Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ার বিদ্যুৎ দপ্তরে গ্রাহকদের বিক্ষোভ

হলদিয়ার বিদ্যুৎ দপ্তরে গ্রাহকদের বিক্ষোভ
ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/7ko3E25PL68

       পঃ বঃ বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশনের নির্দেশে ২০২৩-২৪ সালের ট্যারিফ অনুযায়ী সম্প্রতি গৃহস্থ-বাণিজ্যিক-কৃষি-ক্ষুদ্র শিল্পের গ্রাহকদের ফিক্…

 




হলদিয়ার বিদ্যুৎ দপ্তরে গ্রাহকদের বিক্ষোভ


ভিডিও দেখতে ক্লিক করুন
https://youtu.be/7ko3E25PL68


       পঃ বঃ বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশনের নির্দেশে ২০২৩-২৪ সালের ট্যারিফ অনুযায়ী সম্প্রতি গৃহস্থ-বাণিজ্যিক-কৃষি-ক্ষুদ্র শিল্পের গ্রাহকদের ফিক্সড চার্জ দ্বিগুণ, মিনিমাম চার্জ তিনগুন ও ডিস-কানেকসান/রি কানেকসান চার্জ  এক ধাক্কায় ১০০ টাকা থেকে ৫০০ টাকা করা হয়েছে। ফলস্বরূপ সর্বস্তরের গ্রাহকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

           ওই সিদ্ধান্তের প্রতিবাদে আজ বিদ্যুৎ গ্রাহকদের সংগঠন অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজিউমার্স অ্যাসোসিয়েশন(অ্যাবেকা)'র হলদিয়া জোনাল কমিটির আহ্বানে হলদিয়া মহকুমা হাস্কিং ও বানীমিল ওনার্স অ্যাসোসিয়েশন এবং মহিষাদল ক্ষুদ্র শিল্প বিদ্যুৎ গ্রাহক সমিতির সহযোগিতায় বিদ্যুৎ দপ্তরের হলদিয়ার ডিভিশনাল ম্যানেজারের অফিসে  বিক্ষোভ-ডেপুটেশনে সামিল হন বিদ্যুৎ গ্রাহকেরা। সভায় বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের জোনাল কমিটির নেতা নারায়ন প্রামাণিক। এছাড়াও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের জেলা নেতা নারায়ন চন্দ্র নায়ক,মহকুমা হাস্কিং ও বানী মিল অ্যাসোসিয়েশনের পক্ষে অশোক হাজরা, মহিষাদল গ্রাহক সমিতির পক্ষে গোপী কান্ত আদক প্রমুখ। ডেপুটেশনের স্মারকলিপি গ্রহণ করেন দপ্তরের সহকারী ডিভিশনাল ম্যানেজার মহাশ্বেতা দে। উনি দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দেন। 

          সংগঠনের জেলা নেতৃত্ব নারায়ন চন্দ্র নায়ক বলেন, গৃহস্থ গ্রাহকদের মিনিমাম চার্জ পূর্বে ছিল ২৮ টাকা প্রতি কে.ভি.এ.। যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৭৫ টাকা/ কে.ভি.এ.। অনুরূপভাবে ক্ষুদ্র শিল্পের গ্রাহকদের ক্ষেত্রে পূর্বে ছিল ০ টাকা,যা হয়েছে ২০০ টাকা। বানিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে পূর্বে ছিল ৪০ টাকা, যা বেড়ে দাঁড়িয়েছে ১০৫ টাকা । গ্রাহক স্বার্থ বিরোধী এই নীতির বিরুদ্ধে সর্বস্তরের গ্রাহকদের আন্দোলনে সামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়।





No comments