Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিবেশগত স্থায়িত্ব সহ শিল্প বৃদ্ধি নিয়ে আলোচনা

বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিবেশগত স্থায়িত্ব সহ শিল্প বৃদ্ধি নিয়ে আলোচনাবেঙ্গল চেম্বার পরিবেশগত চ্যালেঞ্জগুলির ভারসাম্য বজায় রেখে বিনিয়োগ এবং কর্মসংস্থানের বৃদ্ধির গল্প চালিয়ে যাওয়ার জন্য হলদিয়ার শিল্পগু…

 



বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিবেশগত স্থায়িত্ব সহ শিল্প বৃদ্ধি নিয়ে আলোচনা

বেঙ্গল চেম্বার পরিবেশগত চ্যালেঞ্জগুলির ভারসাম্য বজায় রেখে বিনিয়োগ এবং কর্মসংস্থানের বৃদ্ধির গল্প চালিয়ে যাওয়ার জন্য হলদিয়ার শিল্পগুলির সাথে আলোচনা করে

 চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিবেশগত স্থায়িত্ব সহ শিল্প বৃদ্ধি নিয়ে আলোচনা করার জন্য শিল্পের সাথে দেখা করার জন্য হলদিয়া পরিদর্শন করেছে।  বেঙ্গল চেম্বার প্রতি বছর এই আলোচনাসভার আয়োজন করে।  এটি ছিল ষষ্ঠ সংস্করণ।

বলা হয়েছিল যে পশ্চিমবঙ্গের 39% বা তার বেশি বিনিয়োগ হলদিয়ায়।  প্রতি বছর, কর্মশক্তিতে 5% সংযোজন করা হয়।  তবে জলবায়ু পরিবর্তনের গভীর প্রভাব পড়তে পারে হলদিয়ায়।  যদিও হলদিয়া সুন্দরবনের সাথে সরাসরি যুক্ত নয়, তবে ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগের কারণে সুন্দরবনের ম্যানগ্রোভ কমে যাওয়ায় হলদিয়া ঘূর্ণিঝড়ের আরও ক্ষতিকর প্রভাবের সম্মুখীন হতে পারে।

স্বচ্ছ পরিবেশ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৌরভ দাশপতনায়েক, পরিচালক, হলদিয়া ওয়াটার সার্ভিসেস প্রাইভেট লিমিটেড এবং ম্যানেজিং কমিটির বিশেষ আমন্ত্রিত, বেঙ্গল চেম্বার বলেন, "ভারতীয় প্রেক্ষাপটে জল হবে পরবর্তী সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। হলদিয়া, একটি জনপদ।  300,000-এরও বেশি বাসিন্দার, ভূগর্ভস্থ জলের দূষণ রোধ করতে একটি নিকাশী নেটওয়ার্ক এবং নিবেদিত স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টের প্রয়োজন হবে৷ জলবায়ুর প্রভাবের কারণে স্বাদু জলে ক্রমবর্ধমান লবণাক্ততা মোকাবেলার জন্য ঝিল্লি চিকিত্সার মতো প্রযুক্তি প্রয়োজন৷

"বেঙ্গল চেম্বার টেকসই পদ্ধতির উপর দৃষ্টি নিবদ্ধ করে শিল্পের মূল্য সৃষ্টিতে যোগ করতে চায়। যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং IISWBM-এর সিনিয়র শিক্ষাবিদদের শক্তি সংরক্ষণের উপর কর্মশালা নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।", মিসেস অঙ্গনা গুহ রায় চৌধুরী বলেছেন, সহকারী মহাপরিচালক,  বেঙ্গল চেম্বার।

ডাঃ সুদীপ্ত দে, অধ্যাপক, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, বিভাগ, যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং ডাঃ অরিন্দম দত্ত, শক্তি পরামর্শক

এবং এনার্জি ম্যানেজমেন্ট বিভাগের সমন্বয়কারী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট যোগ দেন।

শিল্পকে পরিবেশগত স্থায়িত্ব বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।  জিরো ডিসচার্জ মডেল বাস্তবায়ন করতে হবে

প্রধান পণ্য হিসাবে উপজাত তৈরি করে নদী বাঁচান।  শিল্প-অ্যাকাডেমিয়া অংশীদারিত্ব এখানে গবেষণার অর্থায়নে সাহায্য করবে এবং

শিল্পে আবেদন।

মিঃ চন্দ্র শেখর প্রসাদ, সিওও, ইন্দোরামা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সহ উপস্থিত ছিলেন মিঃ আই ড্যানিয়েল রাজ, ডেপুটি জেনারেল ম্যানেজার-এইচএসই, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড;  মিঃ টি কে প্যান, চিফ অপারেশন ম্যানেজার, এক্সাইড ইন্ডাস্ট্রিজ লিমিটেড;  জনাব সুশোভন পাত্র, জেনারেল ম্যানেজার, হলদিয়া এনার্জি লি.;  মিসেস ঝুনরানি বেহেরা, সিনিয়র ম্যানেজার-এইচএসই, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড, হলদিয়া রিফাইনারি, জনাব শুভাশীষ পাল, ডেপুটি জেনারেল ম্যানেজার, প্রযুক্তি, হলদিয়া পেট্রো কেমিক্যাল লিমিটেড।

অংশগ্রহণকারীরা হলদিয়ার প্রায় সমস্ত প্রধান শিল্প থেকে এবং তাদের মধ্যে কিছু কলকাতা ও জামশেদপুর থেকেও ছিলেন।


No comments