Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইএনটিটি ইউসি রাজ্য সভাপতি কে ঘিরে দলীয় কর্মীদের বিক্ষোভ

আইএনটিটি ইউসি রাজ্য সভাপতি কে ঘিরে দলীয় কর্মীদের বিক্ষোভ

নবান্ন থেকে তৈরি করা নিয়োগ পদ্ধতি দেখার জন্য জেলাশাসক কে মাথায় রেখে  কমিটি গঠন হয়েছিল। বিভিন্ন রাজনৈতিক দল প্রতিবাদ জানিয়েছিলেন সেই কমিটি পোর্টালের এর মাধ্যমে শ্রমিক নি…

 



আইএনটিটি ইউসি রাজ্য সভাপতি কে ঘিরে দলীয় কর্মীদের বিক্ষোভ



নবান্ন থেকে তৈরি করা নিয়োগ পদ্ধতি দেখার জন্য জেলাশাসক কে মাথায় রেখে  কমিটি গঠন হয়েছিল। বিভিন্ন রাজনৈতিক দল প্রতিবাদ জানিয়েছিলেন সেই কমিটি পোর্টালের এর মাধ্যমে শ্রমিক নিয়োগের ব্যবস্থা করেছিলেন। এছাড়াও প্রত্যেকটি কারখানার গেটে বসানো হয়েছিল ড্রপবক্স। বছর না ফিরতে ফিরতেই অভিযোগ এলো সেই কমিটির উপর। আইএনটিটিইউসি ডাকে মে দিবসে সমাবেশে এসেছিল রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীরা তাকে ঘিরে বিক্ষোভ দেখান। পোর্টালের মাধ্যমে কোন কাজ হয়নি বলে তাদের ক্ষোভ। গত কয়েকদিন আগেই রাস্তায় তো সংস্থা হলদিয়া রিফাইনারিতে কর্মী নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ। সেই এক্সচেঞ্জ এর মাধ্যমেই কর্মী নিয়োগ হয়েছিল কিন্তু সেখানেও অভিযোগ অর্থের বিনিময়ে শ্রমিক ঢোকানো হয়েছে। অভিযোগ উড়তেই জেলাশাসক পূর্ণেন্দু মাঝির হস্তক্ষেপে সেই কর্মী নিয়োগ প্যানেল বাতিল করে দেওয়া হয়। সেই কর্মীরাও আজকে দলীয় সভায় এসে বিক্ষোভে ফেটে পড়লেন। তারা সঠিকভাবে পরীক্ষা দিয়ে এবং ছদিন কাজ করার পর তাদের গেট পাশ কেড়ে নেয়া হয়েছে। কেন কেড়ে নেওয়া হলো গেট পাস। এই সরকারি পোর্টালের কর্মী নিয়োগে পদ্ধতিতে ত্রুটি রয়েছে বলেও আজ দলীয় মহাদেশীয় উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। কর্মীরা রাজ্য সভাপতি কে ঘিরে বিক্ষোভ দেখান। ভারতের কমিউনিস্ট পার্টির মার্কসবাদী সিপিআইএম পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক মন্ডলী সদস্য পরিতোষ পট্টনায়ক। তিনি বললেন একটি সরকার চলছে যে সরকারের তার কর্মীদের প্রতি ভরসা নেই। যে সরকারের সমস্ত দপ্তর এখন জেলখানায় বন্দি। সেই সরকার মানুষের প্রতি আস্থা ছেড়ে সরকার পুলিশ প্রশাসন দিয়ে চালানোর চেষ্টা করছে। সাধারণ মানুষ কোন সুযোগ সুবিধা পাচ্ছে না আর প্রতিবাদ করতে গেলেই তাদের উপর অন্যায় ভাবে মামলা করা হচ্ছে। সেই সরকার ভালো কিছু করতে পারেনা।

 ভারতীয় মজদুর সংঘ বিএমএস রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী বলেন সর্ষের মধ্যেও ভুত রাজ্য সরকার তার দলীয় ট্রেড ইউনিয়ন কে বাদ দিয়ে সরকারিভাবে শ্রমিক নিয়োগে ব্যবস্থা করেছিল তারই দলের কর্মীরা তাদের দলীয় সভাতে রাজ্য নেতৃত্বকে ঘিরে বিক্ষোভ দেখালেন। হলদিয়া পৌরসভার মেয়াদ শেষ হয়েছে আজ দীর্ঘ কয়েক মাস আগেই হলদিয়ার মানুষকে ভয় পেয়ে প্রশাসন নিয়োগ করেছেন নির্বাচন করতে ভয় পাচ্ছেন বর্তমান সরকার। হলদিয়া কারখানাতে নতুন হলো না যেগুলো রয়েছে সেগুলো কেও ঠিকঠাক চালাতে পারছে না। শ্রমিক নিয়োগ পদ্ধতিগত ভুল রয়েছে। আমরা আগে বলেছিলাম তা প্রমাণিত।

No comments