Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ার কারখানা থেকে পণ্য নিয়ে বেরিয়ে উধাও হয়ে যাচ্ছে ট্রাক, উদ্বেগ

হলদিয়ার কারখানা থেকে পণ্য বোঝাই উধাও হয়ে যাচ্ছে ট্রাক
এক সপ্তাহের ব্যবধানে পর পর দু'টি ট্রাক ও ট্যাঙ্কার ছিনতাইয়ের ঘটনা ঘটল বন্দর শহরে। হলদিয়া থেকে রাজস্থান যাওয়ার পথে ফের মাঝরাস্তায় উধাও হয়ে গেল ২৬ লক্ষ টাকার ভোজ্যতেল …

 




হলদিয়ার কারখানা থেকে পণ্য বোঝাই উধাও হয়ে যাচ্ছে ট্রাক


এক সপ্তাহের ব্যবধানে পর পর দু'টি ট্রাক ও ট্যাঙ্কার ছিনতাইয়ের ঘটনা ঘটল বন্দর শহরে। হলদিয়া থেকে রাজস্থান যাওয়ার পথে ফের মাঝরাস্তায় উধাও হয়ে গেল ২৬ লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই ট্যাঙ্কার। হলদিয়ার একটি কারখানা থেকে উন্নতমানের প্রায় ৩১ মেট্রিক টন আরবিডি পাম স্টেয়ারিন তেল নিয়ে ওই ট্যাঙ্কারটি রাজস্থানের জয়পুরে যাচ্ছিল। ঘটনার ২২ দিন পরও পণ্য সহ ট্যাঙ্কার ও ড্রাইভারের হদিশ মেলেনি। এই মর্মে ভবানীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ট্রান্সপোর্ট সংস্থা।

অন্যদিকে, বন্দর এলাকা থেকে কয়েক লক্ষ টাকার স্টিম কোল নিয়ে বর্ধমান যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গিয়েছে একটি ট্রাক। ওই ট্রাক ২৪ মেট্রিক টন কয়লা নিয়ে বর্ধমানের মঙ্গলপুরে একটি স্পঞ্জ আয়রণ কারখানায় যাচ্ছিল। ঘটনার ১৪ দিন পরও পণ্য ও ট্রাকের কোনও হদিশ না মেলায় হলদিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছে। দু'টি ঘটনারই এখনও কিনারা করতে পারেনি হয়েছিল। পুলিস।

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ৮ নভেম্বর কলকাতার একটি ট্রান্সপোর্ট সংস্থার গাড়ি হলদিয়ার

কারখানা থেকে ভোজ্যতেল বোঝাই করে রওনা দেয়। গাড়িটির রাজস্থানের জয়পুরের একটি কারখানায় পণ্য আনলোড করার কথা ছিল। ট্রান্সপোর্ট সংস্থার অভিযোগ, ট্যাঙ্কারটি মাঝরাস্তায় কোথাও উধাও হয়ে গিয়েছে। ৫ দিন পর ট্যাঙ্কারটি ওই কারখানায় না পৌঁছনোয় তারা খোঁজ করতে গিয়ে বিষয়টি জানতে পারে। ওই পণ্য সহ ট্রাকের কোনও হদিশ নেই এবং চালকের মোবাইল বন্ধ। চালকের বাড়ি অসমের নাফুক থানা এলাকায়। ওই সংস্থার অভিযোগ, প্রথমে ভবানীপুর থানা ওই অভিযোগ নিতে চায়নি। ১৯ নভেম্বর তারা ডাকযোগে থানায় অভিযোগ পাঠানোর পরও কোনও সদুত্তর মেলেনি পুলিসের তরফে। ছিনতাইয়ের মামলা করার জন্য আদালতের দ্বারস্থ হয় ট্রান্সপোর্ট সংস্থা। অবশেষে ২৯ নভেম্বর ভবানীপুর থানার পুলিস অভিযোগ নেয়। প্রসঙ্গত, ওই ৮ নভেম্বর হলদিয়া রিফাইনারি থেকে আরও একটি ২৫ মেট্রিক টন বিটুমিন বোঝাই ট্রাক ছিনতাইএই ঘটনার ঠিক এক সপ্তাহ আগে ৩০ অক্টোবর হলদিয়া ডক কমপ্লেক্স থেকে ২৪.২৮ মেট্রিক টন স্টিম কোক কয়লা বোঝাই একটি ট্রাক রওনা দেয়।

বর্ধমানের মঙ্গলপুরের একটি কারখানায় ওই পণ্য পাঠানো হচ্ছিল। ট্রান্সপোর্ট সংস্থার অভিযোগ, কয়েক লক্ষ টাকার কয়লা নিয়ে ট্রাকটি বেপাত্তা হয়েছে। ঘটনার দু'সপ্তাহ পর ট্রাকের হদিশ না পেয়ে গত ১৪ নভেম্বর তারা হলদিয়া থানায় অভিযোগ দায়ের করে। একের পর এক ট্রাক ও ট্যাঙ্কার পণ্য সহ উধাও হওয়ার ঘটনায় শিল্প সংস্থাগুলির উদ্বেগ তৈরি হয়েছে। হলদিয়ায় এভাবে বিভিন্ন কারখানার পণ্য নিয়ে প্রায়ই উধাও হচ্ছে ট্রাক। এদিকে ছিনতাইয়ের তদন্ত করতে গিয়ে একেবারে নাজেহাল অবস্থা হলদিয়ার বিভিন্ন থানার পুলিস আধিকারিকদের। বিভিন্ন কাজের চাপে এই তদন্তের জন্য ভিন রাজ্যে যেতে অনেক সময় পুলিস আধিকারিক মিলছে না। হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে বলেন, প্রতিটি ঘটনায় আলাদা করে তদন্ত হলেও ঘটনাগুলির মধ্যে কোনও যোগসূত্র রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিস। তদন্ত করতে গিয়ে পুলিসের নজরে এসেছে, প্রতিটি ঘটনায় প্রায় একই ধরনের অভিযোগ হচ্ছে। প্রায় প্রতিটি ক্ষেত্রেই দেখা যাচ্ছে, জাল নথি ব্যবহার করে ওই গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটছে। অন্যদিকে, ড্রাইভারদের আধার সহ পরিচয়পত্রগুলিও অধিকাংশ ক্ষেত্রে জাল

No comments