Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রয়াত শিক্ষক ও সমাজসেবী স্বদেশ রঞ্জনরায়ের স্মরণ সভা

প্রয়াত শিক্ষকও সমাজসেবী স্বদেশ রঞ্জনরায়ের স্মরণ সভা

পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা দোরো কৃষ্ণনগর বানী মন্দিরের প্রাক্তন শিক্ষক, শিক্ষা আদোলনের বিশিষ্ট নেতৃত্ব ও সুতাহাটী মাধমিক  শিক্ষা ও শিক্ষা কর্মী সমিতির প্রতিষ্ঠাতা সম্পাদক স…

 




প্রয়াত শিক্ষকও সমাজসেবী স্বদেশ রঞ্জনরায়ের স্মরণ সভা



পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা দোরো কৃষ্ণনগর বানী মন্দিরের প্রাক্তন শিক্ষক, শিক্ষা আদোলনের বিশিষ্ট নেতৃত্ব ও সুতাহাটী মাধমিক  শিক্ষা ও শিক্ষা কর্মী সমিতির প্রতিষ্ঠাতা সম্পাদক স্বদেশ রঙন রায় ৮০ বছর বয়সে ২ ফেব্রুারি রাত ৯টা ৪০ মিনিটে প্রয়াত হয়েছেন।


ছাএ দরদী, অতুলনীয় সংগঠক, সমাজসেবী এই মানুষটির প্রয়ানে তার অসংখ্য অনুরাগী শোকস্তব্ধ।

সুতাহাটা মাধ্যমিক শিক্ষক ও শিক্ষা কর্মী সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকেই আমৃত্যু  সম্পাদক  পদে থেকে সমগ্র মেদিনীপুর জেলার শিক্ষা, ক্রীড়াও সাংস্কৃতিক ক্ষেত্রে ছাত্রছাত্রীদের উৎসাহ  দানের জন্য বিগত পঞ্চাশ বছর ধরে যে-সংগঠনিক কর্মকান্ডের মাধ্যমে প্রতি বছর সুবিশাল শিক্ষা ও সাংস্কৃতিক কর্মসূচি বাস্তরারিত করেছেন।

তা অবিভক্ত জেলা শুধু নয়, সম্ভবত সারা দেশের ক্ষেত্রে নজিরবিহীন। 

নন্দীগ্রামের  খোদামবাড়ি গ্রামে ১৯৪৩ সালের ২২মে জন্মগ্রহণ করেছিলেন। শিক্ষক জীবনের কর্মসূত্রে সুতাহাটায়  এসে সমগ্র হলদিয়া মহকুমার জন জীবনের সঙ্গে নিজেকে নিড়িভাব যুক্ত করে ফেলেছিলেন।


তাঁর অর্মায়িক ব্যবহার, এক নিরলস ও অনাড়ম্বর জীবন যাত্রা তাঁর চরিত্রের এক অনন্যসাধারণ বৈশিষ্ট ছিল।তার মৃত্যুতে পূর্ব মেদিনীপুর জেলা মানুষের শিক্ষা আন্দোলনে বহু ক্ষতি হলো।

 


প্রয়াত ও শিক্ষকের স্মরনসভা হয় চৈতন্যপুর বাজিতপুর সারদাময়ী বালিকা বিদ্যালয়ে। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্রীদের অকুণ্ঠ ভালোবাসায় অভিহক্ত সুতাহাটা বিধানসভা এলাকায় শিক্ষক ও শিক্ষা দরদী বহু মানুষ উপস্থিত হয়েছিলেন।

তাদেরকে আপ্যায়ন করেন স্কুল কর্তৃপক্ষ সহ ছাত্রীরা। যদিও স্কুলে মাধ্যমিক পরীক্ষা চলছে তা সত্ত্বেও স্কুলের আবাসিক ছাত্রীদের নিয়ে স্কুলের প্রধান শিক্ষিকা সুমনা পাহাড়িসহ স্কুলের শিক্ষকদের সহযোগিতা আজ প্রয়াত স্বদেশবাবুর স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উপস্থিত ছিলেন এসএসটিএ এর নেতৃত্ব দিলীপ বেরা সমিতির সভাপতি পূর্ব মেদিনীপুর জেলার পেনশনার্স সমিতির সম্পাদক অশ্বিনী মাইতি, সমিতির -সভাপতি রাধাকান্ত চক্রবর্তীএবং হলদিয়া পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ  আলোক রঞ্জন দাস।

লক্ষ্যা হাই স্কুলের প্রধান শিক্ষক দেবাশীষ পাহাড়ি দেউলপোতা হাইস্কুলের প্রধান শিক্ষক অমীয় মাইতি,

মনোহরপুর হাই স্কুলের প্রধান শিক্ষক পরেশ চন্দ্র দাস জাতীয় শিক্ষক ডক্টর সুজন কুমার বালা পূর্ব মেদিনীপুর জেলার পরিষদের সদস্য শিক্ষক আন্দোলনের নেতৃত্ব মিলন পাত্র প্রমূখ।

 


No comments