নির্দেশে অভিযোগ নেয় দুর্গাচক থানা। পর পর ভোজ্যতেলে, প্লাস্টিক দানা, কোক কয়লার ট্রাক উধাওয়ের পর এবার পাচারকারীদের লক্ষ্য বিটুমিন ট্রাক। গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসে পর পর দুটি ভোজ্যতেল বোঝাই ট্রাক হলদিয়ায় পণ্য বোঝাইয়ের পর উধাও হয়ে যায় মাঝরাস্তা থেকে। সেপ্টেম্বর মাসে ভোজ্যতেল বোঝাই একটি ট্রাক বিহারের পাটনা যাওয়ার পথে উধাও হয়। তারপর অক্টোবর মাসে উত্তরপ্রদেশের গোরক্ষপুর যাওয়ার পথে হাইজ্যাক হয় আরও একটি ট্রাক। দুটি ট্রাকের প্রায় ৬০ লক্ষ টাকার পণ্য সমেত ট্রাক বেপাত্তা হয়। তার আগে তিন মাস আগে জুন মাসের মাঝামাঝি একইভাবে ২৫লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই একটি ট্রাক শিলিগুড়ি যাওয়ার পথে উধাও হয়ে গিয়েছিল। পুলিস সূত্রে জানা গিয়েছে, অ্যাটকন ইন্ডিয়া লিমিটেড নামে হাওড়ার একটি ট্রান্সপোর্ট সংস্থা হলদিয়া থেকে ট্যাঙ্কারে মেঘালয়ে বিটুমিন নিয়ে যাচ্ছিল। ওই ট্যাঙ্কারে ৩২.৯ মেট্রিক টন বিটুমিন ছিল। হলদিয়ার হিন্দুস্তান পেট্রলিয়ামের গোডাউন থেকে ওই বিটুমিন লোডিং হয়েছিল।

এর মূল্য ১৫ লক্ষ ৭১ হাজার টাকা। ১২ জানুয়ারি ওই ট্যাঙ্কার হলদিয়া থেকে রওনা দেয়। ৭ দিনের মধ্যে মেঘালয়ে পৌঁছনোর কথা থাকলেও হঠাৎই ১৩জানুয়ারি থেকে ওই ট্যাঙ্কারের ড্রাইভারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বলে অভিযোগ। ট্রান্সপোর্ট সংস্থার হলদিয়ার দুর্গাচক খঞ্জনচকে শাখা অফিস রয়েছে। ওই ট্রান্সপোর্ট সংস্থা জানিয়েছে, ২০ জানুয়ারি হলদিয়া থানায় এবং ২৩ জানুয়ারি পুলিস সুপারের কাছে অভিযোগ জানায়। পরে ২৫ জানুয়ারি হলদিয়ার এসিজেএম আদালতে মামলা দায়ের করে। শেষে আদালতের নির্দেশে দুর্গাচক থানায় অভিযোগ করে সংস্থাটি। পুলিস জানিয়েছে, ট্রাক ড্রাইভারের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। ওই ঘটনায় তদন্তে নেমেছে পুলিস। পুলিসের তথ্য জানাচ্ছে, গত দু'বছরে হলদিয়া থেকে ভোজ্যতেল সহ বিভিন্ন শিল্প পণ্যের ১৮-২০টি ট্রাক ও ট্যাঙ্কার ছিনতাই বা লুট হয়েছে।

No comments