Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কর্নাটকে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস

কর্নাটকে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস। শোচনীয় পরাজয়ের সম্মুখীন হলো বিজেপি। লোকসভা নির্বাচনের আগে এই ফলাফল শুধু কংগ্রেসকে নয়, বিজেপি-বিরোধী আঞ্চলিক দলগুলিকেও উজ্জীবিত করল। ডিএমকে প্রধান তথা তামিলনাড়র মুখ্য…

 



 কর্নাটকে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস। শোচনীয় পরাজয়ের সম্মুখীন হলো বিজেপি। লোকসভা নির্বাচনের আগে এই ফলাফল শুধু কংগ্রেসকে নয়, বিজেপি-বিরোধী আঞ্চলিক দলগুলিকেও উজ্জীবিত করল। ডিএমকে প্রধান তথা তামিলনাড়র মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন খুশি দ্রাবিড়ভূম থেকে বিজেপি নিশ্চিহ্ন হয়ে যাওয়ায়। স্ট্যালিন সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, সিদ্দারামাইয়া, ডিকে শিবকুমারদের বিপুল জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। ফোনে কথাও বলেছেন তাঁদের সঙ্গে। দ্রাবিড়ীয় পরিবার অধ্যুষিত ভূমি এখন বিজেপি-মুক্ত। ২০২৪ সালের লোকসভা ভোটে জেতার জন্য একযোগে কাজ করতে হবে। দেশে গণতন্ত্র ও সাংবিধানিক মর্যাদা প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার গুরুত্বের কথাও উল্লেখ করেছেন স্ট্যালিন। তাঁর কথায়, ভাই রাহুল গান্ধীকে সাংসদ পদ থেকে অযৌক্তিভাবে সরিয়ে দেওয়া, বিরোধী রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির অপব্যবহার, জোর করে হিন্দি চাপানো, লাগামহীন দুর্নীতির মতো বিষয়গুলি মাথায় রেখেই ভোট দিয়েছেন কর্নাটকের জনগণ।স্ট্যালিন আরও লিখেছেন, কন্নড়িগা গৌরব অটুট রেখে বিজেপির বিভাজনের রাজনীতির বিরুদ্ধে যথোপযুক্ত শিক্ষা দিয়েছেন কর্নাটকের ভোটাররা। এমজিএমকে জেনারেল সেক্রেটারি ভাইকো বলেন, কর্নাটককে হিন্দুত্বের ল্যাবরেটরিতে পরিণত করা হয়েছিল। মুসলিমদের সংরক্ষণ বাতিল করা হয়। সাম্প্রদায়িক রাজনীতি করা বিজেপিকে উচিত শিক্ষা দিয়েছে কর্নাটক।মাক্কাল নিধি মাইয়াম প্রধান কমল হাসান অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধীকে। তিনি টুইটে লেখেন, গান্ধীজির মতোই আপনি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। ভালোবাসা ও নম্রতা দিয়েই যে বিশ্বের ক্ষমতাকে নাড়িয়ে দেওয়া যায় তা আপনি করে দেখিয়েছেন। নিজেকে বিশ্বাসযোগ্যভাবে উপস্থাপিত করে যেভাবে মানুষের কাছে টাটকা বাতাস রাহুল এনেছেন তা প্রশংসনীয়।

পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের সভাপতি মানস করমহাপাত্র এগরায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে  জানিয়েছেন, বিভাজনের প্রয়াসকে কর্নাটক প্রত্যাখ্যান করবে সেই আস্থা রাহুলের ছিল। প্রতিদানে কর্নাটকের মানুষ রাহুলের উপর আস্থা, বিশ্বাস রাখলেন। শুধু জয়ের জন্যই অভিনন্দন জানানো যথেষ্ট নয়, যেভাবে জয় এসেছে তাকে কুর্নিশ জানান মানস করমহাপাত্র।

No comments