Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাড় বাজিতপুর যতীন্দ্র হাই স্কুলের মাধ্যমিকে সফল

বাড় বাজিতপুর যতীন্দ্র হাই স্কুলের মাধ্যমিকে সফলমাধ্যমিকে পাশের হারের নিরিখে প্রথম আবার, ৯৬.৮৬ শতাংশ পাশের হারে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর। এবং জেলায় বিগত কয়েক বছরে পূর্ব মেদিনীপুর জেলায় পাশের হারে অন্যান্য জেলা থেকে এগিয়ে…

 




বাড় বাজিতপুর যতীন্দ্র হাই স্কুলের মাধ্যমিকে সফল

মাধ্যমিকে পাশের হারের নিরিখে প্রথম আবার, ৯৬.৮৬ শতাংশ পাশের হারে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর। এবং জেলায় বিগত কয়েক বছরে পূর্ব মেদিনীপুর জেলায় পাশের হারে অন্যান্য জেলা থেকে এগিয়ে থাকা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। ২০২৩ তার ব্যতিক্রম হল না। মাধ্যমিকের সাফল্যের নিরিখে সারা রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর।

স্কুলের প্রধান শিক্ষিকা গার্গী সামন্ত বলেন আমাদের বিদ্যালয় বর্তমান (২০২৩ )শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক শিক্ষা শুরু করার অনুমোদন পেয়েছে। স্থানীয় শিক্ষানুরাগী ব্যাক্তিবর্গ ও বিদ্বজ্জনের এই এলাকায় শিক্ষা বিস্তারের ঐকান্তিক প্রচেষ্টা তথা শিক্ষক শিক্ষিকা,পরিচালন সমিতি ও এলাকাবাসীর অক্লান্ত পরিশ্রমে এখন থেকে এই এলাকার  পিছিয়েপড়া ছাত্রছাত্রীদের পক্ষে শিক্ষা অর্জনের পথ প্রভূত সহজসুগম হয়ে গেল। মাধ্যমিকের পর যে সমস্ত ছাত্রছাত্রী দূরের বিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করা হয়ে উঠতো না,এই  শিল্পশহরে উপার্জনের পথে ঝুকতে হতো সেই সকল শিশুর কাছে এ এক আশীর্বাদ। অভিভাবক বৃন্দের বহুদিনের আশা পূর্ণ হয়েছে। বিদ্যালয়ের চৌহদ্দির মধ্যে থেকে একই সঙ্গে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা সম্পূর্ণ করতে পারবে। স্কুলের প্রধান শিক্ষিকা বলেন মোট পরীক্ষার্থী ৩৫ জন। সকলেই সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। আর্থিক বর্ষে ২০২৩ শিক্ষাবর্ষ থেকে বাড় বাজিতপুর যতীন্দ্র হাই স্কুলে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক।


No comments