Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সকাল থেকে তাপপ্রবাহ বাড়ছে! গাছ লাগানো শুরু করলেন পৌরসভা

পৌরসভার ওয়ার্ড অফিসে গাছ লাগানো চলছে।
সকাল থেকে তাপপ্রবাহ বাড়ছেহলদিয়া শিল্প শহরে চলছে তাপপ্রবাহ বাড়ছে। সকাল থেকে মেঘলা কিন্তু তাপপ্রবাহের ফলে হাঁসফাঁস করছে ছোট থেকে বড় আট থেকে আশি সকলেই আজ থেকে খুলছে স্কুল কলেজ তার জ…

 

         পৌরসভার ওয়ার্ড অফিসে গাছ লাগানো চলছে।

সকাল থেকে তাপপ্রবাহ বাড়ছে

হলদিয়া শিল্প শহরে চলছে তাপপ্রবাহ বাড়ছে। সকাল থেকে মেঘলা কিন্তু তাপপ্রবাহের ফলে হাঁসফাঁস করছে ছোট থেকে বড় আট থেকে আশি সকলেই আজ থেকে খুলছে স্কুল কলেজ তার জন্যই ব্যস্ততা সকাল থেকেই বৃষ্টির দেখা নেই আবহাওয়া দপ্তরের কথা অনুযায়ী এখনো বৃষ্টি আসতে দেরি হবে যদিও উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে কিন্তু দক্ষিণবঙ্গে কবে বৃষ্টি হবে শ্রেণীও এখন চিন্তায় ভাজ পড়েছে মাঠের জল নেই আষাঢ় মাস শুরু হতে চলছে। কৃষকের মাথায় হাত কবে মাঠে জল আসবে কৃষি কাজ কবে শুরু করবে।

অন্যান্য বছরের তুলনায় এ বছর  তাপপ্রবাহ যেন বেড়েই চলেছে গত আম্ফাম ইয়াসের সময় বহু গাছ নষ্ট হয়েছে। আর তার ফলে কি এই তাপপ্রবাহ? যদিও হলদিয়া পৌরসভা এ বছর তারা প্রায় পঞ্চাশ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছেন। হলদিয়া এনার্জি লিমিটেড তারা এক লক্ষ গাছ লাগাচ্ছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা গাছ লাগানোর গুরুত্ব দিয়েছেন। বিজ্ঞান আন্দোলনের এককর্মী মনিন্দ্র নাথ গায়েন বলেন গাছ লাগালে হবে না শুধুই ।গাছের পরিচর্যা করে গাছকে বড় করতে হবে। হলদিয়া পৌর এলাকায় গত ৯ জুন থেকে পৌরসভার প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে শুরু হয়েছে গাছ লাগানোর কাজ ৫০ হাজার গাছ লাগাবে হলদিয়া পৌরসভা বিভিন্ন জায়গায়। গাছের পরিচর্যার জন্য ১০০ দিনের কাজের কর্মী ও সহায়ক সহায়িকাদের গুরুত্ব দিয়েছেন । এলাকার মানুষদের সচেতনতা  বাড়াতে ডেঙ্গু বিজয় অভিযানের মতই বেশ কয়েকটি শ্লোগান নিয়ে প্রচার গাড়ি বেরিয়েছে। প্রতিটি ওয়ার্ডে ঘুরে  মানুষকে সচেতন করতে। গাছ লাগান প্রাণ বাঁচান গাছ আমাদের শত্রু নয় গাছের যত্ন নিন। হলদিয়া পৌরসভার পৌর কর্মী চন্দন বেরা বলেন আমরা প্রতিবছর গাছ লাগিয়ে থাকি এবছর আমরা বাড়তি আরো গাছ লাগানোর ব্যবস্থা গ্রহণ করেছি। যদিও বৃষ্টি দেখা নেই তাই গাছগুলো যাতে বড় হয় সেদিকেই গুরুত্ব দেওয়া হয়েছে। তাপপ্রবাহের মধ্যে শিল্পাঞ্চলে বহু মানুষ আসেন তাই ঠান্ডা পানীয় জলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে হলদিয়া সিটি সেন্টার এবং দুর্গাচক ক্ষুদিরাম স্কয়ারের দুটি ঠান্ডা পানীয় জলের ওয়াটার এটিএম লাগানো হবে।

No comments