Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডেঙ্গু প্রতিরোধে তমলুক শহরে অবৈধ নির্মাণ উচ্ছেদের কাজ চলছে

ডেঙ্গু প্রতিরোধে তমলুক শহরে অবৈধ নির্মাণ উচ্ছেদের কাজ চলছে
দিনে দিনে জেলার বিভিন্ন এলাকায় বেড়েই চলেছে ডেঙ্গুর প্রভাব। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলায় ক্রমশই বাড়ছে রোগীর সংখ্যা। এবার সেই রোগের প্রকোপ কমাতেই সরকারি উদ্যোগে চলছে রা…

 




ডেঙ্গু প্রতিরোধে তমলুক শহরে অবৈধ নির্মাণ উচ্ছেদের কাজ চলছে


দিনে দিনে জেলার বিভিন্ন এলাকায় বেড়েই চলেছে ডেঙ্গুর প্রভাব। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলায় ক্রমশই বাড়ছে রোগীর সংখ্যা। এবার সেই রোগের প্রকোপ কমাতেই সরকারি উদ্যোগে চলছে রাস্তাঘাট পরিষ্কারের কর্মসূচি। ছোটো খাটো নালা-নর্দমা থেকে খাল-বিল সমস্ততাই পরিষ্কারের উদ্যোগ নিয়েছে এবার খোদ সরকার। ইদানিং চারিদিকেই দেখা যাচ্ছে এহেন নিদর্শন। এবার এমনই এক ঘটনার দেখা মিলল তমলুকে। তমলুক থানার সহযোগিতায় তাম্রলিপ্ত পৌরসভার সমস্ত রকমের অবৈধ নির্মাণ উচ্ছেদের কাজ  চলছে।  ডেঙ্গু প্রতিরোধে এবার করা পদক্ষেপ। তোলা হবে হলদিয়া মেচেদা রাজ্য সড়কের উপর সমস্ত অবৈধ্য নির্মাণ। রোগ যাতে না ছড়ায় তার জন্যই এমন উদ্যোগ।  উচ্ছেদের পথে তাম্রলিপ্ত পৌরসভায় একাধিক অবৈধ নির্মাণ। নিমতলা মোড় থেকে মানিকতলা পর্যন্ত। ভাঙতে চলেছে হাইডেনের উপরের সমস্ত অবৈধ্য নির্মাণ। সকাল ৯ টা থেকে শুরু হয়েছে এই কাজ , এমনটাই জানা গিয়েছে।

এ বিষয়ে পূর্বেই, গত ২০ জুলাই সাব-ডিভিশনাল অফিসারের উপস্থিতিতে তমলুক চেম্বারে অনুষ্ঠিত হয়েছিল সভা। বৈঠকে গৃহীত আইনের সিদ্ধান্ত অনুযায়ী যথারীতি চলবে এই কাজ। তমলুক এলাকার অধীনে তমলুক-ডাইভার্সন রাস্তা ধরে মানিকতলা থেকে নিমতলা পর্যন্ত শহুরে পাশের ড্রেনে জলাবদ্ধতা রোধ করার জন্য বিভাগীয় স্তর এবং সার্ভিস রোড, রাস্তার পাশের ড্রেনগুলি থেকে আবর্জনা পরিষ্কার করা হবে। রাস্তার উপর অননুমোদিত অস্থায়ী কাঠামো অপসারণ করা হবে এমনটাই জানানো হয় তারপর। যা পুরোটাই করা হবে মেদিনীপুর জেলায় বিভাগ, তাম্রলিপ্তের প্রয়োজনীয় সহায়তায়।

No comments