Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! হলদিয়া পোর্ট এমপ্লোইজ কো-পারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড নির্বাচনে বি এম এস সমর্থিত প্রার্থীদের ভোট দেওয়ার আহবান- প্রদীপ

হলদিয়া পোর্ট এমপ্লোইজ কো-পারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড নির্বাচনে  বি এম এস সমর্থিত প্রার্থীদের ভোট দেওয়ার আহবান- প্রদীপহলদিয়া পোর্ট এমপ্লোইজ কো-পারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড নির্বাচন রাত কাটলেই সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধ…

 


হলদিয়া পোর্ট এমপ্লোইজ কো-পারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড নির্বাচনে  বি এম এস সমর্থিত প্রার্থীদের ভোট দেওয়ার আহবান- প্রদীপ

হলদিয়া পোর্ট এমপ্লোইজ কো-পারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড নির্বাচন রাত কাটলেই সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা এখন নিজেদের পক্ষে ভোট নেওয়ার জন্য ভোটারদের কাছে পৌঁছে যাচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে। সূত্রে জানা যায় ২০১৯ সালে এই নির্বাচন হওয়ার কথা ছিল কিন্তু কোভিড এবং বিভিন্ন সমস্যার জন্য সেই নির্বাচন  হয়নি।

 আগামী ৮ জানুয়ারি সোমবার নির্বাচন হতে চলছে এখনো পর্যন্ত বন্দরে ৪৭০ ভোটারদের মধ্যে বিভিন্ন দলের জোট সম্বলিত তিনটি প্যানেল হয়েছে।জোটবিহীন এককভাবে ক্রেডিট সোসাইটি নির্বাচনে লড়ছেন ভারতীয় মজদুর সংঘ বিএমএস। অপর একটি জোটের সঙ্গে যুক্ত সি আই টি ইউ ও সি পি এস ইউ। অপরদিকে শাসকদল তৃনমূলের দুটি প্যানেল নিয়ে একটি জোট তৈরি হয়েছে মোট আসন ১৪ টি ভোটার রয়েছেন ৪৭০ জন।

বি এম এস এর প্যানেলে রয়েছেন প্রার্থী হিসেবে একজন ডেপুটি ম্যানেজার দুজন অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, রয়েছেন অফিস সুপারিন্টেন্ট রয়েছেন চার্জম্যান এছাড়াও রয়েছেন হেড ক্লার্ক।বিএমএস এর পক্ষে জানালেন প্রদীপ বিজলী তিনি বলেন সব থেকে স্বচ্ছতা নিয়ে আমাদের এই প্যানেল রয়েছে।

আমাদের বন্দরের কনজিউমার্স কোপারেটিভ রয়েছে বর্তমানে এখন শাসক দলের ইউনিয়ন পরিচালিত করছেন। তিনি বলেন এক সময় রাষ্ট্রপতি পুরস্কার  কোপারেটিভ পেয়েছিল। বন্দরের কাছে গর্ব ছিল। কিন্তু বর্তমানে সেই কোপারেটিভের যে হাল করেছে শাসক দল তা ব্লক স্তরে কোপারেটিভদের নির্বাচন হলে তারা কোন স্থান পাবে না। সেজন্য তিনি বলেন বন্দরের শ্রমিকদের গচ্ছিত অর্থ যেখানে জমা রয়েছে ওই ধরনের প্রতিনিধিদের নির্বাচিত করলে তারা ধ্বংস করে দেবে। সেজন্যই আমাদের স্বচ্ছ প্যানেলে ভোট দেওয়ার জন্য আবেদন করছি। তিনি বলেন ক্রেডিট কোপারেটিভ নির্বাচনে বর্তমানে ৪৭০ টি ভোটার রয়েছে। এই নির্বাচন প্রতি পাঁচ বছর অন্তর হয় সেই পাঁচ বছর পরে দেখা যাবে এই কোপারেটিভ এর সদস্য তখন প্রায় ৪০০ - ৪৫০০ সদস্য রিটার্ড হয়ে যাবে। তখন প্রায় এই কোপারেটিভ মৃত হয়ে যাবে।

বিএমএস এর নির্বাচনী ইশতেহারে  রয়েছে, তিনি বলেন আমরা যদি সকল ভোটারদের আশীর্বাদ নিয়ে আমরা বোর্ড গঠন করি তাহলে যারা রিটার্ড হয়ে যাবে তাদেরকেও আমরা পুনরায় সদস্য হিসেবে রাখতে পারব। যাতে সদস্য করে এই কোপারেটিভ কে বাঁচানো যায় সে চেষ্টা করবেন। এছাড়াও তিনি বলেন কোপারেটিভের যারা সদস্য  রয়েছেন তাদের জন্য আকর্ষণীয় গিফট দেওয়ার ব্যবস্থা করবেন। তিনি আরো বলেন বন্দরের কোপারেটিভ কে স্বচ্ছ রাখতে গেলে ভারতীয় মজদুর সংঘ বিএমএস প্যানেলে প্রার্থীদের ভোট দেওয়ার জন্য ভোট দেওয়ার সিরিয়াল নম্বর ৪-১৬- ১৭-২০-২১-২২-২৩-২৪-২৭-২৮-২৯-৩১-৩৮ এবং ৪৪  সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন সিপিএস ইউ এবং সিআইটিইউ যে জোট হয়েছে সি পি এস ইউ একসময় বলতো সিআইটি ইউ কে ঢুকানো যাবেনা। ঢুকালে সব লুট হয়ে যাবে। এখন সেই সিপিএসইউ ও সিআইটি ইউ সঙ্গে জোট করে এবারে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখন জনগণের প্রশ্নের মুখোমুখি হচ্ছে সিপিএসইউ। শাসক দলের দুটি প্যানেল কে নেতা হবে সেই নিয়ে প্রতিদ্বন্দ্বিতা, বর্তমানে শাসক দলের শিক্ষা স্বাস্থ্য রেশন সবই এখন জেলে দুর্নীতির দায়ে। তিনি বলেন বন্দরের শ্রমিকদের অর্থ সুরক্ষিত রাখতে ভারতীয় মজদুর সংঘের বিএমএস সমর্থিত প্যানেলে ভোট দেওয়ার জন্য।

No comments