Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভোট পরবর্তী হিংসায়! নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস ২ নেতার তিন দিনের জেল হেফাজত

নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস ২ নেতার তিন দিনের জেল হেফাজত
আত্মগোপন না থেকে আদালতে আত্মসমর্পণ করে ছিলেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা শেখ খুস নবী ও শেখ আমানুল্লাহ  । ২৮ শে নভেম্বর   হলদিয়া মহকুমা আদালতে আত্মসমর্পণ করেন।        প্…

 




নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস ২ নেতার তিন দিনের জেল হেফাজত


আত্মগোপন না থেকে আদালতে আত্মসমর্পণ করে ছিলেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা শেখ খুস নবী ও শেখ আমানুল্লাহ  । ২৮ শে নভেম্বর   হলদিয়া মহকুমা আদালতে আত্মসমর্পণ করেন।

        প্রসঙ্গত,  ২০২১ সালের বিধানসভা ভোটের রেজাল্ট ছিল ২ মে । ৩ মে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের চিল্লগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতি হামলার শিকার হন । কলকাতায় চিকিৎসাধীন অবস্থায় ১৩ মে দেবব্রত মাইতির মৃত্যু হয়  । ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে মৃত ব্যক্তির ভাইপো সুশান্ত মাইতি মামলা করে । সেই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে স্থানীয় তৃণমূল কংগ্রেসের দিকে । ২০২১ সালের ৩০ আগস্ট কলকাতা হাইকোর্ট এই মামলায় সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়  । দীর্ঘ কয়েক মাস ধরে সিবিআই আধিকারিকরা তদন্ত চালায় চিল্লগ্রাম এবং পার্শ্ববর্তী এলাকায়‌ । ধৃত ব্যক্তিদের দফায় দফায় জেরা করা হয় । ২০ জনের নাম উঠে আসে তদন্তকারী সংস্থার চার্জশিটে । দু'দফায় প্রিলিমিনারি চার্জশিটে প্রথমে ৩ জন এবং পরে ১১ জনের নাম উঠে আসে । পরবর্তীকালে সাপ্লিমেন্টারি চার্জশিটে ৬ জনের নাম যোগ হয়।  নন্দীগ্রামে দুই তৃণমূল নেতৃত্ব হলদিয়া মহকুমার আদালতে ২৮ শে নভেম্বর আত্মসমর্পণ করে ছিলেন। আত্ম সমর্পণ কারীর আইনজীবী বিস্তারিতভাবে আলোচনা করেন তবে সিবিআই পক্ষের আইনজি উপস্থিত ছিলেন উভয়ের মধ্যে আলোচনা হয় ‌‌ । সব কথা বিচারক শুনে আগামী ২ রা ডিসেম্বর পুনরায় তাদের কোর্টে হাজির করার নির্দেশ দেন। হলদিয়া মহকুমার আদালতের বিচারক দুই তৃণমূল কংগ্রেস নেতৃত্বকে আগামী ২রা ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিলেন জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী শেখ মনসুর আলম।

 




No comments