Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলায় জেলায় প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে বিস্তর নালিশ

লক্ষ্মীবারের দুপুরে তল্লাটে পা রাখা মাত্রই দুর্নীতির আঁচ পেয়ে ছিলেন কেন্দ্রীয় আধিকারিকেরা৷ গ্রাম্য ভাষায় শাসকের দুর্নীতি নিয়ে বিস্তর নালিশ জানিয়েছিলেন ঝাঁ চকচকে বিটুমিনের জাতীয় সড়কের ধারে দাঁড়িয়ে থাকা বসতিটা৷ হারুন শেখ (…

 




লক্ষ্মীবারের দুপুরে তল্লাটে পা রাখা মাত্রই দুর্নীতির আঁচ পেয়ে ছিলেন কেন্দ্রীয় আধিকারিকেরা৷ গ্রাম্য ভাষায় শাসকের দুর্নীতি নিয়ে বিস্তর নালিশ জানিয়েছিলেন ঝাঁ চকচকে বিটুমিনের জাতীয় সড়কের ধারে দাঁড়িয়ে থাকা বসতিটা৷ হারুন শেখ (নাম পরিবর্তিত) কেন্দ্রীয় বাবুদের আকুতির সুরে বলেছিলেন, দিল্লি থেকে এতটা পথ যখন এসেইছেন, তখন দয়া করে গ্রামের ভিতরে ঢুকুন৷ সাধারণ মানুষের সঙ্গে কথা বলুন৷ তাহলেই বুঝবেন কাকে বলে ঘরচুরি!

হারুনের সেই পরামর্শকে কাজে লাগিয়ে জুম্মাবারের সকালে বিরোধী দলনেতার খাসতালুকে গ্রাম থেকে গ্রামান্তরের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছেন প্রতিনিধি দল৷ দিঘার একটি সরকারি আবাসনে উঠেছেন ৩ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল৷ চুরির বহর খতিয়ে দেখতে এদিন সকালেই দিঘা নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়ক ধরে রওনা দেন প্রতিনিধি দল। বস্তুত, বৃহস্পতিবার এলাকায় পৌঁছেই পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ও খেজুরির বিস্তীর্ণ এলাকা খতিয়ে দেখেছেন তাঁরা। দুর্নীতির প্রসঙ্গে অবশ্য এখনই মুখ খুলতে নারাজ তাঁরা।

বস্তুত, রাজ্যের জেলায় জেলায় প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে বিস্তর নালিশ সামনে এসেছে৷ এমন আবহে প্রকৃত উপভোক্তারা কতটা সহযোগিতা পেয়েছেন তা তদারকি করতেই প্রতিটি জেলায় এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল৷ কনকনে ঠান্ডার মধ্যে গ্রামে ছুটছেন তাঁরা৷ শুক্রবার সকালে মালদহের কালিয়াচক-৩ ব্লকের চরিঅনন্তপুর, কামারপুর গ্রামে বেশ কিছু দুঃস্থ মানুষদের বাড়িতে যান কেন্দ্রীয় প্রতিনিধি দলের কর্তারা। কথা বলেন আবাস যোজনা প্রকল্পের আবেদনকারীদের সঙ্গে।

কতদিন আগে উপভোক্তারা আবেদন করেছিলেন এবং কি কারণে তাঁদের এই প্রকল্পে এখনও সুবিধা মেলেনি সেই সব বিষয় নিয়েও কেন্দ্রীয় কর্তারা কথা বলেন সাধারণ গ্রামবাসীদের সঙ্গে। কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত হয়েছিলেন জেলা প্রশাসনের কর্তারাও। তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দপ্তরের ডেপুটি সেক্রেটারি শক্তি কান্তি সিং, অ্যাসিস্ট্যান্ট কমিশনার এমএস চাহাত সিং এবং অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার গৌরভ আহুজা।

No comments