Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রয়াত হলেন বিশিষ্ট শিক্ষক শিক্ষাবিদ স্বদেশরঞ্জন রায়

প্রয়াত হলেন বিশিষ্ট শিক্ষক শিক্ষাবিদ স্বদেশরঞ্জন রায়
বিশিট শিক্ষকও সমাজসেবী স্বদেশ রঞ্জনরায় প্রয়াত
পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা দোরো কৃষ্ণনগর বানী মন্দিরের প্রাক্তন শিক্ষক, শিক্ষা আদোলনের বিশিষ্ট নেতৃত্ব ও সুতাহাটী মাধমিক  শি…

 




প্রয়াত হলেন বিশিষ্ট শিক্ষক শিক্ষাবিদ স্বদেশরঞ্জন রায়


বিশিট শিক্ষকও সমাজসেবী স্বদেশ রঞ্জনরায় প্রয়াত


পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা দোরো কৃষ্ণনগর বানী মন্দিরের প্রাক্তন শিক্ষক, শিক্ষা আদোলনের বিশিষ্ট নেতৃত্ব ও সুতাহাটী মাধমিক  শিক্ষা ও শিক্ষা কর্মী সমিতির প্রতিষ্ঠাতা সম্পাদক স্বদেশ রঙন রায় ৮০ বছর বয়সে ২ ফেব্রুারি রাত ৯টা ৪০ মিনিটে প্রয়াত হয়েছেন।ছাএ দরদী, অতুলনীয় সংগঠক, সমাজসেবী এই মানুষটির প্রয়ানে তার অসংখ্য অনুরাগী শোকস্তব্ধ। সুতাহাটা মাধ্যমিক শিক্ষক ও শিক্ষা কর্মী সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকেই আমৃত্যু  সম্পাদক  পদে বৃত থেকে সমগ্র মেদিনীপুর জেলার শিক্ষা, ক্রীড়াও সাংস্কৃতিক ক্ষেত্রে ছাত্রছাত্রীদের উৎসাহ  দানের জন্য বিগত পঞ্চাশ বছর ধরে যে-সংগঠনিক কর্মকান্ডের মাধ্যমে প্রতি বছর সুবিশাল শিক্ষা ও সাংস্কৃতিক কর্মসূচি বাস্তরারিত করেছেন। তা পশ্চিম শুধু নয়, সম্ভবত সারা দেশের ক্ষেত্রে নজিরবিহীন। 

নন্দীগ্রামের  খোদামবাড়ি গ্রামে ১৯৪৩ সালের ২২মে জন্মগ্রহণ করেছিলেন। শিক্ষক জীবনের কর্মসূত্রে সুতাহাটায়  এসে সমগ্র হলদিয়া মহকুমার জন জীবনের সঙ্গে নিজেকে নিড়িভাব যুক্ত করে ফেলেছিলেন। তাঁর অর্মায়িক ব্যবহার, এক নিরলস ও অনাড়ম্বর জীবন যাত্রা তাঁর চরিত্রের এক অনন্যসাধারণ বৈশিষ্ট ছিল। গত ২৮ জানুয়ারি মেদিনীপুর সমন্বয় সংস্থা তার বাসভনে তাকে সম্বর্ধনা ও শ্রদ্ধা জ্ঞাপন করেছেন ।তার মৃত্যুতে পূর্ব মেদিনীপুর জেলা মানুষের শিক্ষা আন্দোলনে বহু ক্ষতি হলো। প্রয়াত ও শিক্ষকের প্রয়াণে আমরা গভীর শোকাহত। 

 স্বদেশ বাবুর শোকসন্তপ্ত পরিবারের সমবেদনা জানাই হলদিয়া বন্দর পত্রিকার পরিবারের তরফ থেকে।



No comments