Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১৫ ই ডিসেম্বর থেকে ৩০ শে ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবির শুরু হবে।

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/yKnOlZVNkec১৫ ই ডিসেম্বর থেকে ৩০ শে ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবির শুরু।বিজ্ঞাপন

হলদিয়া পৌরসভার প্রেস কর্ণারে হলদিয়া মহকুমা শাসকের তত্ত্বাবধানে দুয়ারে সরকার ক্যাম্পের অফি…

 



ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/yKnOlZVNkec

১৫ ই ডিসেম্বর থেকে ৩০ শে ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবির শুরু।

বিজ্ঞাপন



হলদিয়া পৌরসভার প্রেস কর্ণারে হলদিয়া মহকুমা শাসকের তত্ত্বাবধানে দুয়ারে সরকার ক্যাম্পের অফিসারদের নিয়ে সরকারি পর্যায়ে সভা করলেন । উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জি এবং সি ই ও জুলফিকার আলী প্রমুখ।

চলতি বছরের শেষের দিকেই রাজ্য সরকারের নতুন ঘোষণা! আগামী বছর লোকসভা নির্বাচনের আগে শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প। রাজ্যের নাগরিকদের দুয়ারে সরকারে পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে দুয়ারে সরকার চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২২ সালে ডিসেম্বর মাস থেকে রাজ্য জুড়ে দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে সরকারের বিভিন্ন প্রকল্পের আবেদনপত্র জমা দেওয়া থেকে শুরু করে নথিপত্র গ্রহণ এবং প্রদান করা হয়ে থাকে।

এর ফলে রাজ্যবাসীরা যথেষ্ট উপকৃত হচ্ছেন মুখ্যমন্ত্রী দুয়ারে সরকার প্রকল্প শুরু হওয়ার পথ থেকে অধিকাংশ রাজ্যবাসীকেই আর সরকারি অফিসে দোড়গোড়ায় গিয়ে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকতে হয় না। দিনের পর দিন নিজের প্রয়োজনীয় কাজ বন্ধ রেখে সরকারি অফিসে আর যেতে হয় না।

নিজের এলাকায় হাতের কাছে এক্কেবারে সরকারি প্রকল্পের সমস্ত সুবিধা পেয়ে থাকেন রাজ্যবাসীরা। বাংলার সরকার এই দুয়ারে সরকার প্রকল্পে প্রশংসা করেছেন কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, ডিজিটাল ইন্ডিয়া ২০২২ এ দিল্লি থেকে পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার প্রকল্পে প্লাটিনাম পুরস্কার নিয়ে এসেছেন। আর এবার তাই পঞ্চায়েত নির্বাচনের পরে লোকসভা নির্বাচনের আগে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার শিবির।

১৫ ই ডিসেম্বর  থেকে ৩০ শে ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবির শুরু হবে ক্যাম্পে গিয়ে আগের মতই রাজ্যের বাসিন্দারা সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারবেন।

সূত্রে জানা যায় ৩৫ টি সামাজিক প্রকল্পের সুবিধা পাবেন বাংলার মানুষেরা স্বাস্থ্য সাথী খাদ্যসাথী লক্ষীর ভান্ডার রূপশ্রী কন্যাশ্রী থেকে শুরু করে স্টুডেন্ট ক্রেডিট কার্ড ভবিষ্যৎ কার্ড ক্রেডিট কার্ড সহ বিভিন্ন প্রকল্প সম্বন্ধে বিস্তারিত খুটিনাটি জেনে আবেদন করতে পারবেন শিবির থেকেই।

একই  সঙ্গে নথিপত্র প্রদানের প্রক্রিয়া চলবে দুয়ারে সরকার পরিষেবার সঙ্গে রাজ্যবাসীকে পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পের মাধ্যমে এক্কেবারে বাড়ির দরজার সরকারি প্রকল্পে সুবিধা পৌঁছে দিচ্ছেন পশ্চিমবঙ্গ সরকার। এবারে ক্যাম্পে নতুন দুটি প্রকল্প সুবিধা পাবেন রাজ্যবাসীরা। পরিযায়ী শ্রমিকদের রেজিস্ট্রেশন এবং বার্ধক্য ভাতা সুবিধা প্রদান করা হবে।

৩৫টি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে দুয়ারে সরকার ক্যাম্প গুলি থেকে পরিযায়ী শ্রমিকদের বিভিন্নভাবে আর্থিক সহায়তা করার লক্ষ্যে পদক্ষেপ নিচ্ছেন পশ্চিমবঙ্গ সরকার আর সেই কারণেই তাদের নাম রেজিস্ট্রেশন এর প্রক্রিয়া শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে পরিচয় শ্রমিকদের নাম নথিভুক্ত করতে পারবেন পাশাপাশি বার্ধক্য ভাতার জন্য আবেদন পত্র গ্রহণ করা যাবে সেক্ষেত্রে এই দুটি নতুন দুটি প্রকল্পের কাজ একেবারে দুয়ারে সরকার ক্যাম্প থেকে শুরু করা হচ্ছে। 

No comments