Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প স্থাপনে উদ্যোগী হলেন এইচডিএ

শিল্প স্থাপনে উদ্যোগী হলেন এইচডিএ
ক্ষুদ্র শিল্প স্থাপনে জমির মূল্য কমিয়ে শিল্পোদ্যোগীদের পাশে হলদিয়া উন্নয়ন পর্ষদ। ২২ শে মার্চ বুধবার পর্ষদের বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময়…

 




শিল্প স্থাপনে উদ্যোগী হলেন এইচডিএ


ক্ষুদ্র শিল্প স্থাপনে জমির মূল্য কমিয়ে শিল্পোদ্যোগীদের পাশে হলদিয়া উন্নয়ন পর্ষদ। ২২ শে মার্চ বুধবার পর্ষদের বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময় কর। এদিনের মিটিং সিদ্ধান্ত হয়েছে ৩০- ৫০ ডেসিমেল জমির জন্য ২0 শতাংশ, ৫০- ১ একর জমির জন্য ১৭শতাংশ, ১-২ একর জমির জন্য ১৫ শতাংশ এবং ২-৩ একর জমির জন্য ১২.৫ শতাংশ মূল্য কমানো হবে। সম্প্রতি হলদিয়ায় ক্ষুদ্র, ছোট মাঝারি শিল্প বিষয়ে হয়ে গেল আলোচনাসভা ‘সিনার্জী'। শিল্পাঞ্চল হলদিয়ায় রয়েছে বন্দর। রয়েছে সড়ক, রেল ও জলপথ যোগাযোগ ব্যবস্থা। হলদিয়া পেট্রোকেমিক্যালস, হলদিয়া রিফাইনারি, ইন্দোরামা ইণ্ডিয়া, হিন্দুস্তান ইউনিলিভার, টাটা স্টিল, হলদিয়া এনার্জি লিমিটেড, আদানি, ইমামি, এক্সাইডের মতো ভারি শিল্প সংস্থা। জমি, জল ও বিদ্যুৎ পরিকাঠামো দেওয়ার সুবিধা রয়েছে হলদিয়া উন্নয়ন পর্ষদের হাতে। শিল্প সম্ভাবনাময় সেই হলদিয়ায় অনুসারি শিল্পে প্রভূত সুযোগ রয়েছে। শিল্পোদ্যগীদের কথা ভেবেই তাই সহযোগিতার হাত বাড়িয়ে দিল হলদিয়া উন্নয়ন পর্ষদ।


পর্ষদ চেয়ারম্যান জ্যোতির্ময় কর জানান, “এমএসএমই গড়ার জন্য জমি পেতে সমস্যা হবে না। জমির মূল্য কমিয়ে উদ্যোগপতিদের পাশে আছি আমরা।”

এদিন বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ৩০-৫০ ডেসিমেল জমির জন্য ২০ শতাংশ, ৫০-১ একর জমির জন্য ১৭ শতাংশ, ১-২ একর জমির জন্য ১৫ শতাংশ এবং ২-৩ একর জমি জন্য ১২.৫ শতাংশ মূল্য কমানো হবে।

হলদিয়ার ভবানীপুর মৌজায় ‘কমপ্রেসড ন্যাচারাল গ্যাস' (সিএনজি) কারখানা এবং ইলেক্ট্রিক ভেহিক্যাল চার্জিং স্টেশন গড়তে আইওসি মার্কেটিং ডিভিশনকে ১.৮২ একর জমি দেওয়া হবে। সেই সঙ্গে ভারতীয় তটরক্ষী বাহিনীর পূর্বাঞ্চলের হলদিয়া হেড কোয়ার্টার সম্প্রসারণে বেশ কিছু পরিমাণ জমি দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। কারও জমির পাশে হলদিয়া উন্নয়ন পর্ষদের জমি থাকলে তিনি লিজ সিস্টেমে সেই জমি নিতে পারেন। দশ বছরের লিজে প্রতি ১০০ বর্গ মিটার পরিসরের জন্য ৫২৫৭ টাকা ধাৰ্য্য হয়েছে মিটিংয়ে। বেদখলদারি ঠেকানোর পাশাপাশি সৌন্দর্যায়ন ঘটানোর উদ্দেশ্যে এমন পদক্ষেপ করা হয়েছে বলে জানা গিয়েছে। উপস্থিত ছিলেন পর্ষদের ভাইস চেয়ারম্যান সাধন জানা, সিইও সুধীর কন্থাম, সদস্য অমিয়কান্তি ভট্টাচার্য, নন্দকুমার মিশ্র  সুকুমার দে প্রমুখ ।

No comments