Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যে ফুল চাষীদের মুখে হাসি ফুটেছে? রামমন্দির সহ দেশের বিভিন্ন মন্দির সাজানোর কারনে

রাজ্যে ফুল চাষীদের মুখে হাসি ফুটেছে?রামমন্দির সহ দেশের বিভিন্ন মন্দির সাজানোর কারনে রাজ্যে ফুলের দাম আকাশছোঁয়া। স্বভাবতই খুশি ফুলচাষী ও ফুলব্যবসায়ীরা          আজ উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন ও রামলালার প্রান প্রত…

 



রাজ্যে ফুল চাষীদের মুখে হাসি ফুটেছে?

রামমন্দির সহ দেশের বিভিন্ন মন্দির সাজানোর কারনে রাজ্যে ফুলের দাম আকাশছোঁয়া।

 স্বভাবতই খুশি ফুলচাষী ও ফুলব্যবসায়ীরা

          আজ উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন ও রামলালার প্রান প্রতিষ্ঠা। ভারতের প্রধানমন্ত্রী ওই উপলক্ষে দেশের মধ্যে থাকা সমস্ত মন্দিরগুলিকে সাজানোর নির্দেশ দিয়েছেন। সেই পরিপেক্ষিতে মন্দিরগুলি সাজানোর জন্য কলকাতার মল্লিকঘাট ফুলবাজার সহ রাজ্যের ফুলবাজারগুলিতে এক ধাক্কায় বিপুল পরিমাণে ফুলের চাহিদা দেখা দিয়েছে।ফলস্বরূপ রাজ্যের ফুলবাজারগুলিতে আজ  ফুলের দাম আকাশছোঁয়া।  মুলতঃ মন্দির সাজানোর জন্য গাঁদা-চন্দ্রমল্লিকা-রজনীগন্ধা-গোলাপ ফুল সহ দেবদারু কামিনি-অ্যাসপ্যারাস প্রভৃ্তি বাহারী পাতার ব্যাপক চাহিদা রয়েছে। 

        সারা বাংলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক বলেন, এমনিতেই মাঘ মাসে ৭ দিন বিয়ের লগন রয়েছে। আবার প্রথম ও দ্বিতীয় লগনের দিন হোল ২১ ও ২২ জানুয়ারী। ফলস্বরূপ বিয়ের পাশাপাশি মন্দির সাজানোর জন্য ব্যাপক পরিমাণে ফুলের চাহিদা থাকায় ফুলের দাম ঊর্ধ্বমুখী । অন্যদিকে এ রাজ্যের বিভিন্ন মন্দির সাজানোর জন্য যেমন ব্যাপক ফুলের প্রয়োজন, পাশাপাশি প্রতিবেশী রাজ্যগুলির মন্দির সাজানো ও অযোধ্যায়ও এ রাজ্য থেকে বেশ কিছু পরিমাণ ফুল যাওয়ায় দাম উর্দ্ধমুখী বলে ব্যবসায়ী সূত্রে জানা গেছে।

No comments