Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া শান্তিনিকেতনের আদলে প্রাথমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে- জেলা সংসদ চেয়ারম্যান

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/Onv2VP11nnU
হলদিয়া প্রাথমিক বিদ্যালয়ে নবীন বরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানে- জেলা সংসদ চেয়ারম্যান 
ব্রজনাথচক্ স্টেট প্ল্যান প্রাথমিক বিদ্যালয় (সুতাহাটা দক্ষিণ চক্র) - ১৯৬৫ সালে স্থাপিত হয়েছিল। বি…


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/Onv2VP11nnU


হলদিয়া প্রাথমিক বিদ্যালয়ে নবীন বরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানে- জেলা সংসদ চেয়ারম্যান 


ব্রজনাথচক্ স্টেট প্ল্যান প্রাথমিক বিদ্যালয় (সুতাহাটা দক্ষিণ চক্র) - ১৯৬৫ সালে স্থাপিত হয়েছিল। বিদ্যালয় দেখতে দেখতে প্রায় ৬০ বছর পদার্পণ হতে চলছে আগামী ২০২৫ এ  ৬০ বছর পূর্তি উৎসব হবে?


রাজ্যশিক্ষা দপ্তরের উদ্যোগে বিভিন্ন বিদ্যালয়কে নবীন বরণ এবং স্কুলের সাংস্কৃতি অনুষ্ঠান করার সার্কুলার জারি হয়েছিল। স্কুলের শিক্ষক শিক্ষিকা উদ্যোগে প্রায় সাত দিন ধরে স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা এবং ছাত্রীদের নৃত্য গান শিকারের স্কুলের প্রধান শিক্ষিকা। ছাত্র-ছাত্রীদের গান নৃত্যানুষ্ঠান ও বিভিন্ন সংস্কৃতিক অনুষ্ঠান দেখে মুগ্ধ হলেন পূর্ব মেদিনীপুর জেলা ডিআই, এআই এবং সংসদ চেয়ারম্যান। প্রায় সাতদিন ধরে হয়েছিল বিভিন্ন বিভাগে ক্রীড়া অনুষ্ঠান। হলদিয়া ব্রজনাথচক স্টেট প্লান প্রাথমিক বিদ্যালয় ২০শে ফেব্রুয়ারী, ২০২৪ মঙ্গলবার প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত ২০২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ, বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন হাবিবুর রহমান(চেয়ারম্যান, পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ)বিশেষ অতিথি শ্রী পঙ্কজ সরকার(ডি.আই, পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ)শ্রী লক্ষ্মীকান্ত দাস মাইতি (এ.আই. পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ)শ্রী নিলয় প্রামানিক (শিক্ষাবন্ধু, সুতাহাটা দক্ষিণ চক্র) উপস্থিত ছিলেন ব্রজনাথচক গ্রাম মন্দির কমিটি ভূমিদাতা শক্তিপদ ভুঁইয়া, ব্রাইট ফিউচার ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সুভাষচন্দ্র মন্ডল,সভাপতিত্ব করবেন- শ্রী অমৃত রঞ্জন ভূঞ্যা (সভাপতি)।  সভায় সঞ্চালনা করেন স্কুলের প্রধান শিক্ষিকা সুপ্রিয়া দাস।

বিদ্যালয়ে নবীনবরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানকে সামনে রেখেই স্কুলের অভিভাবিকা গন ফুড ফেস্টিবলের আয়োজন করেন ।

মৈত্রী দাস, তুহিন পুরকাইত নস্কর,করুনা খাঁড়া পাল,চন্ডী দাস,সৌরভ নায়েক ,স্কুলের প্রধান শিক্ষিকা সুপ্রিয়া দাস বলেন আমরা গত কয়েক দিন ধরেই ছাত্রীদের বিভিন্ন নিত্য ,গানের ট্রেনিং দেওয়া হয়েছে। এছাড়াও সামনের গ্রীষ্মের জন্য জলের প্রয়োজন আর জল থেকেই সমস্ত রোগের সৃষ্টি হয়। সেজন্য প্রত্যেক ছাত্র-ছাত্রীদের স্কুলের পক্ষ থেকে ১ লিটার করে পানীয় জলের বোতল দেওয়া হচ্ছে। বেসরকারি বিদ্যালয় এর অনুকরণে ছাত্র-ছাত্রীদের পরিচয় পত্র দেওয়া হয়েছে। উপস্থিত ছিলেন পূর্ব মেদনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদ চেয়ারম্যান হাবিবুর রহমান তিনি বলেন দক্ষ ক্যাপ্টেন যদি থাকে সেই দল চ্যাম্পিয়ন হয় প্রত্যেকটি স্কুলের প্রধান শিক্ষক দলের ক্যাপ্টেন এই স্কুলের অনুষ্ঠান অন্যান্য স্কুলের শিক্ষকদের অনুপ্রাণিত করবে অল্প সময়ের মধ্যে প্রধান শিক্ষিকা দায়িত্ব নিয়ে যে ধরনের কর্মকাণ্ড করলেন যেন শান্তিনিকেতনের ঘরোয়ায় এই অনুষ্ঠান প্রত্যেক শিক্ষক শিক্ষিকাদের আরও দায়িত্বশীল হতে হবে। তিনি আরো বলেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলি শিক্ষার মান উন্নয়ন করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকেন। প্রত্যেক প্রাইমারি স্কুলের শিক্ষক-শিক্ষিকাগণ শিক্ষার বিভিন্ন কর্মকান্ডের মধ্যে ছাত্র-ছাত্রীদের স্কুলেই পঠন পাঠন করানোর উদ্যোগ নিয়ে থাকেন তাহলেই সেই স্কুলে ছাত্র-ছাত্রীর অভাব থাকবে না।



No comments