Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৯-১৫ বছর বয়সী শিশুদের মিজলস (হাম) ও রুবেলার ভ্যাকসিন দেওয়া শুরু হল

পূর্ব মেদিনীপুর জেলায় ১২ লক্ষ ৩৬ হাজার ৬৮২জন শিশুকে হাম ও রুবেলা টিকাকরণ শুরু হল। ৯ জানুয়ারি থেকে শুরু হল চলবে আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ওই কর্মসূচি চলবে।সরকারি ও বেসরকারি স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র,বিভিন্ন হোম, ক্রেস থেকে…

 





 পূর্ব মেদিনীপুর জেলায় ১২ লক্ষ ৩৬ হাজার ৬৮২জন শিশুকে হাম ও রুবেলা টিকাকরণ শুরু হল। ৯ জানুয়ারি থেকে শুরু হল চলবে আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ওই কর্মসূচি চলবে।

সরকারি ও বেসরকারি স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র,বিভিন্ন হোম, ক্রেস থেকে শুরু করে রেলস্টেশন, বাসস্ট্যান্ডে পথশিশুদেরও এই টিকা দেওয়া হবে বলে জানিয়েছিলেন  জেলা স্বাস্থ্যদপ্তর । ইটভাটা, আদিবাসী এলাকা ও প্রত্যন্ত এলাকায় টিকাকরণে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে । এই সমস্ত জায়গার পাশাপাশি স্বাস্থ্যকর্মীরা গ্রামের পাড়ায় পাড়ায় গিয়ে এই টিকাকরণ করবেন । সাধারণত জেলার বিভিন্ন হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র থেকে শিশুদের রুবেলা ও মিজলসের রুটিন ভ্যাকসিন দেওয়া হয় । হলদিয়া পৌরসভার সূত্রে এলাকায় ৯ থেকে ১৫ বছর বয়েসী কিশোর কিশোরী প্রায় ৫৪ হাজার ৩৫২ জন রয়েছেন সমীক্ষা জানা গেছে ।তবে সচেতন অভিভাবক ছাড়া অনেকেই শিশুকে ভ্যাকসিন দিতে অবহেলা করেন । সেকারণে এবছর ১৫ বছর বয়স পর্যন্ত সব শিশু ও কিশোরদের ওই দুই রোগের ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে । হলদিয়া পৌরসভার এলাকায় ৯ থেকে ১৫ বছর শিশুদের  ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে কোন অসুবিধা যাতে না হয় সেজন্যই ২৯ টি ওয়ার্ডের আশা কর্মী স্বাস্থ্যকর্মীদের নিয়ে সভা করে জানিয়েছিলেন হলদিয়া পৌরসভা স্বাস্থ্য আধিকারিক। আজকের হলদিয়া পৌর এলাকায় টিকাকরণ সেন্টর গুলি ঘুরে দেখেন হলদিয়া এসডিও তথা পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী ছিলেন রথীন দাস, শাহানা খাতুন স্নেহাশীষ দে প্রমূখ।


No comments