Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুয়ারে সরকার রাষ্ট্রপতি পুরস্কার পেলো বাংলা

বাংলার মুকুটে আরও একটি পালক: দিদির 'দুয়ারে সরকার' রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছেবিস্তৃত কভারেজ-সহ একটি পাবলিক ডিজিটাল প্ল্যাটফর্মের অসাধারণ প্রয়োগের স্বীকৃতিস্বরূপ, পশ্চিমবঙ্গ সরকারের দু…

 


বাংলার মুকুটে আরও একটি পালক: দিদির 'দুয়ারে সরকার' রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছে

বিস্তৃত কভারেজ-সহ একটি পাবলিক ডিজিটাল প্ল্যাটফর্মের অসাধারণ প্রয়োগের স্বীকৃতিস্বরূপ, পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার শনিবার কেন্দ্রের ইলেকট্রনিক্স ও আইটি বিভাগ দ্বারা ‘ডিজিটাল ইন্ডিয়া’ পুরস্কারের ‘পাবলিক প্ল্যাটফর্ম’ বিভাগে প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছে। 

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এই পুরস্কার প্রদান করেন। অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বাংলা সরকারের তরফে পুরস্কারটি গ্রহণ করেন।

রাজ্য প্রশাসনের দুয়ারে সরকার উদ্যোগ হল, পৌর ও গ্রাম পঞ্চায়েত স্তরে সংগঠিত বিভিন্ন শিবিরের মাধ্যমে মানুষের দোরগোড়ায় বিভিন্ন সামাজিক কল্যাণ প্রকল্পগুলি পৌঁছে দেওয়া।

“পশ্চিমবঙ্গ সরকারের যুগান্তকারী উদ্যোগ ‘দুয়ারে সরকার’ আজ মাননীয় রাষ্ট্রপতি শ্রীমতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে প্লাটিনাম পুরস্কার পেয়েছে। এই পুরস্কার সকলের কল্যাণ নিশ্চিত করার জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের অক্লান্ত পরিশ্রমের প্রমাণ। বেঙ্গল মডেল সত্যিই পথ দেখায়!” টুইট করেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক৷

পুরস্কার গ্রহণের পর, চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন: “দুয়ারে সরকার হল একটি উদ্ভাবনী প্রকল্প, যা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ ডিসেম্বর, ২০২০ সালে চালু করেছিলেন। এই প্রকল্পের অধীনে, রাজ্যের মানুষকে সরকারের দোরগোড়ায় যেতে হয় না, বরং সরকার জনগণের দোরগোড়ায় যায়।”

বাংলার সরকার, এখন পর্যন্ত ৩.৮ লক্ষেরও বেশি আউটরিচ ক্যাম্প করেছে, যেখানে ৯ কোটির বেশি লোক এসেছে। "৭.৮ কোটিরও বেশি আবেদন গৃহীত হয়েছে, যার মধ্যে ৬.৭ কোটি আবেদনের নিষ্পত্তি হয়েছে, সাফল্যের হার ৯৮%," চন্দ্রিমা ভট্টাচার্য ব্যাখ্যা করেছেন৷

“এটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যের জন্য একটি গর্বের মুহূর্ত। দুয়ারে সরকার সম্পর্কে বিরোধী নেতারা বিশেষ করে বিজেপির পক্ষ থেকে অনেক কথাই বলা হয়েছে। এটি বিরোধীদের দ্বারা ব্যবহৃত নোংরা শব্দগুলির একটি নিখুঁত উত্তর," তিনি যোগ করেছেন।

No comments