Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাজলো ছুটির ঘন্টা,স্বস্তির খোঁজে পাড়ি দিঘায়, ৯৯ শতাংশ হোটেল বুক

বাজলো ছুটির ঘন্টা,স্বস্তির খোঁজে পাড়ি দিঘায়, ৯৯ শতাংশ হোটেল বুক
হলদিয়া বন্দর ঃ বাংলার পর্যটন মানচিত্রে দিঘা একটি বিশেষ নাম। সেই দিঘায় বাড়ছে পর্যটকদের আনাগোনা সংখ্যা। আর পাঁচটা দিনের পাশাপাশি বিশেষ বিশেষ দিনগুলিতে তিল ধারনের জায়গা…

 




বাজলো ছুটির ঘন্টা,স্বস্তির খোঁজে পাড়ি দিঘায়, ৯৯ শতাংশ হোটেল বুক


হলদিয়া বন্দর ঃ বাংলার পর্যটন মানচিত্রে দিঘা একটি বিশেষ নাম। সেই দিঘায় বাড়ছে পর্যটকদের আনাগোনা সংখ্যা। আর পাঁচটা দিনের পাশাপাশি বিশেষ বিশেষ দিনগুলিতে তিল ধারনের জায়গা থাকেনা। সদ্য গিয়েছে পবিত্র ঈদ। তিন দিনের ছুটির পাশাপাশি টানা গরমের ছুটি স্কুল কলেজ। ফলে ভ্রমণ পিপাসুদের কাছে কাছেপিঠে ঘুরে আসার মোক্ষম সময় হয়ে উঠেছে। শুক্রবার থেকে দিঘায় টানা ৯৯ শতাংশ হোটেল বুকিং হয়েছে বলে জানাচ্ছেন হোটেল কর্তৃপক্ষ।  সরকারি বেসরকারি সব হোটেলের একই অবস্থা। তাপপ্রবাহ কিছুটা কমেছে। ফলে দিঘার মনোরম পরিবেশে পরিবার প্রিয়জনের সাথে সময় কাটাতে দেরি করতে চাইছে না পর্যটকরা। শুক্রবার বিকেল থেকেই পর্যটকদের আনাগোনা কয়েকশ গুন বেড়ে যায়।

 সদ্য শেষ হয়েছে ঈদ। তার পর টানা ছুটি, স্কুল কলেজে পড়েছে টানা ছুটি৷ ফলে দিঘায় আসছেন পর্যটকরা। আগে যেখানে একদিন, দুদিনের বুকিং হতো এখন দেখা যাচ্ছে টানা ৪/৫ দিনের বুকিং হচ্ছে।কিছুদিন আগে তাপপ্রবাহের কারনে পর্যটকের সংখ্যা তুলনামূলক কম ছিলো। আবহাওয়ার পরিবর্তন ঘটায় ভ্রমণ পিপাসুরা পাড়ি দিচ্ছেন দিঘার সমুদ্র সৈকতে।


বেশ কয়েকটি হোটেল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গিয়েছে বর্তমান সময়ে ৫০০ থেকে ৫০০০ টাকা দামের রুম রয়েছে। রুম অনুসারে দাম রয়েছে। দিঘায় বিভিন্ন ধরনের পর্যটক আসেন। পর্যটকদের চাহিদা অনুসারে তাদের রুমের ব্যবস্থা করা হয়। ৫০০/৭০০ নন এসি মোটামুটি রুম, ৭৫০/১০০ নন এসি একটু ভালো রুম, ১২০০/১৫০০ এসি নরমাল রুম, ২০০০/২৫০০ এসি ডিলাক্স রুম। এর পর বিভিন্ন ধরনের সুপার ডিলাক্স রুম রয়েছে, রয়েছে ভালো মানের পরিষেবা।

দিঘায় পর্যটকদের আনাগোনা বাড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার একের পর এক পদক্ষেপ গ্রহন করে চলেছে। দিঘায় পর্যটকদের বিনোদনের জন্য সরকারি উদ্যোগে নানা পরিষেবা যেমন চালু করা হয়েছে তেমনি পর্যটকদের জন্য দিঘায় গড়ে তোলা হচ্ছে জগন্নাথ ধাম মন্দির, কফি হাউস, পায়ে পায়ে প্রকৃতি দর্শন (Digha Nature Trial)  সহ আর অনেক কিছু। রাজ্য সরকারের স্বপ্ন দিঘা হয়ে উঠুক গোয়া।সেই লক্ষ্যে এগিয়ে চলেছে রাজ্য সরকার।যেভাবে দিনে দিনে দিঘার রুপ পরিবর্তন হচ্ছে,  পর্যটকদের আনাগোনা বাড়ছে তাতে করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্ন পূরণ হবে অচিরেই।।

No comments