Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খবরের জেরেই রাস্তা সংস্কার ? উদ্বোধন করল শাসক দলের বিধায়ক

হলদিয়া নিউজ খবরের জেরেই রাস্তা সংস্কারের উদ্বোধন করল শাসক দলের বিধায়ক - তিলক. গত কয়েক সপ্তাহ আগেই এলাকার মানুষের দাবি পথ চলতি মানুষ এবং টোটো চালকদের দাবি মান্যতা দিয়েই খবরের প্রকাশ হয়েছিল হলদিয়া বন্দর এবং হলদিয়া নিউজ চ্যান…

 




হলদিয়া নিউজ খবরের জেরেই রাস্তা সংস্কারের উদ্বোধন করল শাসক দলের বিধায়ক - তিলক. গত কয়েক সপ্তাহ আগেই এলাকার মানুষের দাবি পথ চলতি মানুষ এবং টোটো চালকদের দাবি মান্যতা দিয়েই খবরের প্রকাশ হয়েছিল হলদিয়া বন্দর এবং হলদিয়া নিউজ চ্যানেলে শাসক দলের এবং বিরোধীদলের নেতৃত্বরাও  স্বীকার করেছিলেন রাস্তা বেহাল রয়েছে। সুতাহাটা বাজার থেকে ঘোড়াই মোড় পর্যন্ত বেহাল রাস্তায় চলা চল করার উপযুক্ত ছিলনা।

"গ্রামীণ সড়ক! সুতাহাটা শোভারামপুর রাস্তা মরণ যন্ত্রণার ফাঁদ"। আসন্ন লোকসভা নির্বাচন, সুতাহাটা থেকে কিসমত শিবরামনগরের ঘোড়াই  মোড়  পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার রাস্তা বেশ কয়েক বছর ধরে বেহাল ছিল। ওই এলাকার মানুষের অভিযোগ উঠেছিল গত লোকসভা নির্বাচনের আগে মোরামের  উপর ওই রাস্তায় পিচঢালা হয়েছিল। তবে বর্তমানে রাস্তার উপর থেকে পিচের প্রলেপ উধাও। জায়গায় জায়গায় গর্ত। শরীরে যেন দগ দগে ঘা, বর্ষাকালের জমা জলে গোটা রাস্তাটিই যাতাযাতের অযোগ্য হয়ে যায়। গত একুশে বিধানসভা নির্বাচন সদ্য পঞ্চায়েত নির্বাচনে এলাকার মানুষ রাস্তা সারানোর দাবি করলেও প্রশাসন চুপ করে থাকে। আসন্ন লোকসভা নির্বাচন আর তার আগেই "পথশ্রী প্রকল্প ৩" রাস্তা মেরামতের কাজের নারকেল ফাটিয়ে উদ্বোধন হলো। কাজ শুরু হলো না কয়েক দিনের মধ্যেই শুরু হবে বলে জানা যায়।

স্থানীয় সূত্রের খবর, এই রাস্তাটি হলদিয়ার-১ নম্বর ওয়ার্ড, সুতাহাটা পঞ্চায়েত সমিতির অশত্থতলা পঞ্চায়েত এবং হলদিয়া পঞ্চায়েত সমিতির দেভোগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত। আশেপাশের বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন বিভিন্ন প্রয়োজনে এই সড়ক দিয়েই যাতায়াত করেন। চাউলখোলার শিবরামনগর এবং বেশ কয়েকটি গ্রামের মানুষদের সুতাহাটা থানার অন্তর্গত বিডিও অফিস বা বাজার যাওয়ার একমাত্র রাস্তা সেই রাস্তা এখন বেহাল। সড়ক যন্ত্রণায় ভুগছে শিল্পতালুকের মানুষজন? হলদিয়া বন্দর হলদিয়া নিউজ তরফ থেকে খবরটি পরিবেশিত হওয়ার সাথে সাথেই শাসক বিরোধী দলের মধ্যে তৎপরতা শুরু হয় । সাধারণ মানুষের মধ্যে গুঞ্জন শুরু হয়েছিল। গুঞ্জন কে উপেক্ষা করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পথশ্রী প্রকল্প ৩ আর্থিক সহায়তার প্রায় ৬৬ লক্ষ টাকা খরচ করে এই রাস্তা মেরামতের কাজ শুভ সূচনা হলো। তবে কটাক্ষ করেছেন বিএমএস রাজ্য সভাপতি প্রদীপ বিজলী তিনি বলেন ওই রাস্তাটি সবথেকে গুরুত্বপূর্ণ রাস্তা, ওই রাস্তাটি কংক্রিটের ঢালাই করে পেপার ব্লক বসালেই সবথেকে ভালো হয় । কারণ ওই রাস্তা থেকে হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন গত লোকসভা নির্বাচনের আগে রাস্তার কাজ শুরু হয়েছিল আবার লোকসভা ভোটের আগে রাস্তার কাজ শুরু হল মানুষকে ভোটের টোপ লাগানো ছাড়া আর কিছু নয়?

No comments