Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মানবিক উদ্দেশ্যে এগরা এসেছি

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মানবিক উদ্দেশ্যে এগরা এসেছি। বাজি কারখানার জন্য ক্লাস্টার তৈরি করা হবে। যেখানেই বাজি কারখানা আছে সেখানেই ক্লাস্টার তৈরি করা হবে। এজন্য মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়…

 




রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মানবিক উদ্দেশ্যে এগরা এসেছি। বাজি কারখানার জন্য ক্লাস্টার তৈরি করা হবে। যেখানেই বাজি কারখানা আছে সেখানেই ক্লাস্টার তৈরি করা হবে। এজন্য মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। জনবহুল এলাকা থেকে দূরে তৈরি করা হবে বাজি কারখানা।


তিনি বলেন, পয়সার লোভেও অনেকে বাজি কারখানায় কাজ করেন । বেআইনি বাজি কারখানার বিস্ফোরণ চোখ খুলে দিয়েছে বলেও তিনি উল্লেখ করেন। আজ তিনি এগরার খাদিকুলে যেখানে ১৬ই মে বিস্ফোরণ ঘটেছিল, ১১ জন মারা যান, সেখানে এসে সেই ঘটনায় আহত ও নিহতদের পরিবারের হাতে ক্ষতিপূরণ তুলে দেন ।  মৃতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা, একজনকে হোম গার্ডের চাকরি এবং বাড়ির পড়ুয়াদের পড়াশোনার ব্যবস্থা করা ছাড়াও যারা বাজি কারখানায় কাজ করেন তাদের অন্যত্র চাকরি দেওয়ার ব্যবস্থা করা হবে। স্থানীয় মানুষদের তিনি অবৈধ বাজি কারখানা যাতে গড়ে উঠতে না পারে সেদিকে লক্ষ্য রাখারও আবেদন জানান। 

 তিনি বলেন, এটা উড়িষ্যার বর্ডার। ঝাড়খন্ড থেকে অনেক অস্ত্র আসে। বর্ডার গুলোয় তাই নজরদারি বাড়ানোর কথা তিনি বলেন। যাদের চাকরি দেওয়া হচ্ছে তাদের এই বর্ডারের সিকিউরিটি গার্ডের নিয়োজিত করতে বলেন। বজ্রপাতে মৃতদেরও দু লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন। 

তিনি এই ঘটনার জন্য মানুষের কাছে ক্ষমাও চান।

No comments