Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ছাত্র-ছাত্রীদের নিয়ে আইনি সচেতনতা শিবির

ছাত্র-ছাত্রীদের নিয়ে আইনি সচেতনতা শিবিরমহিষাদল রাজ কলেজে  ১৪ ই জুলাই দুপুর দুটোয় অনুষ্ঠিত হয়ে গেল ছাত্র-ছাত্রীদের নিয়ে আইনি সচেতনতা শিবির। আয়োজন করেছিলেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ পূর্ব মেদিনীপুর। এখনকার সময়ের দুটি প্রাসঙ…

 


ছাত্র-ছাত্রীদের নিয়ে আইনি সচেতনতা শিবির

মহিষাদল রাজ কলেজে  ১৪ ই জুলাই দুপুর দুটোয় অনুষ্ঠিত হয়ে গেল ছাত্র-ছাত্রীদের নিয়ে আইনি সচেতনতা শিবির। আয়োজন করেছিলেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ পূর্ব মেদিনীপুর। এখনকার সময়ের দুটি প্রাসঙ্গিক বিষয় নিয়ে এই সচেতনতা শিবির পরিচালিত হয়। প্রথম পর্যায়ে র‍্যাগিং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যাগিং আইনের দৃষ্টিতে কি? এবং আইনে তার কি কি ধরনের শাস্তির বিধান আছে?  এবং ব্যাগিং এর শিকার ছাত্র-ছাত্রী কিভাবে আইনের সহায়তা ও বিচার বিভাগের সুরক্ষা পাবেন, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব শ্রী সমরেশ বেরা।

দ্বিতীয় পর্যায়ে আলোচনার বিষয়বস্তু ছিল কর্মক্ষেত্রে যৌন হেনস্থা এবং তার সুরক্ষায় কি কি ধরনের আইনের বিধান রয়েছে। আজকের ছাত্র-ছাত্রীরা আগামীদিনে কর্মক্ষেত্রে প্রবেশ করবে এবং বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি সংস্থায় তারা কর্মরত হবে। এই সমস্ত কর্ম ক্ষেত্রে মহিলা কর্মীরা যদি যৌন হেনস্থার শিকার হয় সেক্ষেত্রে তাদের কি কি ধরনের আইনের সুরক্ষা রয়েছে এবং যারা নিয়োগ কারী তাদের কি কি বাধ্যতামূলক কর্তব্য রয়েছে সে বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা করেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিষাদল রাজ কলেজের অধ্যক্ষ, অন্যান্য অধ্যাপকবৃন্দ এবং প্রায় ১৫০ জন ছাত্রছাত্রী।

No comments