Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প সম্মেলনে জমি জোটের সমস্যা তুলে ধরলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি

শিল্প সম্মেলনে জায়গা জোটের সমস্যা তুলে ধরলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি
পশ্চিমবঙ্গ সরকারের MSME ও বস্ত্র বিভাগের উদ্যোগে শিল্প সম্মেলন অনুষ্ঠানে জায়গা জোটের সমস্যা তুলে ধরলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি।  প্রকল্প করার জন্য রাজ্যে জ…

 





শিল্প সম্মেলনে জায়গা জোটের সমস্যা তুলে ধরলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি


পশ্চিমবঙ্গ সরকারের MSME ও বস্ত্র বিভাগের উদ্যোগে শিল্প সম্মেলন অনুষ্ঠানে জায়গা জোটের সমস্যা তুলে ধরলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি।  প্রকল্প করার জন্য রাজ্যে জায়গার সমস্যা রয়েছে , জায়গার সমস্যা এখনো মিটলো না ।  ল্যান্ড ব্যাংক থাকা সত্ত্বেও জায়গার জোট কাটছে না । উপযুক্ত জায়গা এখনো পাওয়া গেল না , হলদিয়ার সিনারজি অনুষ্ঠানে এসে এমনই মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি । তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ল্যান্ড ব্যাংক থাকা সত্ত্বেও উপযুক্ত জায়গা পাওয়া যাচ্ছে না । যার জন্য দোষী হিসাবে  নিচু তলার সরকারি কর্মী এবং বিএল আরও এর উদাসীনতাকে  দায়ী ।

ক্ষুদ্র কুটির শিল্পের উপর জোর দিয়ে হলদিয়ায় সরকারি উদ্যোগে কর্মশালা আয়োজন ।পশ্চিমবঙ্গ ক্ষুদ্র মাঝারি ও কুটির শিল্প দপ্তরের সহযোগিতায় হলদিয়া কুমার চন্দ্র অডিটোরিয়ামে এক আলোচনা অনুষ্ঠিত হলো । সিনার্জি অনুষ্ঠানে জেলায় এম এস এম ই প্রকল্পের সুবিধা অসুবিধা নিয়ে বিশদ আলোচনা হয় । সিনার্জি অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন  রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী , কারা মন্ত্রী অখিল গিরি,  রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি আইএএস রাজেশ পান্ডে , ক্ষুদ্র কুটির শিল্পের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা , জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি ,হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময় কর  প্রমূখ ।

হলদিয়া শিল্পাঞ্চলে ৬৫টি ভারী শিল্প ও জেলায় এমএস এমির সংখ্যা ৯১৩৭টি।  ৯৫ হাজার মানুষের কর্মসংস্থান হয়। ক্ষুদ্র মাঝারি কুটির শিল্প গুলি মধ্যে অন্যতম হলো কৃষি ,খাদ্য প্রক্রিয়াকরণ, ধাতু শিল্প,পটচিত্র, হস্তশিল্প , পানীয় জল  উল্লেখযোগ্য । কাঁথি মহকুমার মধ্যে কাজু শিল্প বিশেষভাবে উল্লেখযোগ্য।

No comments