Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্লোবাল কলেজে ইঞ্জিনিয়ারিং দিবস মডেল প্রতিযোগিতা

ভিডিও দেখতে ক্লিক করুন
https://youtu.be/lHYfHMwVpLAগ্লোবাল কলেজে ইঞ্জিনিয়ারিং দিবস মডেল প্রতিযোগিতাহলদিয়ায় স্কুল পড়ুয়াদের প্রতিযোগিতাতেও এবার চন্দ্রযান ৩ ও আদিত্য এল-১ এর মডেল। প্রতিটি মডেলই ছিল চমকপ্রদ। মহাশূন্যে তীব্র ঠাণ্ডার আ…

 



ভিডিও দেখতে ক্লিক করুন


https://youtu.be/lHYfHMwVpLA

গ্লোবাল কলেজে ইঞ্জিনিয়ারিং দিবস মডেল প্রতিযোগিতা

হলদিয়ায় স্কুল পড়ুয়াদের প্রতিযোগিতাতেও এবার চন্দ্রযান ৩ ও আদিত্য এল-১ এর মডেল। প্রতিটি মডেলই ছিল চমকপ্রদ। মহাশূন্যে তীব্র ঠাণ্ডার আবহ তৈরি করে সেখানে কীভাবে চন্দ্রযান ও আদিত্য এল-১ কাজ করছে তা রিমোট কন্ট্রোল মডেলের মাধ্যমে বুঝিয়েছে তারা। মডেল তৈরি করতে গিয়ে হলদিয়া পৌর পাঠভবন স্কুলের একাদশ শ্রেণীর পড়ুয়ারা সেন্সরও ব্যবহার করেছে। 

হলদিয়ার গ্লোবাল ইন্সটিটিউট অব টেকনোলজি পলিটেকনিক কলেজে এই মডেল প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ভিড় টেনেছে চন্দ্রযান ৩ ও আদিত্য এল-১। শুক্রবার 'জাতীয় ইঞ্জিনিয়ার্স ডে' উপলক্ষে জিস্টটেক-সাধনা ২০২৩ নামে জেলাস্তরের এই মডেল প্রতিযোগিতার আয়োজন করে হলদিয়ার গ্লোবাল পলিটেকনিক কলেজ। 

হলদিয়া সহ জেলার ৬৪টি স্কুল অংশ নেয়। পাঁচ শতাধিক পড়ুয়া এবং শিক্ষক উপস্থিত ছিলেন। বিজ্ঞান মডেল ছাড়াও চন্দ্রযান ৩ ও  আদিত্য এল-১ নিয়ে বিতর্কসভার আয়োজন করা হয়। এছাড়াও স্কুল পড়ুয়াদের মধ্যে উদ্যোগী তৈরির ভাবনা তৈরি করতে স্টার্টআপ বিজনেস নিয়ে নতুন ধরনের প্রতিযোগিতা হয়। পরিবেশ বিষয়ক ফেসপেন্টিং এবং পোস্টার প্রতিযোগিতা হয়। এদিন প্রতিযোগিতায় জয়ী স্কুলগুলির পড়ুয়াদের হাতে পুরস্কার তুলে দেন প্রাক্তন সংসদ সদস্য লক্ষ্মণ শেঠ।

No comments