Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্ট দেখা যাচ্ছে, মহাত্মা গান্ধীর পরিবর্তে ৫০০ টাকা নোটে

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্ট দেখা যাচ্ছে, মহাত্মা গান্ধীর পরিবর্তে ৫০০ টাকা নোটে (500 Rupee Note) শ্রীরামের ছবি রয়েছে। ‘NK6410582’ সোশ্যাল মিডিয়া ইউজার সমাজমাধ্যমে ভাইরাল পোস্টটি (আর্কাইভ লিঙ্ক) শেয়ার করেছেন। সেখানে লেখ…

 




সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্ট দেখা যাচ্ছে, মহাত্মা গান্ধীর পরিবর্তে ৫০০ টাকা নোটে (500 Rupee Note) শ্রীরামের ছবি রয়েছে। ‘NK6410582’ সোশ্যাল মিডিয়া ইউজার সমাজমাধ্যমে ভাইরাল পোস্টটি (আর্কাইভ লিঙ্ক) শেয়ার করেছেন। সেখানে লেখা, নোট (Indian Rupee) থেকে মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) ছবি সরানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। এবার থেকে নোটে শ্রীরামের (Sree Ram) ছবি থাকবে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে যারা একমত তাঁদের অনুসরণ করার কথাও বলা হয়েছে!

শ্রীরামের (Lord Rama) ছবি দেওয়া ৫০০ টাকার নোটের এই পোস্ট ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়ে যায়। সত্যিই কি এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার? অনেকের মনে দেখা দেয় এই প্রশ্ন। যদিও সমগ্র বিষয়টির মধ্যে বিন্দুমাত্র সত্যতা নেই।

RBI কী বলছে?

ভারতীয় নোটে ছবি বদল প্রসঙ্গে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Reserve Bank of India) তরফ থেকে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। আরবিআই-এর (RBI) ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুসারে, ১০, ২০, ৫০, ১০০, ২০০ এবং ৫০০ টাকার নোটে গান্ধীজির ছবিই রয়েছে। ভারতীয় মুদ্রা, বিশেষত ৫০০ টাকার নোটে ছবি বদল প্রসঙ্গে কোনও ঘোষণা করা হয়নি।

No comments