Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১৪ ই মার্চ শহীদ দিবস পালন করবে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী

১৪ ই মার্চ শহীদ দিবস পালন করবে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী
নন্দীগ্রামের শহীদ দিবসে সভা করতে পারবে বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী। শহীদ দিবসের সভা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। তবে শুভেন্দু অধিকারী সভা করা নিয়ে একাধিক শর্ত বে…

 


১৪ ই মার্চ শহীদ দিবস পালন করবে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী


নন্দীগ্রামের শহীদ দিবসে সভা করতে পারবে বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী। শহীদ দিবসের সভা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। তবে শুভেন্দু অধিকারী সভা করা নিয়ে একাধিক শর্ত বেঁধে দিয়েছে আদালত। বিচারপতি রাজাশেখর মান্থা সোমবার এক নির্দেশে জানান মঙ্গলবার ১৪ ই মার্চ নন্দীগ্রামের শহীদ দিবস শুভেন্দু অধিকারী নেতৃত্বে স্মরণ সভা করার জন্য সকাল আটটা থেকে দশটা পর্যন্ত অনুমতি দেবে পুলিশ। তারই মধ্যে সবার শেষ করতে হবে অন্য রাজনৈতিক দলকে এগারোটা থেকে বিকাল তিনটে পর্যন্ত সভা করার অনুমতি দিতে হবে পুলিশকে। শান্তি শৃঙ্খলা বজায় রেখে সভা করা যাবে । একইসঙ্গে রাজ্যের সর্বোচ্চ আদালত জানিয়েছেন সকাল সাড়ে দশটার মধ্যে গোকুলনগর ওই জায়গা খালি করে দিতে হবে।

১৪ই মার্চ নন্দীগ্রাম গণহত্যা স্মরণে শ্রদ্ধা জানাতে বিরোধী দলনেতা সভা করার আবেদনে অনুমতি দেয়নি পুলিশ। প্রাথমিকভাবে পুলিশে ধাক্কা খাওয়ার পর ওই দাবীতেই হাইকোর্টে দ্বারস্থ হয়েছিল ভারতীয় জনতা পার্টি। বিচারপতি রাজাশেখর মান্থা বিষয়টি শোনার পর বিরোধী দলনেতার সভা করা সম্মতি দেন ।

নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী সবার অনুমতি চেয়ে মামলা করেছিলেন বিজেপি কর্মী সুভাষ দাস অধিকারী। এই মামলায় মামলাকারী হয়ে শাওয়াল করেন আইনজীবী ময়ূখ মুখোপাধ্যায়। তিনি দাবি করেন পুলিশ কোন কারণ ছাড়াই সভা করার অনুমতি দিচ্ছে না।

 প্রসঙ্গত,২০০৮ সাল থেকে ১৪ ই মার্চ দিনটি নন্দীগ্রাম দিবস হিসেবে পালনকারে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি যার নেতৃত্বে থাকে তৃণমূল। ২০০৭ সালে ১৪ই মার্চ নন্দীগ্রামে পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই  সভা হয়ে আসছে। তৃণমূল থাকাকালীন সভা মঞ্চে থাকতেন শুভেন্দু  অধিকারী।কারণ নন্দীগ্রাম আন্দোলনের মুখ হিসেবেই রাজ্য রাজনীতিতে বর্তমান শাসক দলে অন্তত গুরুত্বপূর্ণ নেতা মন্ত্রী হয়ে উঠেছিলেন অধিকারী বাড়ির মেজর ছেলের শুভেন্দু অধিকারী কিন্তু গত বিধানসভা নির্বাচনের আগেই ফুল বদল করে তিনি। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনে হারানোর পর শুভেন্দু নেতৃত্বে পদ্ম শিবিরে নন্দীগ্রাম দিবস পালন অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে।

No comments