Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ায় ৪৪ টি শ্রমিক সংগঠনের কমিটি প্রকাশ করেন এনটিটিইউসির সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

হলদিয়ায়  ৪৪ টি শ্রমিক সংগঠনের কমিটি প্রকাশ করেন এনটিটিইউসির সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়
হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় ৪৪টি কারাখানার নতুন করে শ্রমিক প্রতিনিধি কমিটি ঘোষণা করল আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায় শনিবার ১৩ …

 


হলদিয়ায়  ৪৪ টি শ্রমিক সংগঠনের কমিটি প্রকাশ করেন এনটিটিইউসির সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়


হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় ৪৪টি কারাখানার নতুন করে শ্রমিক প্রতিনিধি কমিটি ঘোষণা করল আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়

 শনিবার ১৩ ই মে হলদিয়া ভবনে তমলুক সাংগঠনিক জেলা আইএনটিটিইউসি কমিটির বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় নতুন করে মোট ৪৪টি কারখানার শ্রমিক ইউনিয়ন প্রতিনিধির তালিকা প্রকাশ করেন ঋতব্রত বন্দোপাধ্যায়।

প্রসঙ্গত গত মাসে হলদিয়ার একটি বেসরকারি সংস্থায় শ্রমিক নিয়োগ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হয়।শ্রমিক নিয়োগের পদ্ধতিগত ত্রুটির অভিযোগ পেয়ে প্যানেল বাতিলের নির্দেশ দেয় জেলা প্রশাসন। কাজে নতুন যোগাদানকারী কর্মীদের গেট পাস নিয়ে নেয় ওই শিল্পসংস্থার নিরাপত্তা রক্ষী বাহিনী।এরপর প্রায় ২২ জন শ্রমিক কাজে যোগ দিয়েও এক সপ্তাহের মধ্যেই কাজ হারায়।গত পয়েলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে হলদিয়ার মঞ্জুশ্রী মোড়ে আইএনটিটিইউসির শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।ওই সভা চলাকালীন ঋতব্রত বন্দোপাধ্যায় কে ঘিরে বিক্ষোভ দেখায় তৃনমূল কর্মী সমর্থকরা।তাদের অমিযোগ সরকারি নিয়োগ পোর্টাল আবেদন করেও হলদিয়ার শ্রমিকরা কাজ পাচ্ছে না। কারখানার গেটের নেতারা বাইরে থেকে লোক এনে কাজে লাগাচ্ছেন।এরপরেই নড়েচড়ে বসে আইএনটিটিইউসি জেলা প্রশাসন।ওই রাষ্ট্রয়াত্ত কারখানার শ্রমিক প্রতিনিধিদের পদ থেকে অপসারণ করা হয়। শনিবার ১৩ ই মে আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় নতুন করে ওই শিল্প সংস্থার শ্রমিক প্রতিনিধির নাম ঘোষণা করেন।

প্রত্যেক কারখানার কমিটিতে একাধিক প্রতিনিধির নাম রয়েছে। বেশিরভাগ কারখানার মাথায় ওপর সভাপতি রয়েছে আইএনটিটিইউসি তমলুক সাংগঠনিক জেলা সভাপতি চন্দন দে।এর পাশাপাশি রয়েছে সহ-সভাপতি সহ যুগ্ম সাধারণ সম্পাদক এবং সদস্যরা।

এ বিষয়ে ভারতীয় মজদুর সঙ্ঘের রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলি বলেন, "যে বেশি দিতে পারবে সে এই কমিটিতে জায়গা পাবে।তাই একাধিকবার কমিটি বদল করা হচ্ছে।আসলে উনারা কাউকেই বিশ্বাস করতে পারছেন না।আর সরকারি পোর্টালটা লোক দেখানো।ওখানে স্বচ্ছতার সঙ্গে কিছুই হয়না।"




No comments