Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ায় বৈশাখী আড্ডা

বৈশাখী আড্ডায় মাতল হলদিয়া
হলদিয়া বন্দর ঃ  হলদি নদীকে সাক্ষী রেখে হলদিয়ার টাউনশিপে বাংলা নতুন বছরের প্রথম দিনে বৈশাখী আড্ডায় মাতলেন কবি-শিল্পীরা। তৃতীয় বছরে পদার্পণ করল বৈশাখী আড্ডা। প্রথম থেকেই উদ্যোক্তা ছিলেন সাংবাদিক শ্যাম…

 




বৈশাখী আড্ডায় মাতল হলদিয়া


হলদিয়া বন্দর ঃ  হলদি নদীকে সাক্ষী রেখে হলদিয়ার টাউনশিপে বাংলা নতুন বছরের প্রথম দিনে বৈশাখী আড্ডায় মাতলেন কবি-শিল্পীরা। তৃতীয় বছরে পদার্পণ করল বৈশাখী আড্ডা। প্রথম থেকেই উদ্যোক্তা ছিলেন সাংবাদিক শ্যামল সেন। তার উদ্যোগে এই বৈশাখী আড্ডা শুরু হয়েছিল ১৪২৮ সালে। বাংলা বছর শুরুর ইতিহাস,বর্ষবরণের বর্ণময়তা গল্পে,গানে, আলোচনায় উঠে আসে।নির্ভেজাল আড্ডার অধিকাংশ সময় ছিল গান আর কবিতায় মোড়া।ভাগিরথী মণ্ডলের কীর্তন এবং লোকগানে অনুষ্ঠান জমে ওঠে।ঝর্ণা মান্না,দেবপ্রসাদ মণ্ডল,কুণাল নন্দের আবৃত্তি পরিবেশন শ্রোতাদের মুগ্ধ করে।কবিতা পাঠ করেন পম্পা মণ্ডল ও সুচিস্মিতা মিশ্র। হলদিয়া বন্দর পত্রিকার সম্পাদক দূর্গাপদ মিশ্র বলেন এই ধরনের সাহিত্যিক আড্ডা ধরে রাখা সাহিত্যিদের একসঙ্গে মিলিত হওয়া সেটার গর্বে বিষয়। এই ধরনের সভা রাজনীতির ঊর্ধ্বে থাকা ভালো।

শৈশবে নববর্ষ বরণের অভিজ্ঞতা এবং চৈত্রের গাজন দেখার অনুভূতি স্মৃতিচারণ করেন আয়েত্রী মুখার্জী,সোমা নন্দ।নববর্ষ নিয়ে আলোচনা করেন শিক্ষক কৃষ্ণেন্দু মাইতি।সাগরিকা দত্তের নৃত্য অনুষ্ঠানে পৃথক মাত্রা আনে।সঞ্চালনা করেন বিজ্ঞানকর্মী শুচিস্মিতা মিশ্র।

No comments