Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লক্ষ্মণ শেঠের উদ্যোগে হলদিয়া পৌরসভা বাঁচাও অভিযান

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/zFykIzmyMak?si=zYAoPhMaqrOl_Lyzলক্ষ্মণ শেঠের উদ্যোগে হলদিয়া পৌরসভা বাঁচাও অভিযান
শিল্প শহরের প্রাণকেন্দ্র হলদিয়া পৌরসভা। সেই পৌরসভার মেয়াদ শেষ হয়েছে ২০২২ সালে ৫ ই সেপ্টেম্বর দেখতে দেখতে প…

 





ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/zFykIzmyMak?si=zYAoPhMaqrOl_Lyz

লক্ষ্মণ শেঠের উদ্যোগে হলদিয়া পৌরসভা বাঁচাও অভিযান


শিল্প শহরের প্রাণকেন্দ্র হলদিয়া পৌরসভা। সেই পৌরসভার মেয়াদ শেষ হয়েছে ২০২২ সালে ৫ ই সেপ্টেম্বর দেখতে দেখতে প্রায় ১৫ মাস অতিক্রান্ত নির্বাচন করে পৌর বোর্ড গঠন করার উদ্যোগ নেয়নি রাজ্য সরকার । কিন্তু পৌরসভা কিংবা পঞ্চায়েতে জনগণের দ্বারা প্রতিনিধিরাই উন্নয়নের গতি ফিরে আনে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটায় নির্বাচনের মধ্য দিয়ে।

 পূর্ব মেদিনীপুর জেলার শিল্প নগরী শিক্ষানগরী এবং স্বাস্থ্য নগরী বলে পরিচিত, হলদিয়া পৌর বোর্ড চলছে প্রশাসক দিয়ে এক সময় রাজ্যের শ্রেষ্ঠ পৌরসভা গুলির অন্যতম বলে খ্যাত ছিল হলদিয়া পৌরসভা ।বর্তমানে সেই পৌরসভা জনপ্রতিনিধিহীন।

রাস্তা নিকাশী বিদ্যুৎ ও জনস্বার্থে মত নাগরিক জীবনের মৌলিক শর্তগুলির মারাত্মকভাবে অবহেলিত শুধু তাই নয় উন্নয়নের ক্ষেত্রে নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করাই যাচ্ছে না। জনপ্রতিনিধিদের নজরদারির অভাবে ২৯ ওয়ার্ডের পৌর পরিষেবা ধুকছে।

পৌরবাসীর একাংশের তরফে দাবি করা হচ্ছে যে অন্তর দ্বন্দ্ব ব্যাপক দুর্নীতি ফলে হলদিয়া পৌরসভার শাসক দলের পক্ষে প্রার্থীর নির্ধারণ করতে ব্যর্থ হওয়ার জন্যই নির্বাচন হয়নি। নাগরিকদের অন্য একাংশের দাবি লোকসভা ও বিধানসভা হলদিয়ার জনমত শাসক দলের পক্ষে না যাওয়াতেই এখানে নির্বাচন করতে ভয় পাচ্ছে শাসক দল।

 জাতীয় কংগ্রেসের পক্ষে বলা হচ্ছে ঘটনা যাই হোক না কেন তার মাশুল কেন হলদিয়া পৌরবাসীকে গুনতে হবে। কংগ্রেসের দাবি হলদিয়া পৌর এলাকায় ২ লক্ষ ৭৬ হাজার বাসিন্দা রয়েছেন এই বিপুল পরিমাণ মানুষ প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন পৌর বোর্ড না থাকার কারণে। গোটা পৌরসভা জুড়ে রাস্তাঘাটের বেহাল অবস্থা ভাঙ্গাচড়ায় রাস্তায় ভরসা শহরবাসীর। হাজার হাজার পথবাতি অকেজো হয়ে পড়ে রয়েছে। পৌরসভার সমস্ত ওয়ার্ডে পৌঁছানো যায়নি অমৃত জল প্রকল্প সিটি সেন্টার সংলগ্ন এলাকায় কয়েকটি ভেজালের কারখানায় দূষিত জল অতিষ্ঠিত ১৩-১৪-১৫-১৬ ওয়ার্ডের বাসিন্দারা। কংগ্রেসের পক্ষে আরও দাবি পৌর বোর্ড না থাকার নাগরিকরা বাড়ির প্ল্যান অনুমোদন করতে পারছে না, নতুন বাড়ি নির্মাণ কিংবা মেরামতি করতে না পারায় নাগরিকরা সমস্যায় পড়ছেন। বস্তিবাসীদের জীবন অসনীয় হয়ে উঠছে, সঠিক পরিকল্পনার অভাবে প্রায় ১৫ দফা দাবি নিয়ে জাতীয় কংগ্রেসের উদ্যোগে হলদিয়া পৌরসভার ডেপুটেশন দিলেন। উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক ও সাংসদ ডঃ লক্ষ্মণ শেঠ এছাড়াও ৮ সদস্যের এক প্রতিনিধি দল পৌরসভার ই ওর জুলফিকার আলী কাছে তাদের স্মারকলিপি জমা দিলেন। স্মারক লিপি জমা দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন প্রাক্তন কাউন্সিলর অশোক পট্টনায়ক অভিমুন্য মন্ডল এবং জাতীয় কংগ্রেসের নেতৃত্ব সুদর্শন মান্না সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন প্রাক্তন বিধায়ক ও সংসদের দাবি রাজ্য সরকার পৌর নির্বাচন করুক যদি নির্বাচন না করে তাহলে তারা নির্বাচনের দাবিতে প্রতিনিয়ত হলদিয়া পৌরসভার সামনেই  আন্দোলন করবেন। তিনি আরো বলেন মৌহা মিত্র সাংসদ পথ খারিজ নিয়ে তিনি বলেন লোকসভা আইন সভা। সেই জায়গাতে যে কাজ করেছেন মহুয়া মিত্র সেক্ষেত্রে তার সাংসদ পথ খারিজ হওয়া সঠিক সিদ্ধান্ত।

No comments